রবিবার, ১৮ জুন, ২০২৩ ০০:০০ টা
সাক্ষাৎকার

স্টেজ শো নিয়েই ব্যস্ততা বেশি এখন

রবি চৌধুরী

স্টেজ শো নিয়েই ব্যস্ততা বেশি এখন

জনপ্রিয় সংগীতশিল্পী রবি চৌধুরীর প্রথম অ্যালবাম ‘প্রেম দাও’ বের হয় ১৯৯০ সালে। যেটি ব্যাপক জনপ্রিয়তা পায়। চলচ্চিত্রে শতাধিক গান গাওয়ার পর চলচ্চিত্রে সংগীত পরিচালনাও করেন। সাক্ষাৎকার নিয়েছেন- সাইফ ইমন

 

মিউজিক ইন্ডাস্ট্রিতে সুদিন ফিরছে বলে মনে করেন?

অডিও ইন্ডাস্ট্রিতে সুদিন নেই। এখন সিঙ্গেল গানের সময় চলছে। আগে একটা অ্যালবামে ১৪টা গান থাকত। ১৪টাই হিট শ্রোতাপ্রিয়তা পেত। এখন দেখা যায় একটি গান হিট হচ্ছে। আমি মনে করি ভালোর সঙ্গে মন্দ সবসময়ই থাকে। আর যা ভালো তা প্রকাশ পাবেই।

 

অনেকেই অভিযোগ করেন রবি চৌধুরীকে গানে কম পাওয়া যায় বিষয়টি নিয়ে কী মন্তব্য করবেন?

আমি অন্য মানুষের মতো অতো অস্থির নই। ধীরেসুস্থে কাজ করতে পছন্দ করি। সম্প্রতি তিনটি গান রিলিজ পেয়েছে আমার ইউটিউব চ্যানেল থেকে। দুটি শাকিলা জাফরের সঙ্গে আর একটি আমার একক।

 

সিনিয়র শিল্পীদের অবমূল্যায়ন প্রসঙ্গে কী বলবেন?

সবসময়ই নতুনদের প্রতি আকর্ষণ থাকবে, এটাই স্বাভাবিক। কিন্তু সবসময়ই মনে রাখতে হবে নতুনরাও সিনিয়র হবে। সিনিয়র শিল্পীদের সবসময় সম্মান করতে হবে। নতুনরা যারা ভালো করছে তাদের সবসময়ই স্বাগত জানাই। যারা বিনয়ী নয় তারা যত বড়ই হোক আমার কাছে কিছু নয়। একজন ভালো শিল্পী হওয়ার আগে একজন ভালো মানুষ হওয়া জরুরি।

 

নতুন কাজ কি পাচ্ছে ভক্তরা?

আসছে ঈদে আমার একটি গান আসছে চট্টগ্রামের ভাষায়। গানটির শিরোনাম ‘তুই হোন্ডে আই হোন্ডে’। চলচ্চিত্রে শেষ কাজ করার কথা ছিল রোজিনা আপার চলচ্চিত্রে। কিন্তু আমি অসুস্থ হয়ে যাওয়ায় আর কাজটি করা হয়নি। ঈদের পর আমেরিকা যাচ্ছি। স্টেজ শো নিয়েই ব্যস্ততা বেশি এখন। আর আগামী বছর ভক্ত-শুভানুধ্যায়ীদের নিয়ে ক্যারিয়ারের ৩৫ বছর পূর্তি অনুষ্ঠান উৎযাপনের ইচ্ছা আছে। পাশাপাশি নতুন গানগুলো রিলিজ দেব।

 

ভিউ কি শিল্পের মানদণ্ড হতে পারে?

না, একদমই না। ভিউ দিয়ে শিল্পের মান কখনো বিচার করা যায় না। ধরুন রুনা লায়লার ভিউ যদি কম হয় তার মানে কিন্তু এই নয় যে, তিনি শেষ হয়ে গেছেন। রুনা লায়লা ছিলেন, আছেন, থাকবেন। ভালো কিছুর স্থায়িত্ব বেশি সমসময় আর যা ভাইরাল হয় তা সহজেই মানুষ ভুলে যায়। বেশি দিন টিকে থাকে না।

সর্বশেষ খবর