শিরোনাম
শনিবার, ২৯ জুলাই, ২০২৩ ০০:০০ টা
কথোপকথন

লুমিন চরিত্রটি আমার অসম্ভব প্রিয়

লুমিন চরিত্রটি আমার অসম্ভব প্রিয়

ঢাকাই সিনেমায় এ মুহূর্তে সবচেয়ে ব্যস্ততম অভিনেতা সিয়াম আহমেদ। অল্প সময়েই বৈচিত্র্যময় চরিত্র ও অভিনয় দক্ষতায় দর্শকদের মুগ্ধ করছেন। সামনে লুমিন হয়ে বড় পর্দায় আসছেন। তাঁর সঙ্গে সমসাময়িক ব্যস্ততা নিয়ে কথা বলেছেন- পান্থ আফজাল

 

সৈকত নাসিরের নির্মাণে তাহলে বড় ধামাকা প্রজেক্টে সিয়ামকে দেখবে দর্শক...

বেসিক অবস্থায় আছে। কথা চলছে। স্ক্রিপ্ট যদি ভালোভাবে ডেভেলপ করা যায়, তাহলে বিগ ধামাকা কিছু একটা হবে। তবে এখন কিছু বলা যাবে না। যদি সবকিছু ঠিকঠাক মতো হয় তাহলে প্রজেক্টটি নিয়ে মুভ করব, না হলে হবে না। আওয়াজ না দিয়ে আগে কাজগুলো নিয়ে তৈরি হই।

 

অনেক ধরনের চরিত্র করেছেন। লুমিন চরিত্রটি আগের চরিত্র থেকে কতটা আলাদা?

লুমিন চরিত্রটি আমার অসম্ভব প্রিয় ও ভালোবাসার একটি চরিত্র। একটা কথা বলতে পারি, লুমিন চরিত্র থেকে এ সময়ের প্রজন্মরা কিছু হোপ পাবে। আমার বা আপনার ব্যাচ বা ফ্রেন্ড সার্কেল থেকে কী দেখেছি? দেখেছি যে ব্যাচের অনেকেই পড়াশোনা শেষ করার পর ভালো সুযোগের আশায় বিদেশে পাড়ি জমায়। সেখান থেকে যেসব মেধাবী ফিরে আসে তাঁরা অনেক সময় কিছুই করতে পারে না। হতাশ হয়ে যায়। আবার কিছু মেধাবী আবার বিদেশে স্যাটেল হয়ে যায় ভবিষ্যৎ চিন্তা করে। কিন্তু লুমিন রাজশাহীর এমন একটা ছেলে যে কি না আমেরিকা-কানাডায় গিয়ে পড়াশোনা করে পরিবারসহ স্যাটেল হওয়ার সুযোগ থাকা সত্ত্বেও তা করে না। লুমিন চলে যায় সাঁওতাল পল্লীতে। ছোট ছোট বাচ্চাদের প্রোগ্রামিং শেখায়। এটাই বাংলাদেশ! আমি মনে করি, অন্তর্জাল দেখার পর আমাদের পরবর্তী প্রজন্ম লুমিনের মতো অনেকে হতে চাইবেন। এটাই চরিত্রটির সার্থকতা। এমন চরিত্র আমি আগে কখনো করিনি। তাই এমন বৈচিত্র্যময় চরিত্রের জন্য দর্শকও সিয়ামকে দেখতে চাইবেন।

 

মিমের সঙ্গে কাজের অভিজ্ঞতা কেমন ছিল?

অনেক ভালো। মিমের সঙ্গে একটা ছবি করার কথা থাকলেও হয়নি। সেটা রাফির ‘ইত্তেফাক’। তবে আমরা এরপর ‘দামাল’ এ কাজ করেছি। কিন্তু আমাদের দুজনের একসঙ্গে কোনো দৃশ্য ছিল না। অন্তর্জালে প্রথমবার আমরা একসঙ্গে স্ক্রিন শেয়ার করেছি।

 

ইন দ্য রিং...

অনেকেই ভাবছেন বলিউডের ছবি। আসলে এটা হিন্দি ভাষায় নির্মিতব্য যুক্তরাষ্ট্রের ছবি।

 

কলকাতার সিনেমাটির শুটিং শেষ?

প্রায় শেষ। ডাবিং করতে ওখানে যাব। সেখানে গিয়ে ছবিটি দেখব, কিছু কারেকশন থাকলে বলব।

 

রোমান্টিক সিনেমায় ফেরার ইচ্ছা আছে নাকি?

আমার নিজেরই মনে হচ্ছে রোমান্টিক সিনেমায় ব্যাক করা দরকার। সেটা হয়তো এবার রাফির প্রজেক্টও হতে পারে।

 

নতুন প্রজেক্টের সুখবর...

অসংখ্য প্রজেক্ট, কথা হচ্ছে। তবে এটা বিগ স্ক্রিন, তাই সব ঠিকঠাক মতো হওয়া প্রয়োজন। সর্বদা চাই, দর্শকদের নতুন কিছু প্রেজেন্ট করতে।

সর্বশেষ খবর