শনিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা
কথোপকথন

প্রেম আবহাওয়ার রিপোর্ট নয় বিচার বিশ্লেষণ করে হয় না

প্রেম আবহাওয়ার রিপোর্ট নয় বিচার বিশ্লেষণ করে হয় না

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেতা মাহফুজ আহমেদ প্রহেলিকা সিনেমা দিয়ে ফিরেছেন প্রেক্ষাগৃহে।  দর্শকপ্রিয়তাও পেয়েছেন। ৫ অক্টোবর ওটিটি প্ল্যাটফরম হইচইয়ে মুক্তি পাচ্ছে মাহফুজ আহমেদ অভিনীত প্রথম ওয়েব সিরিজ অদৃশ্য। সাক্ষাৎকার নিয়েছেন- সাইফ ইমন

 

প্রহেলিকায় আপনার অভিনয় সর্বমহলে প্রশংসিত হয়েছে...

আমি অবশ্যই সম্মানিত বোধ করছি। দীর্ঘ সময়জুড়ে আমি বড় পর্দায় বা নাটকে ছিলাম না। তাই শুরুতে এক ধরনের শঙ্কা ছিল দর্শক কীভাবে নেবে। দর্শক আমাকে মনে রেখেছে। আমাকে ভালোবেসেছে। আমার কাজটাকে পছন্দ করেছে। আমাকে নতুন করে উৎসাহিত করেছে কাজ করার জন্য। অনুপ্রাণিত করেছে আমাকে। এই অনুপ্রেরণার সূত্র ধরেই আমি হইচইয়ের ওয়েব সিরিজ অদৃশ্যতে কাজ করেছি।

 

হইচইয়ে আসন্ন ওয়েব সিরিজ অদৃশ্য নিয়ে দর্শকদের আগ্রহ অনেক...

আমিও অপেক্ষা করছি দর্শকরা কাজটা কীভাবে গ্রহণ করছে তা নিয়ে। একটা কাজ না দেখে আগাম তা সম্পর্কে বলা যায় না। শাফায়েত মনসুর রানার প্রথম ওয়েব সিরিজ পাশাপাশি আমি অপি দীর্ঘদিন পর একসঙ্গে কাজ করছি। তাই দর্শকদের মনে আগ্রহ কাজ করছে। কাজটা গতানুগতিক গল্পের নয়। অদৃশ্য ওয়েব সিরিজের প্রতিটি চরিত্র খুবই রহস্যময়। সারা জীবন একসঙ্গে থেকেও কি আমরা কাছের মানুষ চিনতে পারি! মানুষ চেনা কি এত সহজ! এ কাজটা করার সময় টানা ৩০/৩২ দিন দিনরাত টানা কাজ করতে হয়েছে। আমি ভুলেই গিয়েছিলাম মানুষ দিনে কাজ করে রাতে ঘুমায়।

 

অপি করিমের সঙ্গে আপনার জুটি অসম্ভব জনপ্রিয়... সহকর্মী হিসেবে অপি করিমকে কীভাবে মূল্যায়ন করবেন?

সহকর্মী অপি করিম থাকলে কোনো ধরনের টেনশন থাকে না। কোনো সমস্যাই আর সমস্যা মনে হয় না। স্ক্রিপ্টের সমস্যা হোক, গল্পের সমস্যা হোক, লোকেশনের সমস্যা হোক- মোট কথা কোনো সমস্যাই আর সমস্যা থাকে না। আমরা কথা বলে ঠিক করে ফেলি। দীর্ঘদিনের এমন একজন সহকর্মীর সঙ্গে আমি সবসময়ই কাজ করতে স্বাচ্ছন্দ্য বোধ করি। যখন জানতে পারি অপি করিমের সঙ্গে কাজ করছি এটা আমাকে আনন্দিত করেছে, নির্ভার বোধ করেছি।

 

সহকর্মীর সঙ্গে বাস্তব জীবনে প্রেমের বিপক্ষে আপনি কিন্তু প্রেমটা কি কোনো নিয়ম মেনে হয়?

আমি আপনার সঙ্গে সম্পূর্ণ একমত। প্রেম তো আবহওয়ার রিপোর্ট নয়। বিচার বিশ্লেষণ করে প্রেম হয় না। এত সতর্কতা অবলম্বন করে তো প্রেম হয় না। প্রেম কখন হবে আপনি জানবেনও না। তবে আমার মনোভাব অনুযায়ী সহকর্মীর সঙ্গে প্রেম করার বিষয়টা কাজ করে না। এটা শুধুই আমার মতামত। আমার কাছে প্রেমের মানে এমন একটা বোধ যা আপনাকে নাড়া দেবে। আপনি একমুহূর্ত আগেও টের পাবেন না। এই অনুভূতিটা আসার পরই আপনি বুঝবেন যা আগে কখনো  অনুভব করিনি। এই বোধের নামই হচ্ছে আমার কাছে প্রেম। প্রেম হচ্ছে মানুষের জীবনের শ্রেষ্ঠতম অনুভূতির নাম।

সর্বশেষ খবর