বুধবার, ২৪ মে, ২০২৩ ০০:০০ টা

জেনিফার লোপেজ এখন...

জেনিফার লোপেজ এখন...

অভিনেত্রী জেনিফার লোপেজ। শুধু সেলুলয়েডের ফিতায় নিজেকে সীমাবদ্ধ রাখেননি। আপন ক্যারিশমার দ্যুতি ছড়িয়েছেন সংগীত, ফ্যাশন, নাচ, ব্যবসা ও চলচ্চিত্র নির্মাণ দুনিয়ায়। ১৯৮৬ সালে ‘মাই লিটল গার্ল’ ছবির ছোট্ট একটি চরিত্রের মাধ্যমে রুপালি পর্দায় অভিষেক তাঁর। ১৯৯১ সালে ‘ইন লিভিং’ কালার শিরোনামের অনুষ্ঠানে নৃত্যের মাধ্যমে তিনি নাচের ভুবনে থিতু হন। ১৯৯৭ সালে ‘সেলেনা’ চলচ্চিত্রের কেন্দ্রীয় চরিত্রে অভিনয়ের মাধ্যমে রুপালি পর্দার মুখ্য ভূমিকায় অবতীর্ণ হন। তার পরের বছর ‘আউট অব সাইট’ চলচ্চিত্রে অভিনয় করে লোপেজ লাতিন আমেরিকার প্রথম অভিনেত্রী হিসেবে ১০ লাখ ডলার পারিশ্রমিক পান।  ১৯৯৯ সালে তাঁর প্রথম গানের অ্যালবাম ‘অন দ্য সিক্স’ প্রকাশের পর  সংগীত জগতে পদার্পণ করেন। বর্তমানে ৫৩ বছর বয়সী এই সেলিব্রেটির সময় কেমন কাটছে। বিষয়টি গ্রন্থনা করেছেন - আলাউদ্দীন মাজিদ

 

সিনেমা নিয়ে ব্যস্ত

ডিজিটাল প্ল্যাটফরমের ছবি নিয়ে ব্যস্ত এখন জেনিফার। গত বছর নেটফ্লিক্সের অ্যাকশনধর্মী ছবি ‘দ্য মাদার’ দিয়ে এই মাধ্যমে কাজ শুরু করেন তিনি। অভিনয়ের সঙ্গে সঙ্গে ছবিটি প্রযোজনাও করেন। ‘দ্য মাদার’ ছাড়াও নেটফ্লিক্সের সঙ্গে আরেকটি ছবিতে যুক্ত হন। বেস্টসেলার ‘দ্য সাইফার’ অবলম্বনে নির্মিত হয় এ ছবি। এ ছবিতেও জেনিফার অভিনয়ের সঙ্গে সঙ্গে প্রযোজনা করেন। দ্য সাইফার ছবিটিও অ্যাকশনধর্মী। এই মুহূর্তে জেনিফার লোপেজ সিনেমা নিয়ে বেশ ব্যস্ত। তাঁর হাতে রয়েছে বেশ কয়েকটি ছবি। কাজ করেছেন ইউনিভার্সাল স্টুডিওর রোমান্টিক কমেডি ম্যারি মি ছবিতে। এতে তাঁকে দেখা যায় ওয়েন উইলসনের বিপরীতে। আছে ক্রাইম ড্রামা দ্য গডমাদার, লায়ন্সগেটের শটগান ওয়েডিং। অ্যাকশনধর্মী ছবিতে নিজেকে আরও বেশি করে যুক্ত করছেন বলে মনে করছেন পর্যবেক্ষকরা। একই সঙ্গে স্ট্রিমিং প্ল্যাটফরম নেটফ্লিক্সেও নিজেকে শক্তভাবে প্রতিষ্ঠিত করছেন।

 

