মঙ্গলবার, ২৪ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

শারদীয় উৎসবে শোবিজ তারকারা

শারদীয় উৎসবে শোবিজ তারকারা

হিন্দু ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব হলো শারদীয় দুর্গা উৎসব। এই উৎসবে ঢাকের তালে মেতে ওঠেন শোবিজ তারকারাও। ঢালিউড, টালিগঞ্জ ও বলিউডের তারকারা এবার কীভাবে উৎসবটি পালন করলেন সে কথাই তুলে ধরলেন - আলাউদ্দীন মাজিদ

 

কাজলের পূজার সাজ

শনিবার সপ্তমীর দিন পূজামন্ডপে আসেন ‘ডিডিএলজে’ তারকা কাজল। একই সময় উপস্থিত ছিলেন রানি মুখার্জিও। তাঁদের উপস্থিতি মন্ডপে উচ্ছ্বাসের মাত্রা বাড়িয়ে  দেয়। তবে একটু অস্বস্তিতেও পড়েন কাজল। কারণ হোঁচট খেয়ে পড়ে যান তিনি। হাত থেকে পড়ে যায় মোবাইল ফোনটিও। সেই মুহূর্তের ভিডিও আবার হয়ে গেছে ভাইরাল। পূজার ছবি-ভিডিও নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডেলে শেয়ার করেছেন কাজল। সঙ্গে বলেছেন, ‘পূজার প্রথম দিন। এটা সেই উৎসব, যখন পুরো পরিবার উদযাপনে শামিল হয়। সৃষ্টিকর্তাকে ধন্যবাদ জানানো এবং তাঁর কাছ থেকে কিছু চাওয়ার মুহূর্ত।’ 

 

এশা দেওল ও হেমা মালিনী

বলিউডের ‘ড্রিমগার্ল’খ্যাত হেমা মালিনীও এসেছেন উত্তর মুম্বাইয়ের এই পূজামন্ডপে। তাঁর সঙ্গে ছিলেন কন্যা, অভিনেত্রী এশা দেওল। দুজনই পরেছিলেন শাড়ি। একই প্যান্ডেলে উপস্থিত হয়েছিলেন বলিউডের এ সময়ের সেনসেশন কিয়ারা আদভানিও। তিনি অবশ্য থ্রি-পিসে সেজেছিলেন।

 

মা-বাবাকে ছাড়া মিমের পূজা

জন্মের পর থেকে মা-বাবার সঙ্গেই শারদীয় দুর্গাপূজার দিনগুলো কেটেছে অভিনেত্রী বিদ্যা সিনহা মিমের। তবে এবারই প্রথম মা-বাবাকে ছাড়া পূজার ছুটি কাটালেন তিনি। স্বামী সনি পোদ্দারের সঙ্গে শ্বশুরবাড়িতেই পূজা উদযাপন করেন। মা-বাবা কানাডায় আছেন। অন্য সময়ের চেয়ে পূজার সময় বেশি মনে পড়ে তাঁদের কথা। এবারের পূজার ছুটিতে প্রথম দিন ঢাকায় ছিলেন মিম। বাকি দিনগুলো কুমিল্লায় শ্বশুরবাড়িতে কাটান।

 

কাঁদলেন চঞ্চল

এই উৎসব ঘিরে অভিনেতা চঞ্চল চৌধুরীর পরিবারেও বইছে খুশির হাওয়া। পূজা ঘিরে পরিবারের সবার জন্য নিজেই কেনাকাটা করেন তিনি। এবারও তার ব্যতিক্রম হয়নি। তবে এবার কেনাকাটার তালিকা করতে গিয়ে কাঁদলেন এই অভিনেতা। কারণটা তাঁর প্রয়াত বাবা। এবারই প্রথম বাবাকে ছাড়া দুর্গাপূজা করতে হয় এই অভিনেতাকে। পূজার কেনাকাটার তালিকায়  এবাবও বাবার নামটাই আগে লিখেছিলেন। তারপর থমকে যান। হায়! বাবা তো আর বেঁচে নেই। এই কষ্টটা কাঁদিয়েছে চঞ্চলকে।

 

