শনিবার, ১২ আগস্ট, ২০২৩ ০০:০০ টা
কথোপকথন

মেঘের রাজ্যে বাবাকে খুঁজতে থাকি

মেঘের রাজ্যে বাবাকে খুঁজতে থাকি

দুই বাংলার তারকা চঞ্চল চৌধুরীর ব্যস্ততা এখন তুঙ্গে। দেশে নিয়মিত সিনেমা, নাটক-সিরিজ করছেন,  পাশাপাশি কলকাতায় করছেন সিনেমা ও ওয়েব সিরিজ। সাম্প্রতিক কাজ ও বিভিন্ন বিষয় নিয়ে তাঁর সঙ্গে কথা বলেছেন- পান্থ আফজাল

 

অস্ট্রেলিয়া সফর কেমন হলো?

ভালোই হয়েছে। কত যে সম্মান আর আদর করল মেলবোর্ন আর সিডনির আপনজনেরা- তা বলে শেষ করা যাবে না। পৌঁছানোর পর থেকে সিডনি, মেলবোর্ন- দুই জায়গার দর্শকদের আন্তরিকতা আর যাঁরা আমন্ত্রণ করেছেন, তাঁদের আতিথেয়তা- সবকিছুই মুগ্ধ করার মতো। তবে অস্ট্রেলিয়ায় অনেক পরিচিত মানুষ রয়েছে, যার কারণে অভিনয়ের বাইরেও ঘোরাঘুরির আনন্দটা বেশি পেয়েছি।

 

ঢাকায় ফিরেই বাবাকে নিয়ে স্মৃতিচারণা...

আসলে যখনই দেশের বাইরে যাই, সবচেয়ে বেশি উতলা থাকত যে দুজন মানুষ, তাঁরা হলেন বাবা-মা। ঠিকমতো পৌঁছালাম কি না, শরীর ভালো আছে কি না, ঠিকমতো খাওয়া দাওয়া করছি কি না। কবে ফিরব, সাবধানে যেন ফিরি। এই তো বাবা-মা। বাবা আমাদের ছেড়ে চলে গেছেন প্রায় আট মাস হয়ে গেল। বাবা চলে যাওয়ার পর পেশাগত কাজে অনেক বেশি দেশের বাইরে যেতে হয়েছে। একাধিকবার ভারত, তারপর ইতালি, আমেরিকা, সর্বশেষ অস্ট্রেলিয়া। যখন আকাশে সাদা তুলার মতো মেঘের ভিতর দিয়ে উড়ে যাই হাজার মাইল, মেঘের রাজ্যে বাবাকে খুঁজতে থাকি। কোথায় বাবা তুমি? তুমি তো দূর আকাশের তারা হয়ে গেছ! ভালো থেক বাবা।

 

বৃষ্টিতেও ‘পিতা বনাম পুত্র গং’-এর শেষ লটের শুটিং...

হুমম... শেষ লটের শুটিংয়ে এই ধারাবাহিকের সব কলাকুশলী ছিলেন। সারাদিন ধরে বৃষ্টি হলেও থেমে ছিল না শুটিং। সবমিলিয়ে দারুণ অভিজ্ঞতা হয়েছে কাজটি করতে গিয়ে।

 

‘গণদেবতা’র সিরিজটি প্রসঙ্গে কী বলবেন?

সবকিছু চূড়ান্ত না হলে বলা ঠিক নয়। শুধু প্রাথমিক পর্যায় আলোচনা হয়েছে। তবে এই কাজটি করার ইচ্ছা রয়েছে। পুরো ব্যাপারটা ফাইনাল হলে তবেই বিস্তারিত জানতে পারবেন।

 

দুই বাংলার সবাই চঞ্চলকে এখন মৃণাল সেনই ভাবছেন...

আমি মৃণাল সেন হয়ে উঠতে পেরেছি সেটা কখনোই বলতে চাই না। এটা আসলে দর্শক দেখার পরে বলতে পারেন যে, কতটুকু হয়েছে বা কতটুকু করতে পেরেছি আর কতটুক হয়নি। আমার জায়গা থেকে আমি চেষ্টা করছি। কারণ একজন শিল্পী বা অভিনেতার দায়িত্বই হচ্ছে সেই চরিত্রটি হয়ে ওঠা। তার জন্য তিনি সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করে থাকেন। কখনো হয় বা কিছুটা হয় বা কখনো কিছুই হয় না।

 

নতুন গান কবে আসছে?

গান নিয়ে আমার প্ল্যান থাকে না। কারণ আমি তো সিঙ্গার নই। যে গানগুলো করেছিলাম সেগুলো কিন্তু শিল্পী হিসেবে করিনি। যখন গান করি সেটা আমার অভিনয়ের জন্য যতটুকু প্রয়োজন ততটুকু করি। অথবা বাংলা গানকে প্রমোট করে থাকি।

সর্বশেষ খবর