সোমবার, ১২ জুন, ২০২৩ ০০:০০ টা
সাক্ষাৎকার : স্বাগতা

গানের জন্য আলাদা প্ল্যাটফরম দরকার

গানের জন্য আলাদা প্ল্যাটফরম দরকার

অভিনেত্রী জিনাত শানু স্বাগতা ছোটবেলা থেকেই গান করেন। ‘মহাকাল’ নামে একটি ব্যান্ড দল গঠন করেছিলেন। ‘ভালোবাসি তোমাকে’, ‘মহাকাল’, ‘স্বপ্নচূড়া’সহ কয়েকটি অ্যালবামও প্রকাশ করেছিলেন।  টিভি নাটক এবং চলচ্চিত্রে অভিনয়ে ব্যস্ততার কারণে মাঝখানে গান থেকে দূরে ছিলেন স্বাগতা। সম্প্রতি আবারও দুটি গান রিলিজ পেয়েছে বহুমাত্রিক স্বাগতার। সাক্ষাৎকার নিয়েছেন - সাইফ ইমন

 

নতুন গান রিলিজ হলো ‘সে সামথিং’ কেমন সাড়া পাচ্ছেন?

সে সামথিং রিলিজের পর থেকেই অনেক সাড়া পাচ্ছি। আশপাশের কাছের মানুষ সবার থেকে ভালো রেসপন্স পাচ্ছি। তবে লিসেনারদের রেসপন্স একটু কম। আমার মনে হয় এটা প্ল্যাটফরমের অভাবে এমন হচ্ছে। সবার কাছে স্বীকৃত একটা কমন প্ল্যাটফরম থাকলে ভালো হতো। তাহলে শ্রোতাদের জন্য সুবিধা হতো। যদি অডিয়েন্স পর্যন্ত এআই আমার গান না পৌঁছে দেয় তাহলে শোনার আর কোনো উপায়  নেই। নির্ভর করতে হচ্ছে এআইয়ের ওপর, কোনো ইন্টেলেকচুয়াল মানুষের ওপর নয়।

 

নতুন চলচ্চিত্র কবে আসছে?

আমার তিনটা চলচ্চিত্র আসছে- দেয়ালের দেশ, মানুষের বাগান ও অসম্ভব। মানুষের বাগানে অনেক বড় অভিনেতা-অভিনেত্রী কাজ করেছেন। অনেক মানুষ অভিনয় করেছে। সেখানে আমিও একটা চরিত্রে অভিনয় করেছি। মানুষের বাগান পরিচালনা করেছেন নুরুল আলম আতিক। আর অসম্ভব নামের চলচ্চিত্রে আমি চারটি চরিত্রে অভিনয় করেছি। দেয়ালের দেশ একটু ভিন্ন চলচ্চিত্র। এখানে অনেক ম্যাচিউরড একটা চরিত্র করেছি। গল্পটাও অসাধারণ। নিশ্চয়ই চলচ্চিত্রগুলো দর্শকদের ভালো লাগবে।

 

বিমস অব লাইটের মতো ভিন্নধারার গান আরও আসবে?

এখন পর্যন্ত চারটা গান রেডি করেছি। আসলে একটা গানের সঙ্গে আরেকটার কোনো মিল নাই। পরে গানগুলোও ভালো লাগবে আশা করছি। এ বছর আরও গান শ্রোতারা পাবে।

 

পরিচালনায় কবে আসবেন?

আসলে আমার ভিতরে হঠাৎ করেই আগ্রহ জন্ম নেয়। তখন আমি সেটা করে ফেলি। গান লেখার বিষয়টাও তাই। হাসান আমাকে বলল গান লিখতে, আমি লিখে ফেললাম। সেটা রিলিজও পেল। হাসান নিজেও লিখে। আমি ওর নাম দিয়েছি চারণ কবি। সে তো লিখতেই পারে কিন্তু আমি তো কখনো লিখিনি আগে। লিখতে বসে আবিষ্কার করলাম আমি লিখতে পারি। এরকম যেদিন মনে হবে চলচ্চিত্র ডিরেকশন দিতে পারব, করে ফেলব। আর ইন্ডাস্ট্রির সঙ্গে ছোটবেলা থেকেই জড়িত, তাই এটা হতেই পারে।

 

নাটকের ব্যস্ততা কেমন যাচ্ছে?

আসলে ইদানীং অনেক বেশি নাটকের অফার পাচ্ছি। কিন্তু মনের মতো হচ্ছে না। হয় আর্টিস্ট ভালো নয়, অথবা বাজেট কম। ফলে সিদ্ধান্ত নিতে পারছি না কি করব।

সর্বশেষ খবর