সোমবার, ২৪ জুলাই, ২০২৩ ০০:০০ টা
ক থো প ক থ ন

গান নিয়েই থাকতে চাই

গান নিয়েই থাকতে চাই

ক্লোজআপ ওয়ান তারকা সাব্বির জামান। দীর্ঘ ১৭ বছরের ক্যারিয়ারে শ্রোতাপ্রিয় অসংখ্য মৌলিক গান উপহার দিয়েছেন।  নিয়মিত দেশ-বিদেশের স্টেজ মাতাচ্ছেন। সুরকার-সংগীত পরিচালক হিসেবেও আত্মপ্রকাশ করেন। তাঁর সঙ্গে সাম্প্রতিক ব্যস্ততা নিয়ে কথা বলেছেন - পান্থ আফজাল

 

সম্প্রতি দুটি স্টেজ শো করলেন। কেমন হলো আয়োজন?

অনেক ভালো ছিল আয়োজনটি। দুটি শোর মধ্যে একটি এফবিসিসিআই মেম্বার নাইট-২০২৩, অন্যটি মাননীয় তথ্যমন্ত্রীর নিজস্ব প্রোগ্রাম। সেখানে বিভিন্ন দেশের অ্যামবাসেডর, মন্ত্রী ও সিনিয়র সাংবাদিকরা উপস্থিত ছিলেন। পুরো আয়োজন সবাই বেশ উপভোগ করেছেন।

 

যদিও এ সময়ে স্টেজ শো কম হচ্ছে...

হুমম। স্টেজ শো কমে আসছে। জুন-জুলাই মাসে তো ম্যাক্সিমাম শিল্পীরা দেশের বাইরে শো করেছেন। আর আগস্ট মাসে স্টেজ শো বন্ধ। তেমন করে হয় না। এমনিতে সামনে ইলেকশন, তখন তো শোই হবে না। তাও এ সময়ে যতগুলো শো করেছি খারাপ না। অনেকগুলো শো করেছি।

 

সিনেমার গানের খবর কী?

ছবির গান কম করা হয়েছে। এ বছরও করিনি। তবে একটি সিনেমায় মিউজিক ডিরেক্টরের কাজ করেছি। ইফতেখার আহমেদের ‘মুক্তি, এটি এ বছর মুক্তি পাবে।

 

সংগীত জগতেও সিন্ডিকেট গড়ে উঠেছে। বিষয়টি প্রসঙ্গে কী বলবেন?

সিন্ডিকেট! আসলে শুরুতে ফ্রেন্ডশিপ থাকে। দুই-তিনজন মিলে আড্ডা হয়, গান হয়। এরপর এ বিষয়টি কমার্শিয়ালে রূপ নেয়। তবে এটা ততক্ষণ পর্যন্ত অশনি সংকেত যখন একে অন্যের রিজিক নষ্ট করবে। আসলে বাংলাদেশে সবার ইউনিটি আছে, শুধু আর্টিস্টদের ইউনিটি নেই। মিউজিশিয়ানদের সংগঠনও আছে। তবে সিঙ্গার অ্যাসোসিয়েশন গঠন হয়েছে। দেখা যাক ভালো কী হয়।

 

গান নিয়ে ভবিষ্যৎ পরিকল্পনা কী?

১৮ বছরে এসে পৌঁছেছি। এখনো তো গান নিয়েই থাকছি। গান ছাড়া তো কিছুই করতে পারি না। জবও করিনি। আসলে গান নিয়েই থাকতে চাই। তবে মিউজিক ডিরেকশন ও ইভেন্টের কাজও করছি কিছু। মূলত মিউজিশিয়ানদের সঙ্গেই আছি। 

 

ঈদের সিনেমা দেখা হয়েছে?

না, এখনো দেখা হয়নি। সুড়ঙ্গ দেখার ইচ্ছা রয়েছে। এরপর এক এক করে বাকিগুলো দেখব।

 

আপনার দৃষ্টিতে এ সময়ে কোন শিল্পী ভালো গাইছেন?

অনেকেই তো ভালো করছেন। ইমরান, কনা, কোনাল তো আছেই, আরও আছে কিশোর। কিশোরের প্রহেলিকা সিনেমার গানটি ভালো লেগেছে। আমি শেয়ারও করেছি আমার ফেসবুক টাইমলাইনে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর