শুক্রবার, ১৭ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা
আলাপন

এখন নিজেকে সময় দিচ্ছি

এখন নিজেকে সময় দিচ্ছি

দেশের জনপ্রিয় মডেল-অভিনেত্রী মেহজাবিন চৌধুরী। একসময় টিভি নাটকেই বেশি কাজ করতেন। এখন সেই ব্যস্ততা ওটিটি প্ল্যাটফরম নিয়ে। বিভিন্ন প্রসঙ্গ নিয়ে তাঁর বলা কথা তুলে ধরেছেন- আলাউদ্দীন মাজিদ

 

নীল জলের কাব্য মুক্তি পেল, কেমন লাগছে?

অভিনয়জীবনে কোনো কাজ এত দীর্ঘদিন আটকে থাকেনি। কয়েক বছর ধরেই চাচ্ছি অন্য ধরনের কাজ করতে। কিন্তু গল্প পাচ্ছিলাম না। একটা সময় শিহাব শাহীন ভাইয়ের এই গল্পটা পাই। এতেই রাজি হয়ে যাই। পরম আনন্দে কাজ শুরু করি। এখন দর্শকের সামনে আসায় আমি আনন্দিত।

 

বর্তমানে কী নিয়ে ব্যস্ত?

তেমন কিছুই না। বেশ কিছু স্ক্রিপ্ট এসেছে। সেগুলো পড়ছি। এখন আসলে নিজেকে সময় দিচ্ছি। নতুন কাজের জন্য প্রস্তুত হচ্ছি।

 

এ ছাড়া নতুন কোনো কাজে যুক্ত হয়েছেন?

এখনো নতুন কোনো কাজে যুক্ত হইনি। চলতি বছর ‘পুনর্জন্ম’র পর ভিকি জাহেদের পরিচালনায় ‘আমি কি তুমি’ নামে একটি ওয়েব সিরিজ মুক্তি পেয়েছে। সবাই খুব পছন্দ করেছে এটি। এমনকি আমার অভিনয়ের প্রশংসাও করেছে। ওটাই শেষ।

 

পুনর্জন্মর ফ্র্যাঞ্চাইজিও ছিল আলোচনায়...

হুমম... অনেক সাড়া পেয়েছি কাজটি দিয়ে। আমার মনে হয়, আমি যে ধরনের কাজ কিংবা গল্প চাই, একই ধরনের কাজ ভিকিও করতে চান।

 

মেহজাবিনের কোনো পরিবর্তন এসেছে?

ব্যক্তিগতভাবে আপাতত কোনো পরিবর্তন নেই। তবে চরিত্রের প্রয়োজনে দর্শক আমাকে ভিন্ন ভিন্ন গল্প, চরিত্র ও লুকে দেখতে পারবেন।

 

দর্শকপ্রিয়তা অর্জনে কী কী বিষয়ে খেয়াল থাকে?

আমি মনে করি, দর্শকপ্রিয়তা অর্জন করতে মানসম্মত দুই-তিনটি কাজই যথেষ্ট। তাই গৎবাঁধা চিত্রনাট্য আমি সবসময় এড়িয়ে চলার চেষ্টা করি।

 

নাটকে এখনো বাজেট বাড়ছে না...

নাটকের অবস্থারও পরিবর্তন ঘটবে আশা করছি। এক সময় বিজ্ঞাপনচিত্রের বাজেট কম ছিল। এখন চলচ্চিত্র, নাটকের চেয়ে বিজ্ঞাপনচিত্রের বাজেট অনেক বেশি। কাজও ভালো হচ্ছে। আশা করি নাটকের বাজেট অবশ্যই বাড়বে।

 

জুটি প্রথাকে কীভাবে নেন?

জুটির তো রসায়ন থাকবেই। তবে কো-আর্টিস্ট ভিন্ন থাকলে ভালো। ব্যতিক্রম কিছু পাওয়া যায়। অনেক কিছু শেখা যায়। একেকজনের কাজের ধারা একেক রকম। জুটি প্রথায় এই ধারাগুলো জানা সম্ভব নয়। সবকিছুর সঙ্গে মানিয়ে নিতে জুটি হিসেবে কাজ না করলেই ভালো। তাই আমি জুটি প্রথায় বিশ্বাস করি না।

 

চলচ্চিত্রে কবে দেখা যাবে?

অভিনয় যেহেতু করি, বড় পর্দায় অভিনয় করার স্বপ্নও আমার আছে। তবে ব্যাটে-বলে মিলতে হবে। আমি সর্বদা গল্পকে প্রাধান্য দিয়ে থাকি। তাই গল্প যদি ঠিকঠাক মতো হয়, মনের মতো হয় তাহলে হয়তো হলেও হতে পারে কাজ। অভিনয় এখন আমার জীবনের একটা অংশ। সেটা যে কোনো মাধ্যমেই হোক না কেন, আমি সবসময় চাই ভালো কিছু দর্শক পর্যন্ত পৌঁছাক। আমার এ ধরনের কোনো লক্ষ্য নেই যে, সিনেমা করতেই হবে। আমাদের ইন্ডাস্ট্রিতে অনেক সুপারস্টার আছেন, যারা এখন পর্যন্ত সিনেমা করেননি। কিন্তু পিপল লাভ দেম। দে আর লেজেন্ডেস।

 

চলচ্চিত্রে অভিনয়ে কী ধরনের গল্প বেছে নেবেন?

পারসোনালি থ্রিলার খুব পছন্দ করি। যখন কোনো থ্রিলার সিনেমা দেখি, ইফ আই ফিল দ্য থ্রিল, সেটা আমি অনেক এনজয় করি।

 

সামনে কোনো সুখবর পাবে ভক্তরা?

হাহাহা... সময় হলেই জানতে পারবেন। অপেক্ষা করতে হবে আমার ভক্তদের। শুধু দোয়া চাই সবার কাছে, যেন ভালো কাজ করতে পারি প্রতিনিয়ত।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর