বৃহস্পতিবার, ১৬ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

এখনো আবেদনময়ী কারিনা

শোবিজ ডেস্ক

এখনো আবেদনময়ী কারিনা

এই শতাব্দীর প্রথম বছর অর্থাৎ ২০০০ সালে অভিষেক হয়েছিল কারিনা কাপুরের। ‘রিফিউজি’ নামের ওই ছবিই তাঁকে প্রতিষ্ঠিত করে দেয় বলিউডে। এরপর গ্ল্যামার আর অভিনয়ে নিজের পায়ের তলার মাটি পোক্ত করে স্থায়ী আসন গড়ে নিয়েছেন। উপহার দিয়েছেন অনবদ্য সব পারফরম্যান্স। জীবনের ৪৩ বছরে এসে এখনো দাপটের সঙ্গে কাজ করে যাচ্ছেন তিনি।

প্রায় দুই যুগ ধরে এই টিকে থাকার পেছনে কারিনার মূল শক্তি কী? তাঁর মতে, অন্যদের সঙ্গে অহেতুক প্রতিযোগিতা নয়, বরং নিজস্বতা নিয়ে কাজ করেই টিকে আছেন তিনি।

বলিউড অভিনেত্রী কারিনা কাপুর বলেন, ‘এখন অভিনেতা-অভিনেত্রীরা সবসময়ই কিছু না কিছু বলে আলোচনায় থাকেন। কিন্তু আমি এটা পারি না।

অন্যথায় এত দিন টিকতে পারতাম না। এই যে প্রতিযোগিতা, চেহারার তুলনা, আমাকে আকর্ষণীয়, তরুণ দেখাতে হবে কিংবা বড় কোনো ব্র্যান্ডের সঙ্গে কাজ করতে হবে; এসব আমি পারব না।’ কারিনা মনে করেন, তিনি এখনো আবেদনময়ী। তাঁর ভাষ্য, ‘তোমার নিজেকে খুঁজে পেতে হবে, নিজস্বতা খুঁজতে হবে। নিজের মধ্যে এমন একটি জিনিস খুঁজে নিতে হবে, যেটা সবসময় ধরে রাখতে চাও, হারাতে চাও না। তোমরা এখনো সবাই চাচ্ছ যে, ডার্টির (ম্যাগাজিন) প্রচ্ছদে আমার থাকা উচিত, তাই না? তার মানে কিছু একটা তো এখনো আমার মধ্যে আছে, আমি এখনো আবেদনময়ী।’

এদিকে কারিনা সম্প্রতি আত্মপ্রকাশ করেছেন ওটিটিতে। সুজয় ঘোষ নির্মিত সিনেমা ‘জানে জান’ দিয়ে তাঁর অভিষেক হয়েছে। গত ২১ সেপ্টেম্বর নেটফ্লিক্সে মুক্তি পাওয়া সিরিজটি লম্বা সময় ধরে দর্শকপ্রিয়তায় ছিল। প্রশংসাও পেয়েছে বেশ। আগামীতে কারিনাকে দেখা যাবে ‘দ্য ক্রু’ ও ‘সিংহাম অ্যাগেইন’ ছবিতে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর