বুধবার, ১১ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা
৮১তম জন্মদিনের আয়োজন

‘কেবিসি’র সেটে অঝোরে কাঁদলেন অমিতাভ বচ্চন

আলাউদ্দীন মাজিদ

‘কেবিসি’র সেটে অঝোরে কাঁদলেন অমিতাভ বচ্চন

আগেই কাউন্ট ডাউন শুরু করে ফেলেছে বিগ বি ভক্তরা। আজ শাহেনশাহর জন্মদিন। ৮১-এ পা দিলেন বলিউড মেগাস্টার অমিতাভ বচ্চন। এদিনে ‘কৌন বনেগা ক্রোড়পতি’র সেটে জন্মদিন উদযাপন করতে দেখা যাবে অমিতাভ বচ্চনকে। জন্মদিনে কেবিসি টিমের তরফে একগুচ্ছ সারপ্রাইজ পেতে চলেছেন অমিতাভ, সে ঝলকই এলো প্রকাশ্যে। তাঁর জন্মদিন ঘিরে এমন আয়োজন, এত উন্মাদনা থেকে আবেগতাড়িত হয়ে পড়েন বলিউড শাহেনশাহ। প্রোমোয় অমিতাভকে ঝরঝরিয়ে কাঁদতে দেখা গেল। চোখের জল মুছতে মুছতেই তিনি জানান, ‘আর কত কাঁদাবেন আপনারা?’ তারপর তিনি যোগ করেন, ‘আমি লোকজনকে টিস্যু (পেপার) দিই, আজ আমারই হালত খারাপ। এরপর সবাইকে ধন্যবাদ জানান অমিতাভ তাঁর জন্মদিনের এমন জাঁকজমকপূর্ণ আয়োজনের জন্য। অভিনেতাকে বলতে শোনা গেল, ‘এই মঞ্চে আমার জন্মদিনের যে সেলিব্রেশন হয়, সেটা অতি উত্তম’। অমিতাভের এই কথা শুনে দর্শকও নিজের আবেগ ধরে রাখতে পারেনি। অমিতাভের জন্য করতালিতে ভরে উঠে গোটা স্টেডিয়াম। টাইমস অব ইন্ডিয়ার রিপোর্ট অনুসারে অমিতাভকে সারপ্রাইজ দিতে এদিন হাজির হবেন পদ্মবিভূষণ ওস্তাদ আমজাদ আলি খান। খাস বিগ বির জন্য সরোদে ঝংকার তুলবেন ওস্তাদজি। এছাড়াও চিরঞ্জীবী, অনুপম খের, বিদ্যা বালান, ভিকি কৌশল, আর মাধবনের মতো তারকারা ভিডিও বার্তায় জন্মদিনের শুভেচ্ছা জানাবেন অমিতাভকে। অমিতাভের হ্যাপি বার্থ ডে বলে কথা। কেবিসির আগের সিজনের কোটিপতিরা হাজির থাকবেন মঞ্চে। এই সিজনের বিজয়ী জসকরণও পৌঁছাবেন সঞ্চালককে শুভেচ্ছা জানাতে। দর্শক আসনে বসা অমিতাভভক্তরাও উপহারে মুড়ে দেবেন প্রিয় তারকারা। ভারতীয় আর্মির সোশ্যাল সার্ভিস টিমের তরফেও অমিতাভের জন্য থাকবে বিশেষ বার্তা। দেশের উন্নয়নের স্বার্থে অমিতাভের অবদানকে কুর্নিশ জানাবে তারা।

 

 

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি ছুটে গেলেন মুম্বাইয়ে অমিতাভের জলসায়

অমিতাভ বচ্চনের বাড়িতে মুখ্যমন্ত্রী মমতা বললেন ভারতরত্ন

মুম্বাইয়ে অমিতাভ বচ্চনের বাড়িতে গেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। ৩১ আগস্ট ‘জলসা’য় বিগ বি এবং তাঁর পরিবারের সঙ্গে দেখা করে মমতা বলেন, ওরাই ভারতের ১ নম্বর পরিবার। অমিতাভ বচ্চনের সঙ্গে দেখা করে মুখ্যমন্ত্রী বলেন, ‘আমি তাঁকে (অমিতাভ বচ্চন) ভারতরত্ন বলি। এটা যদি আমার হাতে থাকত, তাহলে আমি তাঁকে অনেক আগেই দিয়ে দিতাম। কিন্তু আমি তাঁকে জনগণের পক্ষ থেকে ভারতরত্ন উপাধি দিচ্ছি।’

 

অমিতাভের হাতে রাখি পরালেন মমতা

এর আগে ৩০ আগস্ট অমিতাভ বচ্চনের হাতে রাখিও পরিয়েছেন মমতা। সাংবাদিকদের সামনে মুখ্যমন্ত্রী বলেন, ‘আমি এর আগেও বহুবার মুম্বাইয়ে এসেছি। তবে এই প্রথম অমিতাভ বচ্চনের বাড়িতে যাওয়ার সুযোগ হলো। অমিতাভ, জয়া, অভিষেক, ঐশ্বরিয়া রাই, শ্বেতা, আরাধ্য- সবার সঙ্গে কথা হয়েছে, দেখা হয়েছে। তাঁদের সঙ্গে পুরনো দিনের কথাও হয়েছে। অমিতাভ কলকাতা থেকেই জীবনের শুরু করেছিলেন। তাঁর পরিবারেরও অনেক অবদান রয়েছে।’ মমতা ব্যানার্জির কথায় উঠে আসে জয়া বচ্চনের জনপ্রিয় বাংলা ছবি ‘ধন্যি মেয়ে’ ছবির কথাও।

 

দুর্গাপূজায় কলকাতায় আসার আমন্ত্রণ মমতার

মমতা ব্যানার্জি জানান, ‘অমিতাভ বচ্চনের পরিবারকে কলকাতায় দুর্গাপূজা দেখতে আসার আমন্ত্রণ জানিয়েছি। অমিতাভ বচ্চন না এলে তো আমাদের কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবই হবে না। শাহরুখ, সালমানও আসবেন, অনিল কাপুরও হ্যাঁ বলেছেন। মহেশ ভাটও আসবেন। আমি অমিতাভজিকে রাখি পরিয়েছি। তাঁর সঙ্গে মহারাষ্ট্রবাসী এবং পশ্চিমবঙ্গবাসীকেও রাখি পূর্ণিমার শুভেচ্ছা জানাচ্ছি। আমরা শুধু ভাইদের নয়, বোনদেরও রাখি বাঁধি। এটাই আমাদের পরম্পরা, কারণ নারী-পুরুষ আলাদা নয়।’ এদিন অমিতাভ, জয়া, ঐশ্বরিয়া, শ্বেতা, অভিষেক, আরাধ্য, নব্যা, নভেলি, নন্দা- সবার সঙ্গেই জলসার সামনে দাঁড়িয়ে ছবি তুলতে দেখা যায় মমতা ব্যানার্জিকে। এছাড়া জয়াকে গাড়ি থেকে নেমে জড়িয়ে ধরতে দেখা যায় মমতা ব্যানার্জিকে।

 

আফগানিস্তানে সম্মানিত

আফগান তালেবান জনসংযোগ বিভাগ অফিশিয়াল ‘এক্স’ (টুইটার) হ্যান্ডেলে অমিতাভের প্রশংসা করেছে। বলা হয়েছে যে, ‘অমিতাভ একজন সম্মানসূচক আফগান নাগরিক। তিনি ১৯৮০-এর দশকে আমাদের মহিমান্বিত দেশ পরিদর্শন করেছিলেন। তখন রাষ্ট্রপতি নজিবুল্লাহ তাঁকে এই বিশিষ্ট সম্মান প্রদান করেছিলেন। তিনি বলিউডের ‘শাহেনশাহ’, বিগ বির খ্যাতি বিশ্বজোড়া। দেশ-বিদেশের বহু মানুষই তাঁকে চেনে। তবে অমিতাভ যে সুদূর আফগানিস্তানে তালেবানদের কাছেও পরিচিত, তা কে আর জানত। হ্যাঁ, ঠিকই শুনছেন অমিতাভকে তালেবানরাও চেনেন। শুধু চেনেনই না, পছন্দও করেন। তালেবানের জনসংযোগ দফতর দাবি করেছে বলিউড অভিনেতা অমিতাভ আফগানিস্তানের সঙ্গে ‘সুন্দরভাবে যুক্ত’। প্রসঙ্গত, ১৯৯২-এ মুক্তি পাওয়া অমিতাভ বচ্চনের ‘খুদা গাওয়া’ ছবির শুটিং হয়েছিল আফগানিস্তানে। এই টুইটটি নিয়ে একাধিক প্রতিক্রিয়া উঠে এসেছে, এবং এটি ভাইরালও হয়েছে। ৬৪০ হাজারের বেশি মানুষ দেখে ফেলেছে। যদিও আবার এই এক্স অ্যাকাউন্টটিকে অনেকে একটি প্যারোডি অ্যাকাউন্ট বলেও দাবি করেছেন।

 

কেবিসির সেটে জন্মদিন উদযাপনে কাঁদলেন অমিতাভ

অমিতাভ বচ্চনের সফর

৫০ বছরেরও বেশি সময় ক্যারিয়ারে জাঞ্জিরে একজন পুলিশ অফিসারের ভূমিকায় থাকুক, ডনে ঠাণ্ডা মনের অপরাধী, বা পিকুতে উন্মাদ বাবার চরিত্রে থাকুক না কেন, অমিতাভ বচ্চন দুর্দান্ত অভিনয় দিয়ে তাঁর দর্শকদের মুগ্ধ করেছেন। তাঁর ব্যক্তিত্বে যোগ হচ্ছে কৌন বনেগা ক্রোড়পতি শো, যেখানে তিনি তাঁর মজার খেলা দিয়ে দর্শকদের বিনোদিত করেন। মন জয় করলেন অমিতাভ বচ্চন, আর কেমন। বছরের পর বছর ধরে তাঁর ফ্যান ফলোয়িং বেড়েছে, এবং ৩৫ বছর ধরে প্রতি রবিবার শত শত লোককে ফুল এবং উপহার নিয়ে অমিতাভ বচ্চনকে বাড়ির বাইরে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। অমিতজির নিবাস জলসা এ কারণেই মুম্বাইয়ের একটি আইকনিক ল্যান্ডমার্ক।

 

উপহার পেয়েছিলেন জলসা

‘জলসা’, অমিতাভ বচ্চনের বাড়ি সম্পর্কে মজার তথ্য হলো- বিগ বি আসলে এই সম্পত্তিটি কিনেননি, বরং এটি ৮০-এর হিট সিনেমা সাত্তে পে সাত্তার জন্য তাঁর পারিশ্রমিক হিসেবে পরিচালক এবং প্রযোজক রমেশ সিপ্পি তাঁকে উপহার দিয়েছিলেন। একটি দোতলা বাংলো, যার অভ্যন্তরীণ, দুর্দান্ত শিল্পকর্ম এবং একটি প্রধান অবস্থান। অমিতাভ বচ্চনের বাড়ির দাম ১০০ কোটি রুপির মতো হতে পারে বলে অনুমান করা হয়। অমিতাভ বচ্চনের বাড়ির নাম জলসা। জলসা মানেই উদযাপন।

সর্বশেষ খবর