সোমবার, ১৯ জুন, ২০২৩ ০০:০০ টা

হলিউড তারকারা অদ্ভুত পেশায় ছিলেন

হলিউড তারকারা অদ্ভুত পেশায় ছিলেন

তারকা মানেই আকাশের তারা। আগ্রহ আর আকর্ষণের কেন্দ্রবিন্দু। শোবিজ তারকারাও তাই। কিন্তু অনেকেই তাঁদের চাকচিক্য জীবনযাপন দেখে মনে করেন সোনার চামচ মুখে নিয়ে জন্মেছেন তাঁরা। আসলেই কী তাই, সবার ক্ষেত্রে তা নয়,  কষ্টের জীবনে ছোটখাটো পেশা থেকে একসময় হয়েছেন হলিউড তারকা। এমন কজন তারকার কথা গ্রন্থনা করেছেন - আলাউদ্দীন মাজিদ

 

টম ক্রুজ (বেলবয়)

মিশন ইম্পসিবল ফ্র্যাঞ্চাইজি সিরিজে দুর্দান্ত সব স্টান্ট করা টম ক্রুজ ছোটবেলায় ছিলেন একজন বেলবয়। বেলবয়দের কাজ মূলত হোটেলে কোনো অতিথি এলে তাদের স্যুটকেস কিংবা লাগেজ বহন করা। ক্রুজ একটি সামুদ্রিক খাবারের রেস্টুরেন্টে ঠিক এ কাজটিই করতেন। তবে সে সময়ে যাজক হওয়ার স্বপ্নও দেখেছিলেন বিখ্যাত এই অভিনেতা। তবে সেটি আর হয়ে ওঠেনি। বরং বেলবয় থেকে হয়ে উঠলেন সময়ের অন্যতম হার্টথ্রব তারকা।

 

জনি ডেপ (কলম বিক্রেতা)

পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান খ্যাত জনি ডেপ গত কয়েক দশক ধরে মাতিয়ে রেখেছেন হলিউড। তাঁর সহজাত অভিনয় প্রতিভার খ্যাতি দুনিয়াজোড়া। একসময় জীবিকার জন্য কলম বিক্রি করতেন তিনি। তবে সরাসরি কলম বিক্রি করতেন না, বরং টেলিফোনের মাধ্যমে কলমের মার্কেটিং করতেন। তবে সে কাজেও নিজের অভিনয় প্রতিভাকে কাজে লাগিয়েছিলেন ডেপ। এক সাক্ষাৎকারে তিনি জানান, প্রতিদিন বিভিন্ন ছদ্মনামে এবং গলার স্বর পরিবর্তন করে ডায়ালের অপর প্রান্তের লোকজনকে কলম কিনতে প্রলুব্ধ করতেন। যদিও তিনি জানিয়েছেন, কাজটায় খুব কম সময়ই সাফল্যের মুখ দেখেছেন।

 

শন কনারি (দুধ বিক্রেতা)

জেমস বন্ড হওয়ার আগে এই বিখ্যাত অভিনেতার পেশা ছিল দুধ বিক্রি করা। ১৯৪৪ সালের দিকে এই কাজ করতেন কনারি। ১৪ বছর বয়সী কনারি ছোট ঠেলাগাড়িতে ফেরি করে দুধ বিক্রি করতেন। সে সময় এই কাজ করে তিনি সপ্তাহে আয় করতেন ২১ শিলিং।

 

গোয়েন স্টেফানি (আইসক্রিমের অর্ডার নেওয়া)

‘কুল’, ‘ইয়ার্লি উইন্টার’, ‘ডোন্ট স্পিক’ গানের জন্য খ্যাত আমেরিকান গায়িকা ও গীতিকার গোয়েন স্টেফানির প্রথম পেশা ছিল আইসক্রিমের অর্ডার নেওয়া। দ্য ভয়েসের এই বিচারক বিখ্যাত হওয়ার আগে মেকআপ আর্টিস্ট হিসেবেও কাজ করেছেন। তবে টিনএজার থাকাকালে আইসক্রিমের অর্ডার নেওয়া ছিল স্টেফানির জীবনের প্রথম কাজ। অথচ ৪৮ বছর বয়সী এই গায়িকার বর্তমান সম্পত্তির মূল্যমান প্রায় ১০০ মিলিয়ন ইউরো।

 

ব্র্যাড পিট (চিকেনম্যান)

হলিউডের অন্যতম জনপ্রিয় ও কাক্সিক্ষত এই অভিনেতা অভিনয় জগতে আসার আগে কাজ করতেন একটি রেস্টুরেন্টে। তবে রেস্তোরাঁর পরিচারক হিসেবে নয়, বরং তাঁর কাজ ছিল আরও বেশি অদ্ভুত। মুরগির কস্টিউম পরে রেস্তোরাঁর বাইরে দাঁড়িয়ে পথচারীদের দৃষ্টি আকর্ষণ করাই ছিল ব্র্যাড পিটের কাজ। তবে কাজটি অবশ্য তিনি করতেন হলিউডেই। হলিউডের বিখ্যাত এল পোলো লোকো রেস্তোরাঁয় কাজটি নিয়েছিলেন এই ফাইট ক্লাব তারকা।

