সোমবার, ১৯ জুন, ২০২৩ ০০:০০ টা
সাক্ষাৎকার : অপু বিশ্বাস

শাকিব-অপু জুটি হিসেবে কাজ করতে আমার আপত্তি নেই

শাকিব-অপু জুটি হিসেবে কাজ করতে আমার আপত্তি নেই

গত রোজার ঈদে নিজের প্রযোজিত প্রথম সিনেমা ‘লাল শাড়ি’ মুক্তি দিতে চেয়েছিলেন চিত্রনায়িকা অপু বিশ্বাস। এবার কোরবানির ঈদে লাল শাড়ি মুক্তি দিচ্ছেন এ অভিনেত্রী।  সাক্ষাৎকার নিয়েছেন - সাইফ ইমন

 

ঈদে লাল শাড়ি চলচ্চিত্রের মাধ্যমে প্রযোজক হিসেবে আত্মপ্রকাশ ঘটতে যাচ্ছেন...

গত ঈদেই চলচ্চিত্রটি আসার কথা ছিল। দর্শকরা কীভাবে গ্রহণ করবে তা নিয়ে একটু চিন্তিত। ডেফিনেটলি ভালো হলে ভালো বলবে আর খারাপ বললে আমি শিখতে পারব। আর নায়িকা হিসেবে দর্শকরা আমাকে সবসময় ভালোবেসেছে। এমনো হয়েছে ঈদে আমার চার-পাঁচটা চলচ্চিত্র রিলিজ পেয়েছে। সুতরাং এই জায়গা থেকে দর্শকদের প্রতি পূর্ণ আস্থা রয়েছে।

 

লাল শাড়ির গল্পটা কেমন?

লাল সবসময়ই ভালোবাসার প্রতীক। আর শাড়ি বাঙালি নারীদের পছন্দের পোশাক। কোনো একজন মেয়েকে লাল শাড়িতে আরও বেশি সুন্দর দেখায়। এর বেশি আর বলতে চাচ্ছি না। বাকিটা দর্শকরা হলে গিয়েই দেখে নিতে পারবে।

 

শাকিব-অপু জুটি কি দর্শকরা মিস করে?

দর্শকরা মিস করে এটা বলা যায়। কারণ এখন সোশ্যাল মিডিয়ার যুগ। সেখানে সবাই মতামত প্রকাশ করতে পারে। সেখান থেকেই বোঝা যায় শাকিব-অপুর প্রতি দর্শকদের ভালোবাসা সমপরিমাণই আছে। দর্শকরা যদি চায়, প্রযোজকরা যদি চান শাকিব-অপু জুটি হিসেবে কাজ করতে আমার কোনো আপত্তি নেই।

 

মা ও নায়িকা অপু বিশ্বাস এই দুই সত্তার মধ্যে পার্থক্য কী মনে হয়?

নায়িকা অপু বিশ্বাসের পিছুটান ছিল না। নিজের মতো করে কাজ করে গেছে। আর শাকিব খান সঙ্গে ছিলেন। সুতরাং ফ্যামিলি সঙ্গেই ছিল। তাই ঘরে ফেরার পিছুটানটা ছিল না যে, টাইম মেনন্টেইন করতে হবে। আর মা অপু বিশ্বাসের প্রতিটি মুহূর্তই অনেক বেশি ইম্পোর্টেন্ট। আমার মা গত হয়েছেন আড়াই বছর হয়েছে। তাই এখন আমি সবসময় চেষ্টা করি আবরাহামকে সময় দেওয়ার। পাশাপাশি কাজের সময়টাও ঠিক রাখাতে হয় আমাকে। আর কোনো কাজ করার ক্ষেত্রে মা অপু বিশ্বাসের টানটা চলে আসে। আমার বাচ্চা আমাকে বিরক্ত করে না কখনো।

 

পরিচালনায় কবে পাব?

পরিচালনা কিন্তু অনেক কঠিন। আমি ছোটবেলা থেকেই নাচ করেছি। নায়িকা হওয়ার জার্নিটা আমার জন্য কঠিন ছিল না। আর প্রযোজক হওয়াটাও সহজই ছিল। যেহেতু এত বছর ইন্ডাস্ট্রিতে কাজ করছি। অনেক অভিজ্ঞতা যুক্ত হয়েছে। ফলে আমি জানি প্রযোজক হতে চাইলে কী কী জানতে হবে। কিন্তু পরিচালক হতে হলে আপনাকে সূক্ষ্ম সূক্ষ্ম অনেক বিষয়ে ডিটেইলস জানতে হবে, অনেক স্টাডি করতে হবে।  আমি পরিচালক হতে ভীষণ ভয় পাই এবং এটা আমার পক্ষে কখনো সম্ভব নয়।

সর্বশেষ খবর