শিরোনাম
বৃহস্পতিবার, ১৬ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা
জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্তদের অনুভূতি

চলচ্চিত্রের উন্নয়নে আরও জোরালো ভূমিকা রাখতে চাই

চলচ্চিত্রের উন্নয়নে আরও জোরালো ভূমিকা রাখতে চাই

বর্ণিল আয়োজনে প্রদান করা হয়েছে জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০২২। মঙ্গলবার সন্ধ্যায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বিজয়ীদের হাতে ট্রফি ও মেডেল তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এবার ২৭ ক্যাটাগরিতে ৩২ জন পেলেন এই জাতীয় সম্মাননা। জাতীয় অর্জনপ্রাপ্তদের মধ্যে বেশ কয়েকজনের অনুভূতির কথা তুলে ধরেছেন- আলাউদ্দীন মাজিদপান্থ আফজাল

 

এমন সম্মান পেয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবকে প্রথমেই শ্রদ্ধা জানাচ্ছি। এ পর্যন্ত আসায় যাঁরা আমাকে সহযোগিতা করেছেন তাঁদের সবাইকে স্মরণ করছি। তাঁদের প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করছি। সেই সঙ্গে তাঁদের সবার প্রতি এ সম্মাননা উৎসর্গ করছি।

রোজিনা

 

খুবই খুশি হয়েছি। যে কোনো রাষ্ট্রীয় পুরস্কার বা সম্মাননা পেলে অবশ্যই আনন্দ লাগে। আর ভালো কাজের জন্য পুরস্কার- এটি একটি স্বাভাবিক প্রক্রিয়া। একটি কাজ করলে কেউ স্বীকৃতি দেবে আবার কেউ দেবে না। তারপরও কাজ করে যেতে হবে।

চঞ্চল চৌধুরী

 

পুরস্কারটি যতবারই পাই না কেন, প্রথমবারের মতো আনন্দ ও গর্ব হয়। এবারও মাকে সঙ্গে নিয়ে গিয়েছি পুরস্কার গ্রহণ করতে। যখন মাননীয় প্রধানমন্ত্রীর হাত থেকে পুরস্কারটি গ্রহণ করতে যাই, তিনি বলছিলেন- ‘জয়া খুব ভালো কাজ করেছ।’ এই ছবির জন্য কতটা পরিশ্রম করেছি তা জানি।   

জয়া আহসান

 

এমন সাফল্য সত্যিই অনেক বড় প্রাপ্তি। মা-বাবার দোয়ায়ই সৃষ্টিকর্তা আমাকে এই পুরস্কার দিয়েছেন। এই প্রাপ্তি সত্যিই ভাষায় প্রকাশ করার মতো নয়। অন্যরকম অনুভূতি। রাষ্ট্রের এই স্বীকৃতি আজীবন মাথার মুকুট হয়ে থাকবে। এ অর্জনের কৃতিত্ব আমি আমার পুরো টিমকে দিতে চাই।   

রিকিতা নন্দিনী শিমু

 

ভীষণ ভীষণ ভীষণ ভালো লাগছে। আর আমার বিয়েবার্ষিকীর দিনে জাতীয় চলচ্চিত্র পুরস্কারটি পেলাম। এটা কাকতালীয়। বলা যায় ডবল ধামাকা ফিল হচ্ছে। খুবই আনন্দ লাগছে জাতীয় পুরস্কারপ্রাপ্তিতে।

নাসির উদ্দিন খান

 

এই প্রাপ্তিটা অনেক স্পেশাল। কারণ এটা আমার প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কার। অনেক বছর অভিনয় জগৎ থেকে দূরে ছিলাম। আবার যখন ফিরেছি পাপ-পুণ্য দিয়ে। ২০১৯-এ শুটিং শুরু হয়েছিল। এই সিনেমাটি দিয়ে আমার প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কার। সেই কারণে এটি অনেক তাৎপর্যপূর্ণ।

আফসানা মিমি

 

ভীষণ রকম সম্মানিত বোধ করছি শ্রেষ্ঠ গায়ক হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্তিতে। ধন্যবাদ ফিল্ম ডিরেক্টর দীপঙ্কর দীপনদা, যিনি সুযোগ করে দিয়েছেন এই ছবিতে গান গাইবার। সুরকার ও গীতিকবিকে ধন্যবাদ জানাই। পুরস্কারটি আমার একার নয়; এটি পুরো টিমের।     

বাপ্পা মজুমদার

 

আলহামদুলিল্লাহ! শিল্পী হিসেবে এর চেয়ে বড় সম্মাননা আর কী হতে পারে আমার জানা নেই। আমি আনন্দিত। আমার পরিবার, বন্ধু, আত্মীয় সবাই অনেক খুশি। আমার এ রাষ্ট্রীয় অর্জন আমি আমার শ্রোতাদের উৎসর্গ করলাম।

আতিয়া আনিসা

 

এটা অবশ্যই আমার জীবনের অন্যতম সেরা অর্জন। বিশেষ করে আমি যেহেতু দীর্ঘ সময় ধরে গান লিখছি। প্রায় ১৭ বছর থেকেই আমার গান প্রকাশ হচ্ছে। আমার স্বপ্ন ছিল এক দিন জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাব। সেটি সত্যি হয়েছে। এটা অবশ্যই আমার সংগীত জীবনের শ্রেষ্ঠ প্রাপ্তি হয়ে থাকবে।      

রবিউল ইসলাম জীবন

 

ফরিদুর রেজা সাগরের সর্বোচ্চ অর্জন

জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ‘দামাল’ চলচ্চিত্রের জন্য শ্রেষ্ঠ কাহিনিকারের পুরস্কার পেয়েছেন শিশুসাহিত্যিক ও একুশে পদকপ্রাপ্ত মিডিয়া ব্যক্তিত্ব ফরিদুর রেজা সাগর। তিনি একজন নিবেদিতপ্রাণ চলচ্চিত্রপ্রেমী এবং পৃষ্ঠপোষক হিসেবে দেশীয় ও আন্তর্জাতিক মহলে সুপরিচিত। ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেডের ব্যানারে গত দুই দশকে পৌনে দুইশত চলচ্চিত্র প্রযোজনা করেছেন, যার মধ্যে জাতীয় পুরস্কার পেয়েছে দুই শতাধিক। তিনি শ্রেষ্ঠ প্রযোজক হিসেবে ১০ বার এই পুরস্কার অর্জন করেন, যা ছিল সর্বোচ্চ অর্জন।

 

‘চলচ্চিত্রের উন্নয়নে আরও জোরালো ভূমিকা রাখতে চাই। নারী নির্মাতারা আরও চলচ্চিত্রে আসুক’

রুবাইয়াত হোসেন

 

‘আলহামদুলিল্লাহ! এক অন্যরকম অনুভূতি। কৃতজ্ঞতা সবাইকে।’

রিপন খান

‘ভালো কাজের জন্য পুরস্কার পেতে ভালোই লাগে।’

শওকত আলী ইমন

 

‘তিন দশকের বেশি সময় ধরে গানের জগতে আছি। নিভৃতেই নিজের মতো করে কাজ করে যেতে চাই।’

চন্দন সিনহা

 

‘রাষ্ট্রীয় সম্মাননার চেয়ে বড় প্রাপ্তি আর হয় না। আমি খুবই খুশি হয়েছি এ প্রাপ্তিতে।’

রিপন নাথ

‘জাতীয় সম্মান পাওয়ার অনুভূতি এক কথায় অসাধারণ। এই স্বীকৃতি কাজের প্রতি উৎসাহ ও অনুপ্রেরণা বহুগুণে বেড়ে যায়।’

হিমাদ্রী বড়ুয়া

 

‘এই পুরস্কারপ্রাপ্তিতে সবার প্রতি আমাদের কৃতজ্ঞতা।’

মুহাম্মদ আবদুল কাইউম

সর্বশেষ খবর