 

মেগান মার্কেল (ক্যালিগ্রাফিস্ট)

বিখ্যাত অভিনেত্রী ও পরবর্তীতে ব্রিটিশ রাজকীয় পরিবারের সদস্য হওয়ার আগে মেগান মার্কেলের কাজ ছিল ক্যালিগ্রাফি করা। বিভিন্ন বিয়ে ও অনুষ্ঠানে ক্যালিগ্রাফির কাজ করতেন তিনি। ক্যালিগ্রাফির কাজ ছাড়াও প্রাতিষ্ঠানিকভাবে ক্যালিগ্রাফি কীভাবে আঁকতে হয় তা-ও শেখাতেন তিনি।

 

মেগান ফক্স (সতেজ ফল প্রোমোটার)

ফ্লোরিডার এক দোকানে এই কাজটি করতেন ট্রান্সফর্মার অভিনেত্রী মেগান ফক্স। তাঁর কাজ ছিল ক্রেতা ও দর্শনার্থীদের কাছে দোকানের ফলগুলোর গুণগান করা। এলেন ডিজনেরাস শো-তে এসে মেগান ফক্স তাঁর জীবনের প্রথম কাজ নিয়ে কথা বলেন। সেখানে তাঁর মতো আরও অনেকেই এই কাজ করতেন। প্রতিদিন যে কোনো একজনকে ফলের কস্টিউম পরে রেস্তোরাঁর বাইরে দাঁড়িয়ে ক্রেতাদের দৃষ্টি আকর্ষণ করতে হতো। ফক্সের জন্য বরাদ্দ ছিল শুক্রবার। সেদিন বিশালাকারের কলার কস্টিউম পরে রাস্তায় দাঁড়াতে হতো এই মডেল ও অভিনেত্রীকে।

 

কেনি ওয়েস্ট (দোকানের পরিচারক)

আপনি যদি কেনি ওয়েস্টের ভক্ত হয়ে থাকেন, তাহলে দেখবেন যে, তাঁর বিখ্যাত গান ‘স্পেসশিপ’-এ তিনি দোকানের পরিচারক হিসেবে কাজ করার কথা তুলে এনেছেন। বিখ্যাত ব্র্যান্ড গ্যাপের একটি শপিং মলে পরিচারক হিসেবে কাজ করেছিলেন এই র‌্যাপার। এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, কাজটি তিনি মোটেও পছন্দ করতেন না। কারণ সেখানে কাজ করার ফলে কর্মচারীদের জন্য প্রযোজ্য ডিসকাউন্টের বাড়তি সময়ই পেতেন না ওয়েস্ট। তবে সে সব কঠিন সময় ফেলে ওয়েস্ট এখন অন্যতম ধনী র‌্যাপার। তাঁর বর্তমান সম্পত্তির মূল্যমান প্রায় ১৬০ মিলিয়ন ডলার।

 

ম্যাথিউ ম্যাকনাহে (প্রাণী হত্যা)

ডালাস বায়ার্স ক্লাবের জন্য অস্কারজয়ী এই গুণী অভিনেতার প্রথম কাজ শুনতে অদ্ভুত শোনালেও কাজটি বেশ উপভোগ করেছেন বলে জানিয়েছেন ম্যাথিউ ম্যাকনাহে। টেক্সাসের কান্ট্রি ক্লাবে এই কাজটি করতেন তিনি। সেখানে আর্মাডিলোগুলো কান্ট্রি ক্লাবের ঘাস খেয়ে ফেলত বিধায় গুলি করে এই প্রাণীগুলোকে হত্যার দায়িত্ব দেওয়া হয় তাঁকে। রাত ৩টা থেকে ভোর সাড়ে ৭টা পর্যন্ত সেখানে কাজ করতেন তিনি। ভোরে আর্মাডিলো হত্যার ওপর ভিত্তি করে অর্থ দেওয়া হতো তাঁকে।

 

জেনিফার অ্যানিস্টন (কুরিয়ার পিয়ন)

ফ্রেন্ডস সিরিজে র‌্যাচেল চরিত্রে অভিনয় করার আগে জেনিফার অ্যানিস্টনের পেশা ছিল কুরিয়ার পিয়ন। মাত্র ১৯ বছর বয়স থেকেই এই কাজের সঙ্গে জড়িত হন তিনি। নিউইয়র্ক শহরের এক কুরিয়ার অফিসের হয়ে কাজ করতেন তিনি। সাইকেল চালিয়ে কুরিয়ারের জিনিসপত্র সঠিক স্থানে পৌঁছানোই ছিল তাঁর কাজ।

সর্বশেষ খবর