শনিবার, ২২ জুলাই, ২০২৩ ০০:০০ টা
কথোপকথন

বিশাল বাজেটে বড় ক্যানভাসে বড় একটা চরিত্র পোর্ট্রেট করেছি

বিশাল বাজেটে বড় ক্যানভাসে বড় একটা চরিত্র পোর্ট্রেট করেছি

নন্দিত অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা। অসংখ্য দর্শকপ্রিয় নাটক এবং সিনেমা উপহার দিয়েছেন ভক্তদের। সাক্ষাৎকার নিয়েছেন- সাইফ ইমন

 

শনিবার বিকেল আটকে যাচ্ছে বারবার...

শনিবার বিকেল আটকে যাচ্ছে বারবার- এ বিষয়ে আপনারা যতটুকু ইনফরমেশন জানেন আমরাও ততটুকুই জানি। এর পেছনে কোনো যুক্তি আমাদের বলা হয়নি কেন এটা আটকে আছে! আমরা জানি যে, আপিল বোর্ড ছেড়ে দিয়েছে। তাদের কোনো অভিযোগ ছিল না। আবার সেন্সর আটকে দিয়েছে কিন্তু কেন আটকে দিয়েছে এর কোনো যুক্তিসংগত কারণ আমাদের বলা হয়নি।

 

এতে শিল্প-সাহিত্যে বাধা মনে করছেন?

শিল্প-সাহিত্যে বাধা তো অবশ্যই। এটা উচিত নয়। সব কিছুরই একটা পরিমিতি বোধ থাকা উচিত। কোনো একটা কাজ যদি দর্শকের কাছে নেতিবাচক প্রভাব ফেলে সেক্ষেত্রে বাধাটা ভিন্ন জিনিস। যেখানে কোনো কাজ বিশ্বব্যাপী স্বীকৃতি পেয়ে যায়। সবাই যখন বলে এটা নিয়ে দুশ্চিন্তা করার কিছু নেই। এক্ষেত্রে বাধাটা আসলেই অনুচিত এবং অনাকাক্সিক্ষত। সেন্সর আসলে বাংলাদেশ ছাড়া বিশ্বের কোথাও নেই। শনিবার বিকেল ব্যক্তিগতভাবে বা সামাজিকভাবে ক্ষতিকারক কিছু নয়।

 

আপনার একসময় ব্যান্ড দল ছিল, গান নিয়ে কোনো পরিকল্পনা কি রয়েছে?

গান নিয়ে আমার আসলে কোনো পরিকল্পনা নেই।

 

ওটিটি আমাদের কাজের মান কি হওয়া উচিত, তা ঠিক করে দিয়েছে...

তা ঠিক, ওটিটিতে অনেক ভালো কাজ হচ্ছে। অনেক বোল্ড প্রোডাকশন এখন দেখতে পাচ্ছি। অনেক কাজ আছে যা আপনি টিভি কিংবা সিনেমা হলে দেখাতে পারছেন না। ইতিবাচকভাবে দেখলে দেখবেন ওটিটিতে আপনি ঠিকই দেখাতে পারছেন। বিশ্বজুড়েই ওটিটি এখন অনেক নাম করছে। যদি নীতিনির্ধারণ ঠিক করে দেওয়া যায় তাহলে এটা সবার জন্যই ভালো কিছু।

 

বঙ্গবন্ধু নিয়ে সিনেমার শুটিং অভিজ্ঞতা কেমন ছিল? কোনো চ্যালেঞ্জ অনুভব করেছেন কি?

দেশে আসলে আমরা অনেক সীমিত বাজেটের মধ্যে অনেক কষ্ট করে কাজ করি, সেখানে আমি অনেক বড় বাজেটে বড় একটা ক্যানভাসে বড় একটা চরিত্র পোর্ট্রেট করেছি। আর চ্যালেঞ্জের কথা যদি বলেন তাহলে আপনি যখন একটা বড় চরিত্রে কাজ করবেন তখন চ্যালেঞ্জ অনুভব করাটাই স্বাভাবিক। চ্যালেঞ্জ মোকাবিলা করার জন্যই আমরা গ্রুমিং করেছি।

 

হুমায়ূন স্যারকে নিয়ে কোনো অনুভূতি...

আমি অনেক ছোট সে সময়। আমার একটা কাজ হয়েছিল। তারপর তাঁর লেখা উপন্যাস অবলম্বনে কাজ হয়েছে। তাঁর সঙ্গে কাজ হয়নি। আসলে আমার মনে হয় না হুমায়ূন আহমেদকে নিয়ে বলার মতো এক্সপেরিয়েন্স আমার আছে। তিনি লিজেন্ড। বাংলাদেশের আইকন লেখক।

সর্বশেষ খবর