মঙ্গলবার, ২৯ আগস্ট, ২০২৩ ০০:০০ টা
ক থো প ক থ ন

আমি কারও মতো হতে চাই না

আমি কারও মতো হতে চাই না

ঢাকাই সিনেমার নায়িকা পূজা চেরি। নায়িকা হিসেবে অল্প সময়ে বেশ কিছু দর্শকপ্রিয় সিনেমা উপহার দিয়েছেন। তবে প্রায় দেড় বছর বিরতির পর লিপস্টিক সিনেমার শুটিং করেন। তাঁর সঙ্গে সমসাময়িক বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেছেন - পান্থ আফজাল

 

বিদেশ ভ্রমণ, এ মাসে জন্মদিন পালন আর লিপস্টিকের শুটিং মিলিয়ে কেমন গেল দিনগুলো?

খুবই ভালো। একটু নিজেকে সময় দেওয়ার চেষ্টা করেছি। জুলাই মাসে আমেরিকা ঘুরেছি। সুন্দর কিছু মুহূর্ত পার করেছি। আর জন্মদিন! তেমন করে উদযাপন করা হয়নি। তবে দিনটি পরিবারের সঙ্গে ভালোই কেটেছে। এ মাসে লিপস্টিক সিনেমার শুটিং করেছি। সবমিলিয়ে ভালোই আছি।

 

সিনেমার কাজে মাঝে দেড় মাস বিরতি নিয়েছিলেন। কারণটা কী?

তেমন কোনো কারণ নেই। আসলে সে রকম গল্প, চরিত্র পাইনি বলে করিনি। তবে আমি সবসময় চেয়েছি ভালো গল্প ও ভালো চরিত্রে কাজ করতে। কাজ কম হোক। এটির জন্য একটু সময় লাগলেও সমস্যা নেই। মাঝে একটি ওয়েবফিল্ম করেছিলাম; সিনেমা করা হয়নি।

 

কোনো ছবি সিনেমা হলে দর্শক ফেরাতে ব্যর্থ হলে কে দায়ী?

এখন দর্শকদের রুচির পরিবর্তন হয়েছে। এখন আমরা নিজেরাও বুঝতে পারি না দর্শকরা কী চান। একসময় দেখা যাচ্ছে অফট্র্যাকের একটি সিনেমা হিট হচ্ছে, পরে তা আর দর্শক দেখছেন না। আবার অনেক সময় ফুল কমার্শিয়াল সিনেমাও ব্যবসা করছে না। তাই দর্শকদের বলব, আমরা চেষ্টা করছি ভালো কাজ করার, আপনাদেরও দায় রয়েছে সিনেমাটি ভালো না খারাপ তা হলে এসে বিচার করার।

 

অভিনয়ে কোন বিষয়টিকে প্রাধান্য দেন?

দেখুন, আমার কাছে যখন কোনো সিনেমার প্রস্তাব আসে তখন আগে দেখি সেটা আমি করতে পারব কি না। আমার যদি কনফিডেন্ট না থাকে যে, এটা মনে হয় ভালো হবে না বা কাজ করার জন্য করা এমন কাজ কিন্তু আমি কখনো করি না।

 

ভবিষ্যতে নিজেকে কোন অবস্থানে দেখতে চান?

আমি কারও মতো হতে চাই না। কারও জায়গাও নিতে চাই না। নিজেকে একটা শক্ত অবস্থানে দেখতে চাই। সেই অবস্থানে যেতে প্রতিনিয়ত নিজেকে তৈরিও করছি।

 

বিভিন্ন ইস্যুতে সমালোচনায় পড়েন। কারণ কী?

আমার অল্প বয়সের কারণে আমি মাঝে মধ্যে ভুল করেছি। এই ভুলের জন্য আমি সবার কাছে ক্ষমাপ্রার্থী।

 

পূজার সঙ্গে প্রেমের একটা গভীর সম্পর্ক আছে...

আমি তো সবসময় প্রেমের মধ্যে থাকতে পছন্দ করি। প্রেম ছাড়া মানুষের জীবন তো অর্থহীন। কিন্তু হঠাৎ আমার মনে হয়েছে, প্রেম আসলে কাজের কিছুটা হলেও ক্ষতি করে। তাই সিদ্ধান্ত নিয়েছি প্রথমে কাজ তারপর অন্যকিছু। তাই কারও সঙ্গেই প্রেম নেই এখন। প্রেমে আছি আবার নেই। এটা আলাদা একটা মিশ্র অনুভূতি, ঠিক বোঝাতে পারছি না। তবে কারও প্রেমে নেই।

সর্বশেষ খবর