বৃহস্পতিবার, ৭ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা
কথোপকথন

আমি নাটক ছাড়তে চাই না

শোবিজের পরিচিত মুখ সালহা খানম নাদিয়া। প্রচারণা ছাড়াই শুধু অভিনয়গুণে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন দর্শকমনে। হালকান্ডসরল গল্পে যেমন সাবলীল তিনি, আবার জটিল-নিরীক্ষাধর্মী কাজেও দেখিয়েছেন নৈপুণ্য। তাঁর সঙ্গে সাম্প্রতিক ব্যস্ততা নিয়ে কথা বলেছেন- পান্থ আফজাল

আমি নাটক ছাড়তে চাই না

সাম্প্রতিক সময়ে খানিকটা ধীরলয়ে চলছেন। কারণ কী?

একটা ব্রেকে গিয়েছিলাম। আমার দর্শক এবং কলিগরাও জানে আমি খুব বেশি অসুস্থ ছিলাম। এজন্য সাড়ে তিন মাস আমাকে বিশ্রামে থাকতে হয়েছে। আমি চেন্নাইতে গিয়েছিলাম ট্রিটমেন্টের কারণে। এখন আমি ফুল সুস্থ।

 

সুস্থ হয়েছেন। এবার কি তাহলে মাঠে খেলা হবে?

সেলেব্রিটি ক্রিকেট লীগ শুরু হচ্ছে। এবার মাঠে খেলা হবে সবার সঙ্গে। আর্টিস্ট, ডিরেক্টর বা কলাকুশলীকে একসঙ্গে একই কাতারে আনা সম্ভব হয়েছে এ সেলেব্রিটি ক্রিকেট লীগের কারণে। তাই এটি খুবই এক্সসাইটিং ব্যাপার আমার কাছে। আমি শ্রদ্ধেয় লাভলু ভাইয়ের টিমে আছি। সবাই আমার খুবই কাছের। ভাগ্যক্রমে লাভলু ভাইয়ের টিমে পড়ে গেছি। তবে সবার জন্য শুভ কামনা রইল। যে-ই জিতবে বা হারবে সে-ই তো আমার আপন।

 

এখন তাহলে পুরোদমে নাটক ওয়েব ও চলচ্চিত্রে কাজ করবেন?

বিগত ১২ বছর যাবৎ যে কাজগুলো করছিলাম সেগুলোই করছি। তবে এখন একটু বাছাইয়ের প্রক্রিয়া চলছে। স্রোতে গা ভাসিয়ে দেওয়ার চেয়ে অল্প কাজ করাই ভালো। কিছুদিন আগে আমি ওটিটির জন্য একটি কাজই করেছিলাম। সেটা ভিকি জাহেদের ‘রেডরাম’। সেটার জন্য আমি বেস্ট সাপোর্টিং রোলে নমিনেশন পেয়েছি।

 

অনেকদিন ধরে সিনেমার কাজে নেই আপনি। কেন?

বাংলাদেশে কেন আমাকে সিনেমাতে কাস্টিং করা হচ্ছে না তা আমি জানি না। তবে আমি কলকাতায় একটি যৌথ প্রযোজনার সিনেমা করছি। যেটার ৪০ শতাংশ কাজ হয়েছে। বাংলাদেশে শুটিং হয়েছে। কলকাতাতে শুটিং পারমিশনের জন্য আমরা অপেক্ষা করছি। আমার মনে হয়, এটা আমার আরেকটি কমার্শিয়াল মুভি হবে। এখন এটার জন্য যদি আমি অ্যাওয়ার্ড পেয়ে যাই তাহলে দেশের ডিরেক্টররা আমার দিকে একটু সুদৃষ্টি দেবে...হা হা হা।

 

নাটকেও কি নিয়মিত থাকতে চান?

আমি নাটক ছাড়তে চাই না। এ কথাটা সবসময় হচ্ছে যে, নাটক করলে ওটিটি করা যাবে না বা ওটিটি করলে নাটক করা যাবে না। এটা ঠিক নয়। আমি তো মডেলও ছিলাম। এখনো মডেলিং করি। আমার মনে হয় প্রতিটি সেক্টরে একজন আর্টিস্টকে কাজ করা উচিত। একটা সেক্টরে কাজ করে আরেকটা সেক্টরকে হেয় করা মনে হয় না বুদ্ধিমানের কাজ।

 

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর