বুধবার, ১৬ আগস্ট, ২০২৩ ০০:০০ টা
বিশেষ সাক্ষাৎকারে ঋতুপর্ণা সেনগুপ্ত

এবার শাকিবের সঙ্গে কাজ করতে চাই

শোবিজ প্রতিবেদক

এবার শাকিবের সঙ্গে কাজ করতে চাই

নন্দিত অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। বাংলাদেশের অনেক জনপ্রিয় সিনেমায় অভিনয় করেছেন তিনি। সম্প্রতি বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনার ‘স্পর্শ’ ছবিতে অভিনয় করছেন এই তারকা অভিনেত্রী। ছবিটির শুটিংয়ে তিনি এখন বাংলাদেশে রয়েছেন।  এই ছবি ও সমসাময়িক বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেছেন তিনি-

 

বাংলাদেশ আপনার কাছে কতটা প্রিয়?

বাংলাদেশের ছবিতে আমার ২৬ বছরের পথচলা। বহু ছবিতে অভিনয় করেছি। এখানে এতবার এসেছি, এত ভালোবাসা পেয়েছি, বোঝাতে পারব না। বাংলাদেশ আমার কাছে এক আত্মার আত্মীয়। এটা তো আমারই দেশ।

 

এখনকার ফিল্ম ইন্ডাস্ট্রির কি পরিবর্তন চোখে পড়েছে?

যখন আমি ক্যারিয়ার শুরু করি তখন অনেক বেশি কমার্শিয়াল মুভি হতো। তবে এখন অল্টারনেটিভ কনটেন্ট বা সিনেমাও হচ্ছে, যা খুব জনপ্রিয় সিনেমার জায়গায় যাচ্ছে। সেটা আমাদের ইন্ডাস্ট্রির জন্য ভালো দিক। তাছাড়া এখন মানুষ এত বেশি কনটেন্ট চারদিকে দেখছে, এত ধরনের ওটিটি প্ল্যাটফরম- যেখানে খুব সহজে কনটেন্ট দেখা যাচ্ছে।

 

আপনার বিপরীতে অভিনয় করা এ  দেশের কোন নায়ক সবচেয়ে প্রিয়?

সবার সঙ্গে আমার ভালো সম্পর্ক। যাদের সঙ্গে কাজ করেছি, তারা সবাই আমার খুব ফেবারিট। ইলিয়াস কাঞ্চন, ফেরদৌস, আমিন খান, রিয়াজসহ অনেক নায়কের বিপরীতে অভিনয় করেছি। তবে হ্যাঁ, ফেরদৌস আমার খুব ভালো বন্ধু। তাঁর সঙ্গে অনেক বছরের সম্পর্ক, ফ্যামিলির মতো আমাদের রিলেশনশিপ।  বন্ধু ফেরদৌসের বাসায় না গেলে ভাবি রাগ করেন।

 

শাকিব খানের সঙ্গে কাজ হবে কি?

অনেক নায়কের সঙ্গে তো কাজ হলো, এবার শাকিবের সঙ্গে কাজ করতে চাই। কিছুদিন আগে তাঁর সঙ্গে কথা হয়েছে।

 

নিরবের বিপরীতে ‘স্পর্শ’র শুটিংয়ে এ দেশে এসেছেন। এই সিনেমা ও নিরব সম্পর্কে একটু জানতে চাই...

আসলে যতবার ঢাকায় আসি ততবার মনে হয় নিজের শহরে এসেছি। এবার এসেছি অনন্য মামুনের ‘স্পশ’ সিনেমার শেষ লটের শুটিং করতে। সুন্দর গল্পের একটা সিনেমা। খুব ভালো হচ্ছে শুটিং। খুব ভালো অভিনয় করে নিরব। সামনে আরও ভালো কাজ করবে। সামনে অনেক সময় পড়ে আছে। ওর ভবিষ্যৎ অনেক ভালো দেখছি।  

 

দুই দেশের সিনেমা ইন্ডাস্ট্রির মধ্যে তুলনা হলে কোনটাকে সামনে রাখবেন?

দেখুন, দুটো জায়গার দুটো ধারা। এভাবে তুলনা করা যায় না। দুই জায়গায়ই ইন্টারেস্টিং কাজ হচ্ছে।

 

এই বয়সেও একটার পর একটা কাজ করছেন...

আমাদের কেন বলা হয় নাইনটিজের হিরোইন! আমরা তো এখনো কাজ করছি। কিন্তু বয়সটা নিয়ে আমরা একটু বেশিই মাতামাতি করি। বয়স যে কিছু নয় সেটিও এবার অস্কারে যে মহিলা পুরস্কার পেয়েছেন সেটিতেই বুঝিয়ে দিয়েছেন।

 

প্রসেনজিৎ-ঋতুপর্ণা জুটির কাজ আসছে?

১৫ বছর পরও যখন আমরা ‘প্রাক্তন’ বলে একটা ছবি করেছি, সেটা পুরো বক্স অফিস রেকর্ড ভেঙে দিয়েছিল। তার এক-দেড় বছর পর ‘দৃষ্টিকোণ’ করলাম। সেটিও ম্যাসিভ হিট। এরপর আমরা আরেকটা ছবি করব, যেটা আমাদের ক্যারিয়ারের ৫০তম ছবি হবে। সে স্ক্রিপ্টটা লেখা হচ্ছে।

 

আপনাদের জুটি নিয়ে অনেকেই নানারকম মন্তব্য করে থাকেন...

যোদ্ধারা সব সময় যুদ্ধ করেই জিতেছে। আমি নিজেকে একজন চলচ্চিত্রকর্মী এবং চলচ্চিত্রের যোদ্ধা বলেই মনে করি। আমার সম্বন্ধে কে কী বলল, আই ডোন্ট কেয়ার। আমি কাজ দিয়েই আমার পরিচয় দিয়ে দিয়েছি।

 

ছেলে-মেয়েকে সিনেমায় নিয়ে আসার পরিকল্পনা রয়েছে কি?

না, ওরা এখন পড়াশোনা করছে। ছেলে আমেরিকায়, জাস্ট টুয়েলভ শেষ করেছে। আর মেয়ে সিঙ্গাপুরে। ক্লাস সিক্সে পড়ে। এখন এ ধরনের কোনো প্ল্যান নেই। 

সর্বশেষ খবর