সোমবার, ৯ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা
ক থো প ক থ ন

জীবন কারও জন্য থেমে থাকে না

জীবন কারও জন্য থেমে থাকে না

জনপ্রিয় নায়িকা শাবনূর দীর্ঘদিন ধরেই অস্ট্রেলিয়া প্রবাসী। দেশে ফিরে আবার ছবির কাজে অংশ নেবেন  এমনটা বারবার ঘোষণা দিলেও নানা কারণে ফিরতে পারছেন না তিনি। এ প্রসঙ্গ ও অন্যান্য বিষয়ে মুঠোফোনে তাঁর সঙ্গে কথা বলেছেন - আলাউদ্দীন মাজিদ

 

কেমন আছেন?

জি, ভীষণ ভালো আছি।

 

অস্ট্রেলিয়ায় সময় কীভাবে কাটছে?

আমার আদরের পুত্র আইজানকে নিয়ে সময়টা বেশ ভালোই কেটে যাচ্ছে। ওর পড়াশোনার দেখাশোনা করছি। আর কৃষিকাজ, বাগান করা এসব তো সোশ্যাল মিডিয়ায় বেশ প্রচার হয়ে গেছে। বলতে পারেন সবমিলিয়ে দারুণ সময় কাটছে আমার।

 

সিঙ্গেল লাইফের অবসান কী ঘটবে?

দেখুন, জীবন তো কারও জন্য থেমে থাকে না। জীবনটা যেভাবে চালাবেন সেভাবেই চলবে। বিয়ে করে যে আমাকে রাজা হতে হবে এমন কিছু নয়। বিয়ে করার দরকার ছিল করেছিলাম, বাচ্চার দরকার ছিল নিয়েছি। এখন আবার বিয়ে করে লাটে ওঠে যাব তা কিন্তু নয়। বিয়ে করলে যে খুব ভালো এবং না করলে খুব খারাপ থাকব এমন তো নয়। বিয়ে না করেই বরং আমি স্বাধীন আছি। বিয়ে না করেই আমার ইচ্ছা ও স্বাধীনতা নিয়ে আমি চলতে পারছি। ব্যক্তিগত জীবনে আমি স্বাধীনতাকে খুব পছন্দ করি। আমি মনে করি আবার যদি বিয়ে করি তাহলে আবার একটি বাইন্ডিংসে জড়িয়ে যাব। দায়িত্বকর্তব্য পালন আর বাধার মুখে পড়তে হবে। এসব আর ভালো লাগে না আমার। আমি একটি স্বাধীনতাপ্রিয় মানুষ। আমি ঘুরে ঘুরে উড়ে উড়ে বেড়াতে চাই। মুক্ত বিহঙ্গ যেমন ঘুরে উড়ে বেড়ায় আমিও তেমন চাই। একটা হাজব্যান্ড লাইফে থাকলেই কী না থাকলেই কী। কারণ আমি তো সেলফ ডিপেনডেন্ট।

 

সেই ২০২০ সালের জানুয়ারিতে শেষবারের মতো অস্ট্রেলিয়া গেলেন, আর তো ফিরলেন না?

আসলে বারবার আমি ফিরতে চেয়েছি। ২০২০ সালের মার্চেই আমার দেশে ফেরার কথা ছিল। কিন্তু ওই মাস থেকেই দেশে করোনাকাল শুরু হলো। এরপর আমি ও আমার সন্তান করোনায় আক্রান্ত হলাম। এছাড়া নানা কাজের ঝামেলা তো আছেই। এখন বাচ্চাটার স্কুল খোলা। এ অবস্থায় আসতে পারছি না এখনই। কারণ আমার সব সেক্রিফাইস এখন শুধু আমার সন্তানের জন্য। ওর স্কুল ছুটি হোক তারপর অবশ্যই দেশে আসব। আবার ছবির কাজে ব্যস্তও হতে পারি।

 

জাজ মাল্টিমিডিয়ার একটি ছবিতে কাজের কথা ছিল, সেটির কী খবর?

জাজের একটি নয়, দুটি ছবিতে কাজের কথা রয়েছে। তাছাড়া আবুল কালাম আজাদ, ফিরোজ, বাদল খন্দকার, গাজী মাহাবুবসহ বেশ কজন সিনিয়র ডিরেক্টর আমাকে নিয়ে কাজ করার জন্য অপেক্ষায় রয়েছেন। আমি চাইলেই এখনই ছয়-সাতটি ছবিতে সাইন করতে পারি। কিন্তু বাচ্চার পড়াশোনার জন্য তাঁদের এখনই কথা দিতে পারছি না। সবাইকে বলেছি আমি অবশ্যই কাজ করব। আমাকে আরেকটু সময় দিন প্লিজ।

সর্বশেষ খবর