মঙ্গলবার, ২৫ জুলাই, ২০২৩ ০০:০০ টা
ক থো প ক থ ন

বাংলা গান গ্লোবাল মিউজিকে স্থান পেয়েছে

বাংলা গান গ্লোবাল মিউজিকে স্থান পেয়েছে

বর্তমান সময়ে অন্যতম ব্যস্ততম সংগীতশিল্পী সোমনূর মনির কোনাল। যিনি বর্তমানে শ্রোতাদের কাছে এক মুগ্ধতার নাম। প্লেব্যাক শিল্পী হিসেবে যাঁর কণ্ঠে রয়েছে জাদু। সাম্প্রতিক সময়ে প্রিয়তমা ও প্রহেলিকা সিনেমায় প্লেব্যাক করে আলোচনায় তিনি। তাঁর সঙ্গে কথা বলেছেন - পান্থ আফজাল

 

সম্প্রতি ঢাকা ক্লাবে স্টেজ শোতে গাইলেন। কেমন হলো?

সেখানে কয়েকজন রাষ্ট্রদূতসহ বিশিষ্ট ব্যক্তিদের সামনে পছন্দের কিছু গান গাইলাম। বিভিন্ন ভাষায় গান করেছি। তবে গান গাওয়ার সময় ‘ও প্রিয়তমা’ গানটি গাওয়ার অনুরোধ ছিল বেশি। আমি ভীষণ অভিভূত। সব সোসাইটিতে প্রিয়তমার জয়জয়কার। ভাবতে ভালোই লাগে।

 

‘ও প্রিয়তমা’ মানুষের হৃদয় ছুঁয়ে গেছে...

একদম। এই গানটির এ পর্যন্ত কভার করা হয়েছে এক শর বেশি। কোনোটা বাঁশি ভার্সনে, কোনোটা নাচ করে। প্রিয়তমার ছবি ট্যাগ করে আমাকে শুভকামনা জানাচ্ছে। আমার পেজের প্রিয়তমার পোস্টের কমেন্ট বক্স দেখলেও বোঝা যাবে, গানটি কতটা পছন্দ হয়েছে সবার।

 

১০০ গ্লোবাল টপ মিউজিকে স্থান করে নিয়েছে ‘ও প্রিয়তমা’। বিষয়টি সত্যি?

হুমম, এটা আমার জন্য প্রথমবার বিরল ঘটনা হলেও পুরো বাংলা ফিল্মের গানের জন্যও প্রথমবার অবিশ্বাস্য সাফল্য। এই প্রথম কোনো বাংলা গান, বাংলা সিনেমার গান গ্লোবাল মিউজিক লিস্টে স্থান করে নিয়েছে। যা রীতিমতো অবিশ্বাস্য, অকল্পনীয়। এটা আমার কাছে চরম অনুভূতির ব্যাপার। তবে একটা ভুল ইনফরমেশন ছিল, বর্তমান অবস্থান ৩৫ নয়; এটা প্রথম সপ্তাহে ছিল। এখন চতুর্থ সপ্তাহ চলছে। একটু নিচে নেমে গেছে অবস্থানটা। তবে সত্যিই এটা একটা বিশাল ব্যাপার। যেখানে সব দেশের গান রয়েছে  সেখানে ১০০ গানের তালিকায় জায়গা করা বিশাল এক সাফল্য।

 

প্রথমবার বালামের সঙ্গে জুটি বেঁধেছেন...

হ্যাঁ, বালাম ভাইয়ের সঙ্গে প্রথমবার জুটি বেঁধে গাওয়া। অনেকে পছন্দ করেছেন। যদিও বালাম ভাই অন্য জনরার শিল্পী। কিন্তু গান গাওয়ার সময় কখনো আলাদা কিছু মনে হয়নি। বালাম ভাইয়ের সঙ্গে শ্রোতারা ভালোভাবে গ্রহণ করেছেন। এটা একটা দারুণ রসায়ন আমাদের।

 

ইমরানের সঙ্গে গাওয়া প্রহেলিকা ছবির ‘মেঘের নৌকা’ গানটিও শ্রোতাপ্রিয় হয়েছে...

এটা শ্রোতাদের ভালোবাসা ও আশীর্বাদ। ‘মেঘের নৌকা’ গানটি কিন্তু ফেব্রুয়ারিতে রিলিজ হওয়া গান। এখনো শ্রোতারা পছন্দ করছেন। আসলে যার সঙ্গে গান রেকর্ড করা হয় সে যদি আমার পরিচিত কেউ হয়, সে যদি আমার বন্ধু হয়; তা হলে গান করার পরিবেশটাই অন্যরকম হয়ে যায়। আমি ও ইমরান যখন গান করি তখন খুব এনজয় করি। আমাদের মধ্যে দারুণ একটা বন্ধুত্বপূর্ণ সম্পর্ক।

 

নতুন গান কবে আসছে?

ইতোমধ্যেই বালাম ভাই ও আমাকে নিয়ে বেশ কয়েকটি ফিল্মের গানের অফার এসেছে। হয়তো সেখান থেকে কিছু করা হবে। আর কিছু নাটক ও ফিল্মের গান তৈরি আছে। সেগুলো নিয়ে এগোব। অন্যদিকে আমার নিজের ইউটিউব চ্যানেল থেকে কিছু গান প্রকাশ করার প্রস্তুতি নিচ্ছি। যে গানগুলো আমাকে ডিফাইন করে তেমন কিছু গান করতে চাই। বরাবরই চাই  দর্শকদের নতুন কিছু উপহার দিতে।

সর্বশেষ খবর