নতুন অ্যালবাম নিয়ে

ভক্তদের দ্বিধা ও কৌতূহলের অবসান ঘটিয়ে অবশেষে গত বছর সামাজিক যোগাযোগমাধ্যমে ফিরলেন পপতারকা জেনিফার লোপেজ। তবে ফিরলেন দুর্দান্ত এক ঘোষণার সঙ্গে। দীর্ঘদিন পর নিজের অ্যালবাম মুক্তির ঘোষণা দেন লোপেজ। ‘দিস ইজ মি’ নিয়ে ফিরবেন এই জনপ্রিয় গায়িকা। চলতি বছর প্রকাশ করবেন অ্যালবামটি। এই অ্যালবামটি তাঁর জীবনের শেষ ২০ বছরের প্রধান মুহূর্তগুলোকে ফুটিয়ে তুলবে। তাঁর জনপ্রিয় অ্যালবাম ‘দিস ইজ মি’-এর ২০তম বার্ষিকীর মিল রেখে গত বছরের ২৫ নভেম্বর এই ঘোষণা দিলেন গায়িকা। ২০০২ সালের ২৫ নভেম্বর জেনিফারের ‘দিস ইজ মি’ অ্যালবামটি মুক্তি পেয়েছিল। প্রকাশিত এক ভিডিওতে দেখা যায় তাঁর ২০০২ সালের অ্যালবামের কাভারটি ধীরে ধীরে ২০২২ সালের নতুন অ্যালবামটির কাভারে রূপান্তরিত হয়ে যায়। আগের জেনিফার থেকে বর্তমানের জেনিফারে বদলে যায় কাভারটি। ভিডিওটি শেয়ার করে নিজের আসন্ন অ্যালবামের ১৩টি গানের সূচিও প্রকাশ করেছেন গায়িকা।  অ্যালবামটির বিষয়ে এক বিবৃতিতে বলা হয়, ‘জেনিফার লোপেজের জন্য সংগীতের একটি নতুন যুগের সূচনা ‘দিস ইজ মি’। তিনি দুই দশক ধরে যে মানসিক, আধ্যাত্মিক এবং জীবনমুখী যাত্রা করেছেন, তা এই অ্যালবামের গানগুলোতে ফুটিয়ে তোলা হয়েছে। ভক্তদের জন্য নতুন এক উপহার লোপেজের।’ ২০১৪ সালের পর অবশেষে আরেকটি অ্যালবাম মুক্তি দিচ্ছেন জেনিফার। গায়িকার সর্বশেষ অ্যালবাম ছিল ‘একেএ’। মাঝে আর কোনো একক অ্যালবাম মুক্তি পায়নি গায়িকার। নিজের লেখা ও প্রযোজনায় এটি তাঁর দ্বিতীয় অ্যালবাম।

 

