বৃহস্পতিবার, ২০ জুলাই, ২০২৩ ০০:০০ টা

বলিউড তারকাদের গাড়ি বিলাসবহুল

বলিউড তারকাদের গাড়ি বিলাসবহুল

রুপালি দুনিয়ার তারকা মানেই বিলাসবহুল জীবনযাপনে অভ্যস্ত। বিনোদন দুনিয়া মাতিয়ে রাখা এই তারকাদের সবাই জমকালো বাড়ি, গাড়ি, পোশাক ও আনুষঙ্গিক নিয়ে এগিয়ে থাকেন। আর বলিউডের তারকাদের বিলাসবহুল গাড়ি যেন তাদের উচ্চতর বিলাসিতার প্রমাণ দেয়। তাই বলিউড তারকাদের গাড়ি বিলাসের কথা তুলে ধরেছেন- আলাউদ্দীন মাজিদ

 

পাঠান-এর সাফল্যে সবচেয়ে দামি গাড়ি কিনলেন শাহরুখ

‘পাঠান’-এর আকাশছোঁয়া সাফল্যের পর নিজেকে নতুন উপহার দিলেন কিং খান। কিং খান কিনেছেন রোলস রয়েস কালিনান ব্ল্যাক ব্যাজ। এই গাড়ির দাম ১০ কোটি টাকারও বেশি। এটি নাকি ভারতীয় বাজারে সব থেকে দামি গাড়ি। ইতোমধ্যে মান্মতের গ্যারেজে বুগাত্তি ভেরন সবচেয়ে নজরকাড়া গাড়ি। বিএমডাব্লিউ ও রোলস-রয়েসের মতো গাড়িগুলো রয়েছে শাহরুখের। ১২ কোটি রুপির বুত্তাগি ভেরন এখন তার দখলে। এ ছাড়া বিএমডব্লিউ ১৮ গাড়িটি রয়েছে শাহরুখের। এ ছাড়াও আরও তিনটি বিএমডব্লিউর মালিক শাহরুখ খান। মডেল তিনটি হচ্ছে, বিএমডব্লিউ কনভারটিবল, বিএমডব্লিউ ৬ সিরিজ, বিএমডব্লিউ ৭ সিরিজ। এ ছাড়া শাহরুখের রয়েছে একটি রোলস রয়েলস ফ্যান্টম, বেন্টলি কন্টিনেন্টাল জিটি, মিতসুবিশি পাজেরো, ল্যান্ড ক্রুজার, অডি কিউ ৬।

 

অমিতাভ বচ্চনের রোলস রয়েস ফ্যান্টম

রোলস রয়েলস ফ্যান্টম-অমিতাভ বচ্চন

বলিউডের বিগ বি খ্যাত অমিতাভ বচ্চনের গ্যারেজে রয়েছে নামিদামি কোম্পানির গাড়ি। শুধু মার্সিডিজ কোম্পানির গাড়িই রয়েছে তিনটি। এগুলো হলো মার্সিডিজ এসএল ৫০০, মার্সিডিজ ই-২৪০, মার্সিডিজ এস ৩২০। এ ছাড়া বিএমডব্লিউ এক্স ৫, বিএমডব্লিউ ৭ সিরিজের দুটি বিএমডব্লিউ গাড়িও রয়েছে তার। এ ছাড়া একটি বেন্টলি কন্টিনেন্টাল জিটি ও একটি রেঞ্জ রোভার। উপহার হিসেবেও গাড়ি পেয়েছেন অমিতাভ। ‘একলব্য’ চলচ্চিত্রে তাঁর অভিনয়ে মুগ্ধ হয়ে নির্মাতা বিধু বিনোদ চোপড়া তাঁকে রুপালি রঙের রোলস রয়েলস ফ্যান্টম গাড়ি উপহার দিয়েছেন। যার বাজারমূল্য প্রায় সাড়ে চার কোটি রুপি।

 

পোর্সে ক্যানিয়ন- অক্ষয় কুমার

গাড়ির সংগ্রহে পিছিয়ে নেই অক্ষয় কুমারও। একটি ফেরারি, পোর্সে ক্যানিয়ন, বেন্টলি, মার্সিডিজের মতো নামি ব্র্যান্ডের গাড়ি রয়েছে অক্ষয়ের গ্যারেজে। যার সর্বশেষ সংযোজন আড়াই কোটি রুপি মূল্যের পোর্সে ক্যানিয়ন।

 

মাধুরী দীক্ষিতের সুপার কার পোরসে ৯১১ টার্বো এস

পোরশে-মাধুরী দীক্ষিত

বিলাসবহুল সুপার কার কিনলেন ড্যান্স কুইনখ্যাত বলিউড অভিনেত্রী মাধুরী দীক্ষিত। নতুন এ গাড়ি চোখের পলক ফেলার আগেই ১০০ কিলোমিটার গতি ছুঁয়ে ফেলতে সক্ষম। কোটি রুপির গাড়ি কিনেছেন অভিনেত্রী। বিশ্বব্যাপী জনপ্রিয় সুপার কার পোরসে ৯১১ টার্বো এস মডেল। গাড়িটির দাম প্রায় চার কোটি টাকা। সুপার কারটি সত্যিকার অর্থে ওয়ার্ল্ড ক্লাস চার চাকা। পোরসে ছাড়াও মাধুরী দীক্ষিতের কালেকশনে রয়েছে কোটি রুপির বিলাসবহুল গাড়ি। এসব গাড়ির মধ্যে আছে-মার্সিডিজ মেব্যাক এস৬৫০, মার্সিডিজ বেঞ্জ এস ক্লাস ৪৫০, মার্সিডিজ জিএলএস ৩৫০ডি, রেঞ্জ রোভার স্পোর্টস, স্কোডা অক্টাভিয়া ভিআরএস, রেঞ্জ রোভার, ইনোভা ক্রিস্টা ইত্যাদি।

