শুক্রবার, ১১ আগস্ট, ২০২৩ ০০:০০ টা
কথোপকথন

একযোগে বাজবে মাইকের আওয়াজ

শোবিজ প্রতিবেদক

একযোগে বাজবে মাইকের আওয়াজ

নন্দিত মডেল-অভিনেত্রী তানভীন সুইটি। দুই যুগের বেশি সময় ধরে অভিনয় করছেন মঞ্চ, টিভি ও চলচ্চিত্রে। আজ দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে এই তারকার অভিনীত চলচ্চিত্র ‘মাইক’। এ চলচ্চিত্র ও সমসাময়িক ব্যস্ততা নিয়ে তিনি কথা বলেছেন তিনি-

 

মাইকের প্রচার কেমন হয়েছে?

প্রচারণা ভালোই হয়েছে। আজ একযোগে বাজবে মাইকের আওয়াজ সারা দেশের প্রেক্ষাগৃহে। গতকাল ভিকারুননিসা স্কুলে মাইকের প্রচারণা করেছি। এরমধ্যে আরও দুটি স্কুলসহ শিশু একাডেমিতে সবাই প্রচারণার জন্য গিয়েছি। যেহেতু এটি একটি শিশুতোষ সিনেমা, তাই স্কুলে স্কুলে প্রচারণা বেশি করেছি। এ ছাড়াও বিভিন্ন চ্যানেলে নির্মাতা এফ এম শাহীনসহ আমরা কলাকুশলীরা গিয়েছি।

 

মাইকের গল্প কী নিয়ে?

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণকে কেন্দ্র করে গল্পটি। বঙ্গবন্ধু হত্যার পরের দৃশ্যপট নিয়ে তৈরি। ’৮০-৮১’র সময়কে নিয়ে। যারা শাসন করত, তারা বঙ্গবন্ধুর ভাষণ শুনতে দিত না।

 

একটি ঐতিহাসিক প্রেক্ষাপট নিয়ে চলচ্চিত্রটি। বিষয়টি নিয়ে উপলব্ধি?

উপলব্ধি তো দারুণ! যখন গল্পটি শুনলাম তখন মুগ্ধ হয়েছিলাম। কারণ, আমরা যখন বেড়ে উঠেছি সেই সময়ের গল্প ‘মাইক’। ’৭৫ এর পরবর্তী সময়ের। যখন আমরা স্কুলে পড়েছি। সেই সময়ের বিভিন্ন বিষয়ই এই চলচ্চিত্রে তুলে ধরা হয়েছে। এখন আমরা যেই জায়গায় দাঁড়িয়ে তা তো ওই সময়ের তৈরি করা পথ। তাই আমি মনে করি, এ চলচ্চিত্রটি কিছুটা হলেও সেই ইতিহাসের জানান দেবে প্রজন্মকে।

 

তারিক আনাম-ফেরদৌসের সঙ্গে এ চলচ্চিত্রে অভিনয় করেছেন...

দুজনই সিনেমার মানুষ। খুবই কো-অপারেটিভ তারা। শুটিং করতে গিয়ে মনেই হয়নি ফেরদৌস সিনেমার নায়ক। একজন চমৎকার অভিনেতা সে। আসলে দিনশেষে সবই এক। সেটা ছোট পর্দাই হোক কিম্বা বড় পর্দা। আমরা তো সবাই শিল্পী। মাইক সিনেমায় তারিক আনাম খান আমার শ্বশুর চরিত্রে অভিনয় করেছেন। ফেরদৌসের বাবা তিনি। মূলত সেই সময়কার কিছু ইস্যু নিয়ে বাবা-ছেলের মধ্যে দ্বন্দ্ব দেখা দেয়। বঙ্গবন্ধু সম্পর্কে সেই সময়ে কথা বলতে না পারায় তারিক ভাই গ্রামে চলে যান।

 

‘রাসেলের জন্য অপেক্ষা’ কবে আসবে? ওটিটিতে আরও কাজ করেছেন?

কাজ তো অনেক আগেই শেষ সিনেমাটির। মুক্তি সামনেই পাবে। আর ওটিটিতে ‘দুই দিনের দুনিয়া’ ও ‘কারাগার’ করেছিলাম। সেগুলোর পর এখনো তেমন করে কোনো কাজ করা হয়নি। সামনে হয়তো হবে কিছু।

 

সংসার কেমন চলছে? রিপন-সুইটি জুটি সবার কাছে উদাহরণ...

সংসার তো ভালোই চলছে। দীর্ঘ ২৫ বছর ধরে একসঙ্গে আছি। আসলে সংসার টিকে থাকার মূলমন্ত্র হচ্ছে দুজনের মধ্যেকার বোঝাপড়া, মায়া আর একে অন্যের প্রতি সম্মান।  ৪ সেপ্টেম্বর আমাদের বিবাহবার্ষিকী। তাই এবার বিবাহবার্ষিকী আমেরিকাতেই উদযাপন করতে হবে। এ মাসের ২২ তারিখে চলে যাচ্ছি।

সর্বশেষ খবর