শনিবার, ২৬ আগস্ট, ২০২৩ ০০:০০ টা
কথোপকথন

মাসুদ রানাকে বহন করেই শুট করতে গেছি

মাসুদ রানাকে বহন করেই শুট করতে গেছি

জনপ্রিয় অভিনেতা আনিসুর রহমান মিলনের বৃহস্পতি এখন তুঙ্গে। সম্প্রতি মুক্তি পেয়েছে তাঁর ‘১৯৭১ : সেইসব দিন’। অন্যদিকে গতকাল মুক্তি পায় বিগ বাজেটের সিনেমা ‘এমআরনাইন’। এসব সিনেমা ও সমসাময়িক ব্যস্ততা নিয়ে তাঁর সঙ্গে কথা বলেছেন- পান্থ আফজাল

 

‘এমআরনাইন’ মুক্তি পেল। কেমন লাগছে?

ভীষণ ভালো লাগছে। তবে এই এক্সাইটমেন্টটা একটু ভিন্ন। যেটা ওয়ার্ল্ডওয়াইড উত্তেজনার মতো বলা যায় আর কি! একই সময়ে আমেরিকা, কানাডা, বাংলাদেশ- সব জায়গায় একটি সিনেমা রিলিজ পেয়েছে, যেখানে অভিনয় করেছি আমি। তো এটা একটা বড় এক্সপেরিয়েন্স আমার জন্য। আর মাসুদ রানা তো আমার স্বপ্নের হিরো। ছোটবেলায় যখন মাসুদ রানা পড়তাম তখন রাতে ঘুমাইতে খুবই ঝামেলা হইত। কারণ বইয়ে পড়া সেই মাসুদ রানা যা করত, সেইটা আমার ভিতরে কাজ করত। মনে হতো আমি করব সেইটা। আমি স্কুলে পাঠ্যবইয়ের মাঝখানে মাসুদ রানা রেখে পড়তাম। স্যার এলে ভাঁজ করে রাখতাম। না হলে লুকিয়ে রাখতাম। এভাবে করে মাসুদ রানা পড়েছি। কি সুন্দর সময় গেছে শৈশব- কৈশোরে!

 

হলিউডের সঙ্গে কোলাবোরেশন করে তৈরি সিনেমাটি...

এমআরনাইন বাংলাদেশের জন্য একটি গর্বের জায়গা। সেটা হচ্ছে যে, আমরা কোলাবোরেশন করি হয়তো পাশের দেশের সঙ্গে। কিন্তু সেখানে আমরা যখন হলিউডের কোনো নির্মাতার সঙ্গে কিংবা প্রডিউস কোম্পানির সঙ্গে তখন সেখানে আমার ভালো লাগার জায়গাটা অনেক বেশি। সেই জায়গা থেকে ভিতরে অনেক উত্তেজনা রয়েছে যা হয়তো মুখে প্রকাশ করতে পারছি না এখন। 

 

হলিউডেও কাজ করেছেন। দুই দেশের শিল্পীর মধ্যে মূল পার্থক্য কী?

আমার কাছে মনে হয় যে, যখন ডিরেক্টর বলে অ্যাকশন, হলিউডের শিল্পীও অ্যাক্টিং করে, আমি বাংলাদেশের অভিনয়শিল্পী হিসেবেও অ্যাক্টিং করি। এই জায়গায় তেমন করে কোনো পার্থক্য দেখি না। এই সিনেমার মধ্যে মজার একটা ব্যাপার হচ্ছে এখানে একই সঙ্গে হলিউড, ইন্ডিয়ান ও বাংলাদেশি অ্যাক্টর ছিল। আমি বাংলাদেশি অ্যাক্টর হিসেবে বাংলাদেশকে রিপ্রেজেন্ট করেছি। তাই যখন অভিনয় করেছি একসঙ্গে, হলিউড-বলিউডের সঙ্গে আমাদের আলাদা করে কিছুই মনে হয়নি। আমার কাছে মনে হয়েছে তারা শুধুই আমার কো-আর্টিস্ট, আমাকে আমার সর্বোচ্চটাই দিতে হবে।

 

‘১৯৭১ : সেইসব দিন’ নিয়ে জানতে চাই...

এমন সিনেমায় অভিনয় করতে পেরে আমি সত্যিই আনন্দিত। সবাই সিনেমাটি দেখছে, আবেগে ভাসছে, আমাকেও সে আবেগ স্পর্শ করছে। সত্যিই খুব চমৎকার একটি সিনেমা হয়েছে। সবারই দেখা উচিত। সবার হৃদয়ে সমানভাবেই জায়গা পেয়েছে। সিনেমাটি নিয়ে অনেকের ফোন পেয়েছি। সবাই একই কথা বলছে।

সর্বশেষ খবর