বৃহস্পতিবার, ১৩ জুলাই, ২০২৩ ০০:০০ টা
সাক্ষাৎকার

হলিউড, ব্রিটিশ ইন্ডাস্ট্রির কাজ নিয়মিত করছি

স্মৃতি ফামি

হলিউড, ব্রিটিশ ইন্ডাস্ট্রির কাজ নিয়মিত করছি

বিশ্বব্যাপী মুক্তি পাওয়া ডিসি কমিক সিরিজের সর্বশেষ সিনেমা ‘দ্য ফ্ল্যাশ’-এ অভিনয় করেছেন বাংলাদেশের অন্যতম মডেল ও অভিনেত্রী স্মৃতি ফামি। ফামি জানিয়েছেন এ নিয়ে উচ্ছ্বাসের কথা। সাক্ষাৎকার নিয়েছেন- সাইফ ইমন

 

জর্জ ক্লুনির সঙ্গে অভিনয়ের অনুভূতি কেমন?

শুধু ক্লুনি নয়, ফ্ল্যাশ পৃথিবী বিখ্যাত জনরার সিনেমা, এর বাজেট ২০০ মিলিয়ন ডলার। এরকম একটা সিনেমায় কাজ করার অভিজ্ঞতা একজন শিল্পীর জীবনে খুব বেশি হয় না। তাই ভালো লাগাই স্বাভাবিক। নিজেকে পর্দায় দেখে অনেক ভালো লাগছে। আপনারাও সিনেমাটি উপভোগ করুন। চলচ্চিত্রটিতে জর্জ ক্লুনি, মাইকেল কিটন, মাইকেল শ্যাননসহ অনেকেই আছেন। শুটিং সেটে আমাদের আড্ডা হয়। যেহেতু একটানা কয়েকদিন একই সঙ্গে একই সেটে কাজ হয়েছে তাই নানা বিষয়েই কথা হয়েছে। আমি বাংলাদেশি হ্যারিটেজ শুনে তাঁরাও নানারকম কিছু জানতে চান আমার কাছে। সবমিলিয়ে দ্য ফ্ল্যাশে কাজ করাটা আমার ক্যারিয়ারে যুক্ত হওয়া দারুণ একটি পলক।

 

বাংলাদেশে নিয়মিত নন কেন?

আমার কাজ করাটা ডিফেন্ড করে পরিস্থিতির ওপর। হলিউড বা ব্রিটিশ ইন্ডাস্ট্রির কাজ নিয়মিত করছি। সমস্যা হচ্ছে একটা সিনেমা এখন করলে রিলিজ হবে তিন বছর পর। আর দেশের কাজগুলোর সঙ্গে সময় ম্যাচ করলেই করি। বছর দুই আগে অমিতাভ রেজার বিজ্ঞাপন করলাম। দুটি নাটকও করলাম। এখন একটা ওটিটির কাজের ব্যাপারে কথা হচ্ছে। এটা ম্যাচ করলেও করব। এর আগেও আমি হলিউড ও ব্রিটিশ ফিল্ম ইন্ডাস্ট্রিতে কাজ করেছি। শেখর কাপুরের পরিচালনায় ‘হোয়াটস লাভ গট টু ডু উইথ ইট?’ ও নিদা মানজুরের ‘পোলাইট সোসাইটি’ ছবিতে অভিনয় করেছি। ‘পোলাইট সোসাইটি’ এ বছরের এপ্রিলে মুক্তি পেয়েছে।

 

ওটিটি প্ল্যাটফরমে বাংলাদেশের সম্ভাবনা কেমন দেখছেন?

ওটিটি আমাদের ভবিষ্যৎ। আমি তো মনে করি যেভাবে নতুন জেনারেশনের পরিচালক, অভিনেতা ও টিম বের হয়ে আসছে খুব অল্পদিনের মধ্যেই আমরা পৃথিবীতে একটা ভালো অবস্থানে থাকব।

 

দ্য ফ্ল্যাশ চলচ্চিত্রে শুটিংয়ের অভিজ্ঞতা বলুন...

চলচ্চিত্রটিতে আমি ফরেনসিক সায়েন্টিস্টের চরিত্রে অভিনয় করেছি। শুটিংয়ে সবচেয়ে ভালো লাগার বিষয় হলো এখানে কোনো ভেদাভেদ নেই।

 

বাংলাদেশের দর্শকদের রেসপন্স কেমন পাচ্ছেন?

বাংলাদেশ থেকেই প্রথম জানি যে, সিনেমাটা দেশেও ভালো চলছে। প্রচুর মানুষ আমাকে ইনবক্সে টেক্সট করেছে। আমাকে শুভ কামনা জানিয়েছে। তারা জানিয়েছে আমাকে নিয়ে গর্ববোধ করছে। এখানকার সবাই আমাকে অনেক বেশি এপ্রিশিয়েট করছে। এসব অনুপ্রেরণা আমার ভবিষ্যতের কাজকে আরও বেশি বেগবান করবে।

 

সর্বশেষ খবর