শুক্রবার, ১ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা
কথোপকথন

বয়সের সঙ্গে মানুষের সৌন্দর্য বাড়ে

বয়সের সঙ্গে মানুষের সৌন্দর্য বাড়ে

শোবিজ অঙ্গনের পরিচিতমুখ নাদিয়া আহমেদ। নিজের সাবলীল অভিনয় দিয়ে দর্শকদের মন জয় করে নিয়েছেন। তিনি এখনো অভিনয়ে ভীষণ ব্যস্ত। তাঁর সঙ্গে সাম্প্রতিক ব্যস্ততা নিয়ে কথা বলেছেন- পান্থ আফজাল

 

গতকাল জন্মদিন ছিল। দিনটি কেমন গেল?

অবশ্যই ভালো। এই দিনটা এমনই বিশেষ যে আমার মায়েরও জন্মদিন একই দিনে। তাই আমার জন্ম থেকেই অনেক বেশি বিশেষ এই দিনটি। সবার ফোনকল, ভালোবাসা আর নাঈমের সারপ্রাইজে দিনটি অন্যরকম ছিল। প্রত্যেকবার নাঈম এই দিনটি উপলক্ষে প্ল্যান করে, কিছু না কিছু করে। কেক তো কাটাই হয়। গতকাল আমার ফ্যান ক্লাবের ভক্তদের আয়োজনে গিয়েছিলাম। নাঈমের পরিকল্পনায় রাতে কাছের বন্ধু ও প্রিয়জনদের নিয়ে আড্ডা ও খাওয়া-দাওয়া হয়। দিনটি অনেক আনন্দেই কেটেছে।

 

বয়স নিয়ে উপলব্ধি কী?

বয়স একটি সুন্দর বিষয়। বয়সের সঙ্গে সঙ্গে মানুষের সৌন্দর্য বাড়ে। এক এক বয়সের এক এক রকম সৌন্দর্য। আমি তো মনে করি, মানসিক সৌন্দর্যই এখানে মুখ্য বিষয়। মনের দিক থেকে যত বেশি সুন্দর থাকা যায়।

 

‘পিতা বনাম পুত্র গং’র শুটিং শেষ। তারকাবহুল এই সিরিয়ালে কাজের অভিজ্ঞতা কেমন? 

অনেক অনেক ভালো। দর্শকদের অনেক রেসপন্স পেয়েছি। যখন এটির শুটিং শেষ হয়, তখন প্রত্যেকটি আর্টিস্টের মন খারাপ হয়ে গেল। আমি রোজিনা চরিত্রটি করেছি, যেটি দর্শকের কাছে ভালো লেগেছে। অন্যদিকে বকুলপুরে আমার করা দিবা চরিত্রটি নিয়েও দর্শক সাড়া অনেক। পেজ থেকে জেনেছি, রোজিনা কার বউ হবে-এটা নিয়ে দর্শকের মনে নানা প্রশ্ন। এমনিতেই বৃন্দাবন দার লেখায় অন্যরকম বিষয় থাকে। মেসেজ থাকে। আর এই সিরিয়ালটির টিম, প্রত্যেক অভিনয়শিল্পীর কাজ দর্শকদের ভালো লেগেছে। দর্শক তো এই সিরিয়ালটির সিজন-টুও চায় বলে শুনেছি। এটা সত্যিই ভালো লাগার বিষয়।

 

‘বকুলপুর’ ও ‘গোলমাল’ প্রচার হচ্ছে...

বকুলপুরে দিবা চরিত্র করেছি। দিবা তো এখন চেয়ারম্যান হয়ে গেছে! কায়সার আহমেদের এই ধারাবাহিকটি সেই ২০১৯ থেকে শুরু হয়ে ২০২৩ সাল পর্যন্ত এখনো প্রচার হচ্ছে। এটা বিশাল ব্যাপার। একই নির্মাতার ‘গোলমাল’ও প্রচার হচ্ছে। তবে এখন নতুন কোনো সিরিয়াল করছি না।

 

আপনাকে ওটিটিতে কবে দেখা যাবে?

আমাকে তো ডাকছে না। তাদের মনে হচ্ছে না যে আমি ওটিটিতে কাজের জন্য যোগ্য...হাহাহা। আমি সোজাসাপ্টা কথা বলতে পছন্দ করি। ওনারা তো গুটিকয় আর্টিস্টে ঘুরপাক খাচ্ছে। একই মুখ নিয়ে কাজ করতে তারা পছন্দ করে। আমরা মনে হয় তাদের কাছে আমাদের ডিমান্ড ক্রিয়েট করতে পারিনি এখনো। ইন্তেখাব দিনারকে ডাকা হয়েছে বলেই কিন্তু তিনি নিজেকে প্রমাণ দিতে পেরেছেন। এত এত জনপ্রিয় শিল্পী রয়েছে, তাদের বেলায় কী হবে?

 

ফিল্মে কবে কাজ করবেন?

এখন অনেক ভিন্নধর্মী কাজ হচ্ছে। গল্পনির্ভর সিনেমার ধারা চলছে। ভালো গল্প ও চরিত্র হলে সিনেমায় কাজ অবশ্যই করব। আমি নাচের ও অভিনয়ের মানুষ। অভিনয়টাকে এখন পেশা হিসেবে করছি। তাই সিনেমায় কাজ তো করতেই পারি। দেখা যাক।

সর্বশেষ খবর