শিরোনাম
রবিবার, ৯ জুলাই, ২০২৩ ০০:০০ টা

হুমার উৎকণ্ঠা

শোবিজ ডেস্ক

হুমার উৎকণ্ঠা

সাম্প্রতিক সময়ে বলিউডে ধর্মীয় ইস্যু নিয়ে সিনেমা নির্মাণ বেড়েছে। এ কারণে তারকা এবং দর্শক উভয় পক্ষেই বিভাজন তৈরি হচ্ছে। কেউ ছবিগুলোর পক্ষে কথা বলছেন, কেউ আবার বিপক্ষে। যদিও যুগ যুগ ধরেই হিন্দি সিনেমা ইন্ডাস্ট্রিতে ধর্মীয় প্রভাব বিরাজমান। ধর্মীয় পরিচয়ের কারণে সুযোগ-সুবিধার তারতম্য দেখা যায় বলে মনে করেন অনেকে। এ প্রসঙ্গটি নিয়ে নিজের অভিমত জানালেন অভিনেত্রী হুমা কুরেশি। তাঁর মতে, এই ইস্যুগুলো ইদানীং উঠে আসছে। এর কারণ, সম্প্রতি যুক্তরাষ্ট্রে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ‘মুসলমানদের নিরাপত্তা ও বাকস্বাধীনতা’ বিষয়ে প্রশ্ন করা হয়েছিল।

সে সূত্রেই বিষয়টি নিয়ে চর্চা হচ্ছে বলে মনে করেন হুমা। তাঁর ভাষ্য, ‘এরকম প্রশ্ন অবশ্যই করা উচিত এবং সরকারেরও উচিত জবাব দেওয়া।’ ‘গ্যাংস অব ওয়াসিপুর’ খ্যাত এই অভিনেত্রী জানান, তিনি মুসলমান হলেও কখনো এই পরিচয়ের কারণে বঞ্চনার শিকার হননি। হুমার ভাষ্য, ‘আমার কখনো মনে হয়নি যে, আমি মুসলিম এবং আমি আলাদা।

আমার বাবা ৫০ বছর ধরে দিল্লিতে একটি রেস্তোরাঁ চালাচ্ছেন। ব্যক্তিগত অভিজ্ঞতা থেকে বলছি, আমি কখনো ধর্মীয় বিভাজন অনুভব করিনি। হয়তো অন্য মানুষেরা অনুভব করেছে।’ হুমা কুরেশি বর্তমানে ‘তরলা’ সিনেমার প্রচারে ব্যস্ত আছেন। এটি ভারতের ‘কিচেন কুইন’ খ্যাত তরলা দালালের বায়োপিক। এটি নির্মাণ করেছেন পিয়ুশ গুপ্তা। ছবিতে হুমার সঙ্গে আছেন শরিব হাশমি, পূর্ণেন্দু ভট্টাচার্য, বীণা নায়ের প্রমুখ। শুক্রবার ছবিটি মুক্তি পেয়েছে জি-ফাইভে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর