বৃহস্পতিবার, ৩১ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

দক্ষিণী সিনেমায় জাতীয় সম্মানের নায়ক

দক্ষিণী সিনেমায় জাতীয় সম্মানের নায়ক

ভারতের দক্ষিণী সিনেমার জনপ্রিয় এবং প্রতিভাবান অভিনেতা আল্লু অর্জুন অভিনীত ‘পুষ্পা : দ্য রাইজ’ সিনেমাটিতে অভিনয় করে জাতীয় চলচ্চিত্র পুরস্কারে সেরা অভিনেতার সম্মান পেলেন। এই অভিনেতার জনপ্রিয়তার মাত্রা বর্তমানে বলিউড শীর্ষ অভিনেতাদের তক্ত নাড়িয়ে দিয়েছে। আল্লুর রয়েছে এক বিলাসী জীবন। আল্লু অর্জুনকে নিয়ে লিখেছেন- আলাউদ্দীন মাজিদ

 

প্রথমবার তেলেগু অভিনেতার জাতীয় পুরস্কার

ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রবর্তিত হয়েছে ৬৯ বছর আগে। ৬৮ বছর ধরে এই সম্মাননার সিংহভাগই ঘরে তুলে আনছেন বলিউড অভিনেতারা। এবারই ঘটল ব্যতিক্রম। আল্লু অর্জুন প্রথমবারের মতো একজন তেলেগু অভিনেতা হিসেবে বলিউডকে টেক্কা দিয়ে এই জাতীয় সম্মান অর্জন করে তেলেগুর ঘর রাষ্ট্রীয় সম্মানে আলোকিত করলেন। এই প্রথম আল্লুর হাত ধরে দক্ষিণী মহলে জাতীয় পুরস্কার ঢুকল। যা কি না নিঃসন্দেহে দক্ষিণী সিনেমা ইন্ডাস্ট্র্রির জন্য গর্বের বিষয়। সম্প্রতি ঘোষিত এই ৬৯তম জাতীয় পুরস্কারে ‘পুষ্পা : দ্য রাইজ’ সিনেমার জন্য সেরা অভিনেতার পুরস্কার পেলেন আল্লু অর্জুন।

 

হরিয়ানার গভর্নর দেখা করলেন অর্জুনের সঙ্গে

দক্ষিণী সিনেমার জন্য এমন সম্মান বয়ে আনায় ২৮ আগস্ট হরিয়ানার গভর্নর দত্তাত্রের ছুটে গেলেন হায়দরাবাদে আল্লু অর্জুনের বাসায়। সেখানে গিয়ে এই অভিনেতাকে বিশেষ সম্মান জানান এই রাজ্যপাল। আল্লুর অভিনয়ের প্রশংসা করতে ভুলেননি তিনি। পুষ্পা ছবিতে আল্লু অর্জুনের আইকনিক ভূমিকা দেশজুড়ে আজও প্রশংসিত।

 

কে এই আল্লু অর্জুন

তেলেগু সিনেমার প্রভাবশালী প্রযোজক আল্লু অরবিন্দের ছেলে আল্লু অর্জুন। ২০০৩ সালে ‘গাঙ্গোত্রি’ সিনেমার মাধ্যমে অভিষেক হয় তাঁর। ভারতের দক্ষিণাঞ্চলের সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া তারকাদের একজন তিনি। ‘পুষ্পা : দ্য রাইজ’ ছবি ব্লকবাস্টার হিট করার পর আল্লু অর্জুনের জনপ্রিয়তা একলাফে বহুগুণ বেড়ে গেছে। বহুদিন সিনেমা জগতে এত বড় সুপারহিট সিনেমা আসেনি। মাত্র ৩০ দিনে ৩৫০ কোটি টাকার কাছাকাছি ব্যবসা করেছে এই ছবি। এই ছবি হিট হওয়ার পর বেড়ে গেছে আল্লু অর্জুনের পারিশ্রমিকের পরিমাণ।

 

১০০ কোটি রুপির বাড়ি

আল্লু অর্জুন আগে থেকেই ভারতের দক্ষিণাঞ্চলে জনপ্রিয়। তাঁর বেশির ভাগ সিনেমাই সফল। যার সুবাদে বিপুল অর্থ-সম্পদের মালিক তিনি। ব্যক্তিগত জীবনে এই অভিনেতা খুবই বিলাসী জীবনযাপনে অভ্যস্ত। আল্লু অর্জুন এমনই এক বাংলোতে থাকেন যার মূল্য ১০০ কোটি রুপি। হায়দরাবাদে অবস্থিত সেই বাংলোর নাম ‘ব্লেসিং’। অর্থাৎ আশীর্বাদ। দুই সন্তান এবং স্ত্রীর সঙ্গে সেখানেই থাকেন এই নায়ক।

 

৭ কোটি রুপির ভ্যানিটি ব্যাগ

তার ভ্যানিটি ব্যাগের মূল্য ৭ কোটি রুপি। যার কিছু ছবি ইতোমধ্যেই সোশ্যাল মিডিয়া ইনস্টাগ্রামে পোস্ট করেছেন অভিনেতা। আর এই ব্যাগের ভিতরের কিছু ঝলক দেখে চমকে গিয়েছিলেন নেটিজেনরা।

 

রয়েছে ব্যক্তিগত বিমান

এছাড়া এই অভিনেতা ব্যক্তিগত বিমানের মালিক। তেলেগু অভিনেতাদের মধ্যে খুব কম তারকারই ব্যক্তিগত বিমান রয়েছে। সেই ব্যক্তিগত বিমানে পরিবারের সঙ্গে দেশ-বিদেশে ভ্রমণ করে থাকেন নায়ক। আর বিমানের এসব ছবিও মাঝে মাঝে ইনস্টাগ্রামে পোস্ট করেন আল্লু।

 

প্রায় ৪ কোটি রুপির গাড়ি

দক্ষিণী এই তারকার রয়েছে দেশের অন্যতম দামি গাড়ি। যার দাম এক কোটি ২০ লাখ রুপি। এর রং সাদা। এছাড়াও একটি কালো গাড়ি রয়েছে তাঁর। যার দাম ১ কোটি ৭৪ লাখ থেকে ৩ কোটি ৮৮ লাখ রুপির মধ্যে।

 

প্রচুর ফ্যান ফলোয়ার

তাঁর ফ্যান ফলোইং সংখ্যা প্রচুর। ১৫.৩ মিলিয়নের কাছাকাছি ফ্যান ফলোইং রয়েছে তাঁর। জানলে অবাক হতে হয় তিনি নিজে মাত্র একজনকে ফলো করেন। সেই বিশেষ জন হলেন তাঁর স্ত্রী স্নেহা রেড্ডি। স্ত্রী এবং পরিবারের সঙ্গে সময় কাটাতে খুব ভালোবাসেন তিনি। আর এ জন্যই বেশির ভাগ সময় স্ত্রীর সঙ্গে নানা ভালোবাসার মুহূর্তের ছবি শেয়ার করে থাকেন এ অভিনেতা।

সর্বশেষ খবর