অটোয় চেপে মন্ডপে প্রসেনজিৎ

টালিগঞ্জের তারকা প্রসেনজিৎ অষ্টমীর দিন অঞ্জলি দিতে গাড়িতে নয়, সোজা অটোয় চেপে হাজির হলেন মন্ডপে। কারণ পূজায় মুক্তি পেয়েছে তাঁর ছবি ‘দশম অবতার’। ছবির বক্স অফিস রিপোর্ট আশানুরূপ। ফলে পূজার আনন্দটা তাঁর বেড়েই গেল কয়েকগুণ। তাই খুশিতে মজা করেই অটোয় চেপে মন্ডপে আসা তাঁর।

 

সুস্মিতা সেনের ধুনুচি নাচ

পূজার মৌসুমে মনেপ্রাণে খাঁটি বাঙালি হয়ে ওঠেন সুস্মিতা সেন। মুম্বাইয়ের বান্দ্রা এলাকার পূজামন্ডপে সপরিবারে হাজির হলেন তিনি। মেতে উঠলেন মাতৃবন্দনায়। সুস্মিতার পরনে ছিল গোলাপি শিফন শাড়ি, কানে মানানসই দুল, পনিটেল, কপালে লাল টিপ। মেয়ে রেনে মায়ের মতো শাড়ি পরেছিলেন। কিশোরী আলিশা সেজেছিল লেহেঙ্গা-চোলিতে।  রীতিমতো ধুনুচি নাচ নাচলেন সুস্মিতা। সঙ্গ দিলেন কন্যা রেনে।

 

কাঁসর বাজালেন রঞ্জিত মল্লিক

মহাসপ্তমীর দিন রঞ্জিত মল্লিকের বাড়ি জমজমাট। কোয়েল মল্লিক ধরা দিলেন অন্যরূপে। হলুদ শাড়িতে দেখা গেল নায়িকাকে। ছেলে কবীর এবং স্বামী নিসপাল সিংহ রানেও উপস্থিত হয়েছেন। দাদু-নাতিকে দেখা গেল বাড়ির মন্ডপে। কাঁসর বাজাচ্ছিলেন অভিনেতা রঞ্জিত মল্লিক। তারপর নাতিকে নিয়েও কিছুক্ষণ বাজালেন কাঁসর। ছেলেকে সঙ্গে নিয়ে পোজও দিয়েছেন অভিনেত্রী।

বাড়ির পূজায় একাই জয়া বচ্চন

প্রতি বছর অমিতাভ এবং জয়া বচ্চনের বাড়ির পূজামন্ডপে সঙ্গে অভিষেক-ঐশ্বর্যও থাকেন। চলতি বছর ব্যতিক্রম। এ বছর কেউ সঙ্গে নেই! জয়া একাই। অষ্টমীর পূজায় জয়া বেছে নিয়েছিলেন লাল-কমলা রঙের মিশেলে বোনা সিল্কের শাড়ি। তাতে চওড়া জরি পাড়। মানানসই গয়না। পূজামন্ডপে পা রাখতেই তাঁকে আপ্যায়নে এগিয়ে আসেন কাজল। ছেলে যুগের সঙ্গে জয়াকে নিয়ে মঞ্চে ওঠেন। একসঙ্গে অঞ্জলি দেন। রানিকে কিন্তু দেখা যায়নি।

 

হেমা, রানি, কিয়ারা এক মন্ডপে

সোনালি শাড়ি পরে সপ্তমীর দিন পূজায় ছিলেন রানি মুখার্জি। কিয়ারা আদভানির পরনে ছিল সবুজ চুড়িদার। রানির পাশে বসে দিব্যি বাঙালি ভোগ উপভোগ করলেন বলিউডের ‘পাঞ্জাবি ড়ুড়ি’। পূজামন্ডপে হেমা মালিনীকেও দেখা যায়।

 

মৌটুসী খুলনায়

এবার পূজার ছুটিতে অভিনেত্রী মৌটুসী বিশ্বাস আছেন খুলনায় তাঁর বাবার বাড়িতে। তিনি বলেন, এবারের পূজার ছুটিতে আমার শাশুড়ি আসছেন আমার বাবার বাড়ি খুলনায়। তাই আমি অনেক বেশি খুশি। যার জন্য এবারের পূজা আমার কাছে স্পেশাল।

সর্বশেষ খবর