 

লেক্সাস এল এক্স ৫৭০-সালমান খান

গাড়ি তো বটেই, বাইকেও সমান আগ্রহ রাখেন সালমান খান। তাঁর গাড়ি ও বাইকের বিশাল সংগ্রহের মধ্যে রয়েছে বিএমডব্লিউ এক্স ৬, ল্যান্ড রোভার, রেঞ্জ রোভার ভোগ এবং অডি আর ৮। সম্প্রতি তাঁর এই সংগ্রহে যুক্ত হয়েছে দেড় কোটি রুপি মূল্যের লেক্সাস এলএক্স ৫৭০। এ ছাড়া ব্লু সুজুকি ইন্ট্রুডার এম১৮০০ আরজে মডেলের একটি সীমিত সংস্করণের বাইক রয়েছে ‘দাবাং’ তারকার দখলে।

 

রানী মুখার্জির সেডান অডি এ৮ ডব্লিউ১২

রানী মুখার্জির অঢেল গাড়ি

রানী মুখার্জির গ্যারেজে রয়েছে কোটি কোটি টাকার বিলাসবহুল গাড়ি। জার্মানে তৈরি ক্ল্যাসিক এবং বিলাসবহুল সেডান অডি এ৮ ডব্লিউ১২ মডেল। এই গাড়ির দাম ভারতে সোয়া কোটি রুপি। গাড়িতে রয়েছে ৬.৩ লিটার ইঞ্জিন যা ৪৯৩ হর্সপাওয়ার তৈরি করে। এই ইঞ্জিন থেকে সর্বোচ্চ ৬২৫ নিউটন মিটার টর্ক পাওয়া যায়। বিশ্বজুড়ে মার্সিডিজের জনপ্রিয় গাড়ি ই ক্লাস। যা চড়েন অভিনেত্রী রানী মুখার্জি। এই গাড়ি একটি বিলাসবহুল সেডান। যেখানে দেওয়া হয়েছে ৩ লিটার ইঞ্জিন যা সর্বোচ্চ ২২৮ হর্স পাওয়ার তৈরি করতে সক্ষম। এ ছাড়া রানীর রয়েছে মার্সিডিজ বেঞ্জ এস ক্লাস। যার দাম ভারতে ২.১৭ কোটি রুপি।

 

ফেরারি ৫৯৯ জিটিবি কুপে-সঞ্জয় দত্ত

অভিনেতা সঞ্জয় দত্ত। তার রয়েছে একাধিক দামি গাড়ি। এর মধ্যে সাড়ে ৩ কোটি রুপির ফেরারি ৫৯৯ জিটিবি কুপে অন্যতম। আর এ দুই আসনের ছয় হাজার সিসির গাড়িটিতে ভি১২ ইঞ্জিন ব্যবহার করা হয়েছে, যা চালককে অসাধারণ অনুভূতি দেয়। সঞ্জয় দত্তের ফেরারিটি ঘণ্টায় ৩৩০ কিলোমিটার গতিতে চলতে পারে। ফেরারি ৫৯৯, দুই সিটের আউডি আর ৮, টয়োটা ল্যান্ড ক্রুজার, মার্সিডিজ এম ক্লাস, পোর্সে এসইউবি এবং রোলস রয়েলস গোস্টের মতো গাড়ি সঞ্জয়ের গ্যারেজের শোভা বৃদ্ধি করছে। হারলি ডেভিডসনের একটি বাইকও রয়েছে এই অভিনেতার। এ ছাড়া স্ত্রী মান্যতাকে তিন কোটি রুপি মূল্যের একটি রোলস রয়েলস গোস্ট উপহার দিয়েছেন সঞ্জয়।

 

বেন্টলে কন্টিনেন্টাল জিটি-অভিষেক বচ্চন

বিশ্বের অন্যতম সেরা গাড়ির ব্র্যান্ডের মধ্যে রয়েছে বেন্টলে। অভিনেতা অভিষেক বচ্চনের গাড়ির তালিকায় রয়েছে এটি। গাড়িটির বাজারদর চার কোটি রুপির বেশি। বিলাসবহুল সেরা গাড়ির তালিকায় স্থান করে নিয়েছে গাড়িটি। অভিষেকের দখলে রয়েছে ডি এ এইট এল ও মার্সিডিজ-বেঞ্জ এস ৫০০ গাড়ি।

 

রোলস-রয়েস ঘোস্ট সিরিজ টু-হৃত্বিক রোশন

নিজের ৪২তম জন্মদিনে নিজেকে একটি কাস্টমাইজড রোলস-রয়েস ঘোস্ট সিরিজ টু গাড়ি উপহার দিয়েছিলেন হৃত্বিক রোশন। গাড়িটির বাজারমূল্য সাড়ে ৬ কোটি রুপি। বিলাসবহুল গাড়ির মধ্যে অন্যতম রোলস-রয়েস।

সর্বশেষ খবর