বৃহস্পতিবার, ২৬ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা
আলাপন

গানের সঙ্গেই থাকতে চাই

গানের সঙ্গেই থাকতে চাই

ক্লোজআপ তারকা সংগীতশিল্পী সানিয়া সুলতানা লিজা। ১৫ বছর ধরে গানের সুরে মুগ্ধ করে রেখেছেন শ্রোতাদের। নিজের চ্যানেলে নিয়মিত মৌলিক গান প্রকাশ করছেন আর স্টেজ শো নিয়ে ব্যস্ত রয়েছেন। তাঁর সঙ্গে সমসাময়িক বিভিন্ন বিষয় নিয়ে কথোপকথনে- পান্থ আফজাল

 

আপনাকে খুঁজে পাওয়া যাচ্ছে না! কোথায় আছেন?

হাহাহা... তাই নাকি? আমি এখন গ্রামের বাড়িতে আছি। আমার দাদুবাড়ি ময়মনসিংহ। যে কয়েকদিন ভালো লাগে থাকব। তবে ২৯, ৩০ ও ৩১ তারিখে কাজ আছে। তাই দুই-তিন দিনের বেশি থাকা হবে না এখানে।

 

নিয়মিত শো করেছেন। কেমন হচ্ছে সব?

হুমম... অনেক শো করেছি, সামনেও রয়েছে কিছু। সবকটি তো ভালোই হয়েছে।

 

এই যে নিয়মিত স্টেজ শোতে পারফর্ম করছেন, কেমন লাগছে?

স্টেজ শোতে পারফর্ম করার মজাটাই অন্যরকম, আলাদা। স্টেজ শোতে শিল্পী নিজের মাঝে প্রাণ ফিরে পান। দর্শকের সঙ্গে সরাসরি গানে গানে গল্প করা হয়। নিজের মনের মতো গান পরিবেশনার পাশাপাশি দর্শকের অনুভূতিও জানা যায়। তাই আমার স্টেজ শোতে পারফর্ম করা খুবই পছন্দের ও আনন্দের।

 

একটি রিয়েলিটি শোর বিচারক হিসেবেও রয়েছেন...

হুমম... কবির বকুল ভাই ও ইমন সাহা ভাইয়ের সঙ্গে আমিও বিচারক হিসেবে রয়েছি ‘আরটিভি ইয়াং স্টার সিজন-২’ তে। এটি তরুণদের নিয়ে আরটিভির আয়োজিত জনপ্রিয় মিউজিক্যাল রিয়েলিটি শো।

 

দীর্ঘদিন উপস্থাপনায় নেই, ফিরবেন কবে?

আমি গানের মানুষ। পুরোটা সময় গানের সঙ্গেই থাকতে চাই। অন্যকিছু করতে গিয়ে যদি গানের জন্য সময় বের করতে না পারি! আপাতত গান নিয়েই আছি।

 

স্টেজ শোতে কি নিজের গানগুলোই গাওয়া হয়?

তা নয়, অন্য গানও গাই। তবে আমি সব সময়ই নিজের মৌলিক গানকেই গুরুত্ব দিয়ে থাকি। আর আমার নিজস্ব সেটআপ আছে। তাদের সঙ্গে নিয়েই গান পরিবেশন করার চেষ্টা করি।

 

টিভি অনুষ্ঠান বা স্টেজ শোতে গান নির্বাচন কীভাবে করেন?

গানের নির্বাচন মূলত অনুষ্ঠান বুঝে করা হয়ে থাকে। সেভাবে একেক একেক শোতে একেক ধরনের গান পরিবেশন করি। আর আমি তো সব ধরনের গানই গাইতে পারি।

 

দেশে নাকি দেশের বাইরে গান গাইতে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করেন?

দেশের আনাচে-কানাচে যে কোনো ধরনের আয়োজনে গান গাইতে স্বাচ্ছন্দ্য বোধ করি। তবে দেশের বাইরের বিষয়টি আলাদা। সেখানে তো আয়োজকদের বিষয়টি গুরুত্বের সঙ্গে বিবেচনা করা হয়ে থাকে। তাই তাদের মতো করে গাইতে হয়।

 

লিজার অফিশিয়াল ইউটিউব চ্যানেল থেকে নতুন কোনো গান প্রকাশ হয়েছে?

নিয়মিতই গান প্রকাশ করছি। বেশ কিছু গান প্রকাশ হয়েছে। এই তো কিছুদিন আগে আমার গাওয়া ‘ভালোবাসা নয় সেকি’ প্রকাশ করেছি। খুব শিগগিরই আমার চ্যানেল থেকে আরও কিছু গান প্রকাশ পাবে।

 

দেশে সুন্দরী গায়িকাদের মধ্যে অন্যতম আপনি। নায়িকা হওয়ার কিংবা অভিনয়ে আসার ইচ্ছা হয়নি কখনো?

আমি গান গাইতেই বেশি ভালোবাসি। গান নিয়েই থাকতে চাই। নায়িকা, অভিনয়- এসব সবাইকে দিয়ে হয় না। আসলে অভিনয়টা আমাকে দিয়ে হবে না। এই তো বেশ ভালো আছি।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর