শনিবার, ২১ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা
আলাপন

গ্রামের বাড়িতে পূজার আনন্দটা বেশি

শোবিজ প্রতিবেদক

গ্রামের বাড়িতে পূজার আনন্দটা বেশি

মৌটুসী বিশ্বাস এবার পূজা কাটাবেন গ্রামের বাড়ি খুলনায়। তাঁর কথায় শহরের চেয়ে গ্রামে পূজার আনন্দটা বেশি। আর এ কারণেই শহরে পূজা উদযাপন করলেও মন পড়ে থাকে গ্রামের বাড়িতে। তাই এবারও এর ব্যতিক্রম হচ্ছে না। এদিকে মুক্তি পেতে যাচ্ছে তাঁর চলচ্চিত্র ‘প্রিয় সত্যজিৎ’। এ বিষয় নিয়ে তাঁর বলা কথা তুলে ধরা হলো-

 

প্রথমেই কাজের বিষয়ে জানতে চাই।

আমার অভিনীত ‘প্রিয় সত্যজিৎ’ চলচ্চিত্রটি মুক্তির অপেক্ষায় রয়েছে। এই সিনেমায় অপু চরিত্রে অভিনয় করেছি। মুক্তির আগেই সিনেমাটি ভারতের একটি ফেস্টিভ্যালে পুরস্কার পেয়েছে।

 

এবারের পূজার ছুটি কীভাবে কাটাবেন?

প্রতি বছর শারদীয় দুর্গাপূজা আসে, অনেক আনন্দ করি। এবারও করব। এবারের পূজার ছুটিতে আমার শাশুড়ি আসছেন আমার বাবার বাড়ি খুলনায়। তাই আমি অনেক বেশি খুশি। যার জন্য এবারের পূজা আমার কাছে স্পেশাল। এবার পূজার ছুটিতে খুলনায় বাবার বাড়িতেই থাকব। এক সপ্তাহ থাকব সেখানে। খুলনার তেরখাদা উপজেলায় আমাদের বাড়ি। এটা আমার বাবার বাড়ি। অনেক স্মৃতি এখানে। শাশুড়িকে নিয়ে এখানে কয়েকটি দিন সুন্দর করে কাটাব। আরও ইচ্ছা আছে তাঁকে নিয়ে সুন্দরবন ঘুরতে যাব এবং খুলনা শহরেও একটু যাব।

 

শহরে নাকি গ্রামে কোথায় পূজা উদযাপনে উৎসবের আমেজটা বেশি মনে হয়?

এক জীবনে শহরে পূজা বেশি উদযাপন করেছি। কিন্তু গ্রামের বাড়িতে পূজার আনন্দটা বেশি। এখানে আসার পর গ্রামের মানুষের আন্তরিকতা বেশি পাই। এটা খুব ভালো লাগে। এখানকার ভালোবাসায় কোনো জটিলতা নেই। আমাদের বাড়ির কাছেই পূজামণ্ডপ। বাড়ি থেকেই সবকিছু দেখতে পাই। পূজার স্পর্শ বাড়িতে এসে লাগে। দারুণ লাগে এই সময়টা। এক গ্রাম থেকে আরেক গ্রামে যাওয়া যায়, এটা কী যে ভালো লাগে! সবাই সেজেগুজে যায়। একটা উৎসব উৎসব ভাব চলে আসে পূজার সময়। এবারও তাই হবে।

 

ছোটবেলার আনন্দের কোনো স্মৃতি আছে কী?

আমার ছোটবেলা কেটেছে চট্টগ্রামে। সেখানকার নানা স্মৃতি এখনো মনে পড়ে। তখন পূজার সময় স্কুল ছুটি থাকত, এটা ছিল সবচেয়ে আনন্দের। কয়েকটি দিন স্কুলে যেতে হতো না, শুধুই ঘুরে বেড়াতাম, দারুণ লাগত। যেখানে আমাদের বাসা ছিল, আশপাশের সবাই চিনতেন। সবার বাসায় যেতে পারতাম। ওই সময়ের পূজার দিনগুলোর কথা খুব মনে পড়ে।

 

আপনার আপকামিং প্রিয় সত্যজিৎ ছবি সম্পর্কে জানতে চাই।

এ ছবিটি পরিচালনা করেছেন প্রসূন রহমান। একজন তথ্যচিত্র নির্মাতার চরিত্রে অভিনয় করেছি আমি। দর্শকরা আমাকে দেখবেন অপু চরিত্রে। সত্যজিৎ রায়ের জীবনী নিয়ে এই সিনেমার গল্প। এরকম মানুষের জীবনী নিয়ে নির্মিত গল্পের সিনেমায় অভিনয় করে ভালো লেগেছে।

সর্বশেষ খবর