শিরোনাম
রবিবার, ৯ জুলাই, ২০২৩ ০০:০০ টা
সাক্ষাৎকার

শিল্পী হলেও নারী নারীই থাকে পুরুষ পুরুষই থাকে

সাবরিনা পড়শী

শিল্পী হলেও নারী নারীই থাকে পুরুষ পুরুষই থাকে

কণ্ঠশিল্পী সাবরিনা পড়শী ছোটবেলায়ই সংগীত প্রতিযোগিতায় নাম লেখিয়ে তাক লাগিয়ে দেন। অর্জন করেন জনপ্রিয়তা। অভিনয়ে এসেও পান দর্শকপ্রিয়তা। সাক্ষাৎকার নিয়েছেন- সাইফ ইমন

 

কণ্ঠশিল্পী থেকে অভিনয়ে এসেও জনপ্রিয়তা পেয়েছেন, কিন্তু নিয়মিত নন কেন?

আমি আসলে একটু বেছে বেছে কাজ করতে পছন্দ করি। আপনি দেখবেন গানের ক্ষেত্রেও আমি খুব সিলেক্টিভ। আমার নিজের ভালো না লাগলে সেটা আমি করি না। অভিনয়ের ক্ষেত্রেও তাই।

 

মিউজিক লেভেলগুলো এখন গানের চেয়ে নাটকে বেশি ঝুঁকছে...

এটার নেগেটিভ-পজিটিভ দুটিই রয়েছে। সময়ের সঙ্গে পরিবর্তন মেনে নিতেই হবে আপনাকে। আপনি যদি চ্যানেলগুলোর দিকে তাকান দেখবেন তারা গানও করছে। তবে শুধু নাটকের ওপর ভর করে গান করাটা উচিত নয়। গানও করতে হবে। নাটক-গান এখন সবাই একসঙ্গে করায় সমস্যা হয়ে গেছে। মানুষ নাটক দেখতে বেশি পছন্দ করে। এখন সবারই উইটিউব চ্যানেল আছে। সবাই চাইবে তার চ্যানেলটা মানুষ বেশি সাবস্ক্রাইব করুক। একসময় অ্যালবামের সময় ছিল। এখন আর অ্যালবাম প্রকাশিত হয় না। ফলে ভালো ভালো গানের পরিমাণ কমে গেছে। এ বিষয়টা নিয়ে আমাদের সবার আরও ভাবা উচিত। সময়ের পরিবর্তনে নিজেকে মানিয়ে নিতে হয়।

 

অনেকেই বলেন এখন আত্মপ্রচারের যুগ...

আত্মপ্রচারের যুগ সবসময়ই ছিল। আগে যখন আমরা অ্যালবাম রিলিজ করতাম আমরাও প্রচার করেছি। এখন মাধ্যম অনেক। সময়ের সঙ্গে সঙ্গে আত্মপ্রচারের ধরন পাল্টেছে। নিজের গানটা মানুষের কাছে পৌঁছাবে এটা সবাই চাইবে। এই জায়গাটা থেকে আত্মপ্রচার তো করতেই হবে। আগে শুধু গান রিলিজ পেত। এখন গানের সঙ্গে সঙ্গে ভিডিও করতে হচ্ছে। সময়ের সঙ্গে পরিবর্তন হচ্ছে ধরন।

 

নারী হিসেবে কাজ করতে কোনো প্রতিবন্ধকতার সৃষ্টি হয়েছে কি?

আমার পরিবার আমাকে সবসময়ই সাপোর্ট দিয়ে এসেছে। পরিবারের সাপোর্ট ছাড়া কখনো এই জায়গায় আসতে পারতাম না। পরিবার পাশে থাকলে যে কোনো প্রতিবন্ধকতা পাশ কাটানো যায়। হ্যাঁ, নারী হিসেবে কাজ করতে গিয়ে প্রতিবন্ধকতার মুখোমুখি হতে হয়েছে। এটা পাশ কাটিয়ে চলতে হয়। এটা সমাজের সবক্ষেত্রেই। একজন নারীর নিজেকে প্রমাণ করাটা পুরুষ থেকে বেশি কঠিন। শিল্পীর কোনো নারী-পুরুষ হয় না। বাস্তবতা হলো শিল্পী হলেও নারী নারীই থাকে, পুরুষ পুরুষই থাকে।

 

সর্বশেষ খবর