মঙ্গলবার, ২৭ জুন, ২০২৩ ০০:০০ টা
সাক্ষাৎকার : সাইমন সাদিক

ভালো লাগার সিনেমা লাল শাড়ি

ভালো লাগার সিনেমা লাল শাড়ি

আসন্ন ঈদে ‘লাল শাড়ি’ ছবিটি নিয়ে বড় পর্দায় আসছেন নায়ক সাইমন সাদিক। এ ছবিতে তাঁর বিপরীতে রয়েছেন অপু বিশ্বাস। ২০১২ সালে ‘জি হুজুর’ চলচ্চিত্রের মাধ্যমে অভিনয়ে তাঁর অভিষেক ঘটে। ২০১৮ সালে মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত জান্নাত চলচ্চিত্রে অভিনয়ে করে শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান। সাক্ষাৎকার নিয়েছেন - সাইফ ইমন

 

ঈদের চলচ্চিত্র লাল শাড়ি নিয়ে আপনার প্রত্যাশা কেমন?

লাল শাড়ি নিয়ে প্রত্যাশা অনেক। এটি আমাদের গ্রামীণ ঐতিহ্য নিয়ে নির্মিত সিনেমা। তাঁতশিল্পের ওপর গল্পটা তৈরি হয়েছে। এটি আমাদের বাঙালিদের গর্ব। আমরা আধুনিক হলেও আমাদের মানসিকতা কিন্তু অনেক ক্ষেত্রেই সেকেলে রয়ে গেছে। সে জায়গা থেকে তাঁতশিল্পীদের কষ্ট-বিরহসহ নানা বঞ্চনার কথা উঠে এসছে এই সিনেমায়। মৌলিক গল্প এবং ভালো লাগা সিনেমার নাম হবে লাল শাড়ি।

 

ঈদকে ঘিরে সিনেমা নিয়ে যে ইতিবাচক প্রতিযোগিতা এটা কীভাবে দেখেন?

ঈদের সময় সিনেমা নিয়ে বেশি আলোচনা হয়। আবার অন্য সময়ও ভালো সিনেমা হিট হলেও মানুষ হলে যায়, সিনেমা দেখে। ঈদকে ঘিরে একটা অনন্দ-উৎসব পরিবেশ কাজ করে দর্শকদের মধ্যে। মানুষ পরিবার-পরিজন নিয়ে বেশি হলমুখী হয় এই সময়ে, অন্য সময়ের চেয়ে। তাই এই সময় প্রযোজক-পরিচালকদের বেশি আগ্রহ থাকে ভালো সিনেমা মুক্তি দেওয়ার বিষয়ে। এটা খুবই ইতিবাচক আমাদের ইন্ডস্ট্রির জন্য। প্রচারণাও করা হয় ভালো করে। অনেক সময় ভালো সিনেমাও মুখ থুবড়ে পড়ে যায় প্রচারণার অভাবে।

 

অন্যান্য কাজের ব্যস্ততা?

মেহেদি হাসানের একটি কাজের শেষদিকের শুটিং করলাম। ঈদের পর বাকি অংশের কাজ শেষ করব। আর খুব শিগগিরই মিজানুর রহমান মিজানের ‘ফ্রিল্যান্সিং’ সিনেমার শুটিং করব। আগামী সেপ্টেম্বরে ‘আনন্দ অশ্রু’ শিরোনামে একটি চলচ্চিত্র মুক্তি পাবে।

 

সিনেমায় সাইন করার সময় আপনি কোন কোন বিষয় গুরুত্ব দেন?

মূল বিষয় পরিচালক। যখন পরিচালক গুণী ব্যক্তি হন এমনিতেই কাজ ভালো হয়। কিন্তু বিষয় হলো আমার চাওয়ার ওপর তো সব কিছু নির্ভর করে না। আমি যেমনটা চাইব সব সময় তেমনটা পাব তা হয় না। আমি ভালো ভালো চরিত্রে কাজ করতে চাই। ভালো পরিচালকের সঙ্গে কাজ করতে চাই। আমার প্রচুর সীমাবদ্ধতা। দেখা যায় অনেক সময় অনুরোধেও কাজ করতে হয়। কারণ সম্পর্কের মূল্যায়ন আমি যথাযথভাবে করি। আল্লাহ ভালোই রেখেছেন। এবার ঈদে দর্শকরা ভালো সিনেমা দেখবে প্রত্যাশা করছি। সবাইকে অগ্রিম ঈদ মুবারক।

সর্বশেষ খবর