মঙ্গলবার, ২৭ জুন, ২০২৩ ০০:০০ টা

ঈদের ৫ ছবির তারকারা...

আলাউদ্দীন মাজিদ

ঈদের ৫ ছবির তারকারা...

ঈদ মানেই উৎসব। এবারের ঈদ উৎসবকে রাঙাতে বড় পর্দায় আসছে তারকাবহুল পাঁচটি ছবি। আর এসব ছবির তারকারা হলেন- শাকিব খান-ইধিকা (হিমেল আশরাফ পরিচালিত ‘প্রিয়তমা’), আফরান নিশো-তমা মির্জা (রায়হান রাফির ‘সুড়ঙ্গ’), মাহফুজ আহমেদ-বুবলী (চয়নিকা চৌধুরীর ‘প্রহেলিকা’), অপু বিশ্বাস-সাইমন (বন্ধন বিশ্বাসের ‘লাল শাড়ি’) এবং নিরব-বুবলী (সৈকত নাসিরের ‘ক্যাসিনো’)। বলতে গেলে এবারের ঈদের প্রতিটি ছবিই কমার্শিয়াল-আর্ট ঘরানার। এসব ছবির সফলতা নিয়ে এই মুখ্য অভিনয়শিল্পীরা খুবই আশাবাদী।

‘সুড়ঙ্গ’ ছবির নায়ক আফরান নিশো বলেন, ‘এটি আমার অভিনীত প্রথম ছবি। আর এতে অভিনয় করতে গিয়ে যথাসাধ্য পরিশ্রম করেছি। প্রত্যাশা করি আমার শ্রম বৃথা যাবে না, দর্শক ছবিটি গ্রহণ করবে এবং এতে আমি আরও উন্নত কাজ করার ক্ষেত্রে অনুপ্রাণিত হব।’ ‘সুড়ঙ্গ’ ছবির নায়িকা তমা মির্জা বলেন, ‘এই ছবির জন্য অনেক দিন অন্য কাজ করিনি। নিজেকে তৈরি করেছি। এর আগে কোনো ছবির জন্য এত লম্বা সময় নিইনি। ‘সুড়ঙ্গ’র কাজটি অনেক যত্ন নিয়ে করেছি। আর আমার বিপরীতে আছেন জনপ্রিয় অভিনেতা নিশো। তাঁর অভিনয় নিয়ে বলার কিছু নেই। মুক্তির আগ পর্যন্ত শুধু ‘সুড়ঙ্গ’ নিয়েই আছি। এই ছবিটি নিয়ে আমরা সবাই খুবই আশাবাদী।’ লাল শাড়ি ছবিটির প্রযোজক ও অভিনেত্রী অপু বিশ্বাস বলেন, আমার অভিনীত প্রথম সিনেমার মতো অধীর আগ্রহ নিয়ে ‘লাল শাড়ি’র জন্যও অপেক্ষা করছি। আমার একই রকম অনুভূতি হচ্ছে। প্রথম মুক্তিপ্রাপ্ত সিনেমার জন্য যেমন হয়েছিল, প্রথম প্রযোজিত সিনেমার জন্যও একই অনুভূতি হচ্ছে। আমার বিশ্বাস দর্শকরা সিনেমাটি পছন্দ করবেন।

লাল শাড়ি নিয়ে এ ছবির নায়ক সাইমন বলেন, লাল শাড়ি আমাদের গ্রামীণ প্রেক্ষাপট ও গ্রামীণ ঐতিহ্যের ছবি। এ ছবিতে দর্শক তাদের পছন্দের দেশীয় গল্প, বাঙালির কৃষ্টি-কালচার যা তারা দেখতে চায় তাই দেখতে পাবে। এ ছাড়া সুস্থ বিনোদনের সব অনুষঙ্গ এতে রয়েছে। তাই আমার বিশ্বাস উৎসবের এই ঈদে দর্শক ছবিটি দেখে খুবই আনন্দ পাবে। তারা নিরাশ হবেন না কোনোদিক দিয়ে।

প্রহেলিকা ছবির নায়ক মাহফুজ আহমেদ বলেন, সিনেমাটির মেঘের নৌকা গানটি দেখার পর অনেকেই মনে করে থাকবেন এটি হয়তো রোমান্টিক ঘরানার সিনেমা। আসলে সিনেমার গল্পে এমন অনেক রহস্য রয়েছে, যা কেবল হলে গিয়ে দেখার পরই বুঝতে পারবেন দর্শক।

প্রহেলিকা ছবির নায়িকা বুবলী বলেন, ‘প্রহেলিকা’ ভালোবাসার গল্প, পাওয়ার গল্প, না পাওয়ার গল্প। প্রহেলিকা মানুষের মনের ক্রোধ, ঘৃণা আর অতৃপ্তির গল্প। দীর্ঘ সময় পাশাপাশি থাকলেও মনের মানুষের নাগাল পাওয়া যায় না, আবার কাছে পেয়েও কাউকে কাউকে ধরে রাখা যায় না। এমনই নানা জটিল সমীকরণের গল্প নিয়ে তৈরি হয়েছে প্রহেলিকা। ছবিতে তাঁর নায়ক মাহফুজ প্রসঙ্গে বুবলী বলেন, আমার জন্মের আগে মাহফুজ ভাই সুপারস্টার। আমার অত্যন্ত পছন্দের অভিনেতা। অভিনয় তো বটেই, মানুষ হিসেবেও তিনি অসাধারণ। আমাদের কেমিস্ট্রি আশা করছি সবার ভালো লাগবে। ক্যাসিনো ছবির নায়ক নিরব বলেন, শুটিং শেষ করার পরপরই ছবিটি মুক্তি পেলে হয়তো ভালো হতো। কিন্তু টানা প্রায় দুই বছর কভিডসহ আরও কিছু সমস্যা ছিল। ফলে মুক্তি দেওয়া যায়নি। এখন মুক্তি পেতে যাচ্ছে ছবিটি। ভালো গল্পের ছবি এটি, কাজও ভালো হয়েছে। ঈদ উৎসবে দর্শকের কাছে খারাপ লাগবে না ছবিটি। কারণ এটি একটি কমার্শিয়াল ও ক্ল্যাসিক ঘরানার ছবি। এ ছবিতে নানা চমক রয়েছে। যা দেখে দর্শক শিহরিত ও মুগ্ধ হবেন।

ক্যাসিনো ছবির নায়িকা শবনম বুবলী বলেন, ‘ছবিটি ঈদে মুক্তি পাবে, ভালো লাগছে। ইতোমধ্যেই ছবির প্রকাশিত টিজার সবাই পছন্দ করেছেন। থ্রিল, অ্যাকশন ঘরানার ছবি এটি। আমার বিশ্বাস, ঈদে প্রেক্ষাগৃহে বেশ জমবে ছবিটি। দর্শকের পছন্দের তালিকায় থাকবে এটি।’ তিনি আরও বলেন, ‘সাধারণত ঈদের ছবি টাটকা নির্মিত হয়। তবে এটি দেরি করে মুক্তি পেলেও গল্প ও নির্মাণ আধুনিক হওয়ায় ছবিতে কোনো প্রভাব পড়বে না।’ প্রিয়তমা ছবির নায়িকা ইধিকা বলেন, ‘আমার চরিত্রে দুটি স্তর আছে। একটি মানুষের জীবন অনেক সময়ই বাঁকবদল করে। তখন সেই মানুষটিও বদলে যায়। হয়তো সে খুব প্রাণচঞ্চল ছিল। ঘটনার ঘাত-প্রতিঘাতে সে তখন বরফ শীতল।’

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর