শুক্রবার, ১৫ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা
কথোপকথন

প্রথমবার বাংলাদেশিদের জন্য গান করছি

শোবিজ প্রতিবেদক

প্রথমবার বাংলাদেশিদের জন্য গান করছি

প্রথমবারের মতো ঢাকায় গান গাইলেন ভারতীয় জনপ্রিয় গায়ক, সুরকার ও গীতিকার দর্শন রাওয়াল। গতকাল আইসিসিবির ৪ নম্বর হলে ‘দর্শন রাওয়াল লাইভ ইন ঢাকা’ শীর্ষক কনসার্টে শ্রোতাপ্রিয় কিছু গান গেয়ে শোনান এই সংগীত তারকা। কনসার্টের আগে তাঁর সঙ্গে বিভিন্ন বিষয় নিয়ে কথোপকথন-

 

বাংলাদেশে প্রথমবার পারফর্ম করছেন। বিষয়টি ভেবে সব মিলিয়ে কেমন লাগছে?

সোশ্যাল মিডিয়ায় প্রচুর মেসেজ, কমেন্ট করে অনেকেই জানতে চেয়েছিল আমি কবে বাংলাদেশে আসছি। আমি বারবার তাদের বলছিলাম, খুব শিগগিরই আসব। আমিও ঢাকা আসার জন্য উদগ্রীব ছিলাম, অবশেষে সেটি হয়েছে। প্রথমবারের মতো বাংলাদেশিদের জন্য গান করছি। আমি খুবই এক্সাইটেড। সত্যিই এই জার্নিটা আমার জন্য খুবই স্পেশাল বলা যায়। এখানকার ভক্তরা আমার জন্মদিন এলে সেটি উদযাপনও করে শুনেছি। তাই আমি সুযোগ পেয়েছি তাদের পছন্দের কিছু গান গাওয়ার।

 

ক্যারিয়ারে প্রচুর গান করেছেন। কনসার্টে কতগুলো গান করার ইচ্ছা?

আমার গাওয়া প্রত্যেকটি গানই স্পেশাল। ইচ্ছা তো আছে সবগুলোই গাওয়ার। তবে আমি দুই ঘণ্টা গান গাইতে চাই। আর যদি আমার ভক্ত ও অনুরাগীরা অনুরোধ করে তখন সময় বাড়বে। তবে এটা নির্ভর করছে তারা কতটা ইনজয় করছে। আমি কিন্তু ননস্টপ ভক্তদের সঙ্গে গান গাইতে ও ডান্স করতে চাই।

 

নিজের গানের ভিডিওতে আপনাকে পারফর্মও করতে দেখা গেছে...

সর্বপ্রথম আমি একজন গায়ক। এই পরিচয়টাই আমার কাছে পছন্দের। আমি হয়তো মিউজিক ভিডিও বা অন্যান্য ক্ষেত্রে মডেলিং বা অভিনয় করেছি। কিন্তু আমি সব সময় নিজেকে গায়কই ভেবে থাকি। ফিল্মে অভিনয় ভিন্ন বিষয়। আমি ওই মাধ্যমে নিজেকে জড়াতে চাই না।

 

গান গাওয়ার মূল অনুপ্রেরণা কে?

আমি সব সময় মানুষকে দেখে অনুপ্রাণিত হই। আমি যদি মানুষের সঙ্গে মিশি, তাহলে নতুন কিছু গান তৈরি করার অনুপ্রেরণা পাই। তবে আমার গান গাওয়ার মূল অনুপ্রেরণা আমার মা। যদিও তিনি আমার সঙ্গে ফিজিক্যালি নেই এখন। কিন্তু আমার প্রতিটি গানে তিনি থাকেন বিভিন্নভাবে। আর আমি যত গান তৈরি করি সেগুলো প্রাকৃতিকভাবেই আমার মধ্যে আসে। যখন ক্যারিয়ার শুরু করি, তখন তো এত লোক আমাকে চিনতেন না। পরে ধীরে ধীরে সবাই চিনতে লাগল, সবার ভালোবাসা পেতে থাকলাম। এই ভালোবাসাটাই আমাকে এগিয়ে যেতে সাহায্য করে।

 

বাংলাদেশের বিভিন্ন স্থান ঘুরে দেখার ইচ্ছা রয়েছে?

আমি বাংলাদেশকে এক্সপ্লোর করতে চাই। পাশাপাশি এখানকার মজার খাবারগুলোও খেতে চাই। এ দেশে আসার পর থেকেই তো মজার মজার খাবারগুলো খাচ্ছি। ইলিশ মাছ ভাজা, হাজির বিরিয়ানির কথাও অনেকে বলেছে, সেগুলোও খেতে চাই।

 

বাংলাদেশি কোন কোন গায়কের গান শুনেছেন?

আমি অতটা শুনিনি কিন্তু যে শিল্পী এই কনসার্টে গান গাইবেন তার গান অনেক শুনেছি আগে। তবে বাংলাদেশি রকস্টার জেমসকে চিনি। তাকে কে না চেনে! তার বেশ কিছু গান শুনেছি। ‘লাইফ ইন এ মেট্রো’ ছবিতেও উনার গান শুনেছি। ভালো লাগে উনার গানগুলো। তাঁর কণ্ঠে কী যেন একটা মাদকতা আছে, যা ভক্ত-অনুরাগীদের খুব করে টানে।

সর্বশেষ খবর