বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০২৩ ০০:০০ টা
কথোপকথন

অবশ্যই আমি বিয়ে করতে চাই

অবশ্যই আমি বিয়ে করতে চাই

জনপ্রিয় মডেল-অভিনেত্রী মৌসুমী হামিদ। দীর্ঘ ১৩ বছর ধরে শোবিজের বিভিন্ন প্ল্যাটফরমে একচেটিয়া কাজ করে যাচ্ছেন। সম্প্রতি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে তাঁর অভিনীত ‘১৯৭১ সেইসব দিন’। সমসাময়িক বিভিন্ন বিষয়ে তাঁর সঙ্গে কথা বলেছেন- পান্থ আফজাল

 

হৃদি হকের সিনেমায় অভিনয় করেছেন। প্রেক্ষাগৃহে সিনেমাটি মুক্তির পর কেমন লাগছে?

এর আগেও বেশ কয়েকটি সিনেমা রিলিজ হয়েছে আমার। কোনো সিনেমা রিলিজের আগে আমার এতটা টেনশন বা নার্ভাস লাগেনি, যতটা লেগেছে হৃদি আপুর ‘১৯৭১ সেইসব দিন’ মুক্তির পর। এই সিনেমাটির জন্য কেন নার্ভাস লেগেছে জানি না। তবে হয়েছে।

 

এই সিনেমায় মৌসুমী হামিদ কীভাবে দর্শকের সামনে এসেছে?

সবকিছু বলা যাবে না। তবে এইটা বলতে পারি, মৌসুমী হামিদ এই সিনেমায় সারপ্রাইজ! এর আগে আমি কখনো মুক্তিযুদ্ধের ছবিতে অভিনয় করিনি। এটাই আমার অভিনীত প্রথম মুক্তিযুদ্ধের ছবি। খুবই খুশি এই সিনেমার একটি অংশ হতে পেরে।

ফারুকীর প্রজেক্টে কি দেখা যাবে?

সেটা তো এখন বলতে পারব না!

 

সামনে কোন কাজগুলো আসবে?

সামনে সোহেল রানা বয়াতীর ‘নয়া মানুষ’ আসবে। সেটির পোস্ট প্রোডাকশনের কাজ প্রায় শেষ। আর কিছু ওয়েব সিরিজে কাজের কথা হয়েছে। আসলে ওটিটি প্ল্যাটফরমের কল্যাণে আমরা এখন ভালো ভালো কাজ দেখতে পাচ্ছি। আমি তো সবসময় কাজ করি একটু বেছে বেছে। আর আমি যাই করছি, সেটায় তৃপ্তি পাচ্ছি বলে করছি।

 

ভিউ দেখে জনপ্রিয়তা নিরূপণ- কতখানি যৌক্তিক?

সবাই ভিউ নিয়ে লাফাচ্ছে এখন। তবে ভালো নাটকেরও কিন্তু ভিউ হচ্ছে।

 

এক্ষেত্রে দর্শক বোকা নাকি রুচিশীল?

অবশ্যই দর্শক রুচিশীল। তবে জাতি হিসেবে আমরা অনেক কিছুই পজিটিভলি নিতে পারি না। দর্শককে যা দেখানো হয়, তাই দেখে। একসময় দর্শক একই মুখ, একই চরিত্র দেখতে চায়। তারাই সেই শিল্পীকে জনপ্রিয় করে তোলে। আবার এই দর্শকই একই মুখ বারবার দেখতে চায় না; তারা কি চায়, নিজেরাও জানে না!

 

ট্রাভেলপ্রিয় মৌসুমী হামিদ...

আসলে প্রত্যেকটা অ্যাক্টরের জীবনে ট্রাভেল খুবই দরকার। কারণ ভ্রমণ আপনাকে পরিশুদ্ধ করে। আপনার ভিতর অনেক স্থিরতা এনে দেয়। আমার কাছে মনে হয়, একজন অভিনেতার কাজই হচ্ছে খুবই ধীরস্থিরভাবে, কনসিয়াস মাইন্ডে সবসময় সবকিছু খেয়াল রাখা।

 

বিয়ে কবে করছেন?

কেন, মানুষ বলে জন্ম, মৃত্যু, বিয়ে এই তিনটি লেখা আল্লাহর হাতে! বিয়ে তো জানি না কখন হবে। যখন হবে তখন বোঝা যাবে।

 

তাহলে কি ধরে নেব, আজীবন সিঙ্গেল থাকার ইচ্ছা?

না, না। অবশ্যই আমি বিয়ে করতে চাই।

সর্বশেষ খবর