রোমান্টিক কমেডি ছবি নিয়ে

হলিউড তারকা জেনিফার লোপেজ সম্প্রতি জানিয়েছেন, রোমান্টিক কমেডি তাঁর সবসময়ই প্রিয়। বেশ কিছু রোমান্টিক কমেডি সিনেমায় কাজ করেছেন তিনি। এ ধারার সিনেমার প্রতি ভালো লাগা থেকেই তাঁর ছবি ম্যারি মি-তে কাজ করা। ম্যারি মি সিনেমার জন্য লস অ্যাঞ্জেলেস থেকে একটি ভার্চুয়াল প্রেস কনফারেন্সে অংশ নেন জেনিফার। সেখানে রোমান্টিক কমেডি নিয়ে প্রশ্ন করা হলে জবাবে তিনি বলেন, ‘রোমান্টিক কমেডি সিনেমার প্রতি আমার দুর্বলতা রয়েছে, তাই আমি এ ধরনের সিনেমায় বেশি কাজ করেছি। একজন চলচ্চিত্র দর্শক হিসেবে বলতে চাই, আমি রোমান্টিক কমেডি অনেক পছন্দ করি। এ ধারার সিনেমার মধ্যে মেগ রায়ান ও জুলিয়া রবার্টস অভিনীত চলচ্চিত্রগুলো আমার খুব ভালো লাগে। এসব সিনেমার মধ্যে কিছু থাকে সবসময় আমার পছন্দের তালিকায়। এর মধ্যে রয়েছে হোয়েন হ্যারি মেট স্যালি ও প্রিলিউড টু আ কিস সিনেমা দুটি। মেগ রায়ান ও জুলিয়া রবার্টসের এ ধরনের সিনেমা দেখেই আমার বেড়ে ওঠা। আমি তাঁদের অনেক ভালোবাসি।’ জেনিফার লোপেজ বলেন, ‘অনেকেই মনে করেন রোমান্টিক কমেডিতে কাজ করা সহজ কিন্তু এটি ভুল ধারণা। এটা বেশ চ্যালেঞ্জিং কাজ। আমরা সবাই জানি, সিনেমার শেষে দুজন লোক একসঙ্গে থাকবে কিন্তু তার আগে আপনি কীভাবে তা ভিন্নভাবে তুলে ধরছেন, এটাই মূল চ্যালেঞ্জ।’

 

রিভলভের ব্র্যান্ড অ্যাম্বাসেডর

লাইফস্টাইল ব্র্যান্ড রিভলভের সঙ্গে যুক্ত হয়েছেন সম্প্রতি লোপেজ। মার্কিন এই ব্র্যান্ডের জুতা সংগ্রহের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। সম্প্রতি লোপেজের ইনস্টাগ্রামে প্রকাশিত কিছু ছবি নেটদুনিয়ায় বেশ সাড়া ফেলেছে। সদ্য চুক্তিবদ্ধ হয়েছেন মার্কিন লাইফস্টাইল ব্র্যান্ড রিভলভের সঙ্গে। ব্র্যান্ডটির বিভিন্ন জুতা পরে তাঁকে ক্যামেরাবন্দি হতে দেখা গেছে। নতুন প্রচারাভিযানের এই ছবিগুলোতে লোপেজ ধরা দিয়েছেন ভিন্ন ভিন্ন রূপে। একটি ছবিতে তাঁকে দেখা যায়, বডিস্যুট ও ফিশনেট স্কার্টের সঙ্গে পালকযুক্ত হিল জুতা পরতে। আরেকটি ছবিতে কাটআউট সিকুইন জাম্পস্যুটের সঙ্গে নজরকাড়া চকচকে বেভারলি প্ল্যাটফরম হিল পরেন তিনি। গ্ল্যামের জন্য লোপেজ স্মোকি আই, ন্যুড লিপস্টিকে সেজেছিলেন। লোপেজের স্টাইলিস্ট রব জিনগার্দি ও মারিয়েল হেন এই লুকের জন্য বিশেষ অবদান রেখেছেন। ছবিগুলো প্রকাশের পরই লঞ্চিং পার্টির আয়োজনে আবারও মধ্যমণি হয়ে ওঠেন লোপেজ। এদিন তিনি পরেন রিভলভের নতুন সংগ্রহের ধাতব গোলাপি প্ল্যাটফরম স্যান্ডেল। রিভলভের নতুন ক্যাপসুল সংগ্রহে রয়েছে ১৬টি ডিজাইনের জুতা। এর মধ্যে রয়েছে ক্ল্যাসিক সোয়েড, চামড়ার পাম থেকে শুরু করে প্ল্যাটফরম হিল, বেডাজেল্ড বুট, স্ট্র্যাপি স্যান্ডেল, চঙ্কি প্ল্যাটফরম পাম ইত্যাদি।  লোপেজ জানান, ‘আমি সবকিছুকে জীবন্ত দেখতে ও পেতে পছন্দ করি। এই সংগ্রহের প্রতিটি জুতার মধ্যেও তা রয়েছে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর