শনিবার, ১৮ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

কাজলের আপত্তিকর ভিডিও

শোবিজ ডেস্ক

কাজলের আপত্তিকর ভিডিও

বর্তমানে ব্যাপক আতঙ্কে রয়েছেন বলিউড অভিনেত্রীরা। ইদানীং মাঝেমধ্যেই অভিনেত্রীদের নানান ধরনের আপত্তিকর ভিডিও ভাইরাল হচ্ছে নেটদুনিয়ায়। যদিও ভিডিওগুলো ফেক। কিন্তু এসবের জন্য ব্যাপক সমালোচনার মুখে পড়তে হচ্ছে অভিনেত্রীদের। দিনকয়েক আগেই অভিনেত্রী রাশমিকার একটি ডিপফেক ভিডিও ভাইরাল হওয়ায় রীতিমতো শোরগোল পড়ে যায়। শেষ পর্যন্ত আইনের সহায়তা নিতে হয়েছে তাঁকে। এর এক সপ্তাহ পরেই ক্যাটরিনা কাইফের একটি ছবি একইরকমভাবে ভাইরাল হয়।

এবার আপত্তিকর ভিডিও ভাইরাল হয়েছে বলিউডের জনপ্রিয় অভিনেত্রী কাজলের। প্রযুক্তি যেমন দিন দিন আমাদের উন্নতির দিকে ধাবিত করছে, ঠিক তেমনি বিপদের মুখেও ফেলছে। ইতোমধ্যে অভিনেত্রী কাজলের ডিপফেক ওই ভিডিওটি নিয়েও তোলপাড় শুরু হয়ে গেছে। ওই ভিডিওতে দেখা যায়- কাজল পোশাক পরিবর্তন করছেন। মূলত ডিপফেক প্রযুক্তি ব্যবহার করেই ওই ভিডিওটি বানানো হয়েছে। যদিও মূল ভিডিওটি একজন সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সারের। আসল ভিডিওটি ‘গেট রেডি উইথ মি’ ট্রেন্ডের একটি ভিডিও ছিল, যা গত ৫ জুন টিকটকে আপলোড করা হয়েছিল। সেই ভিডিওটিতে কাজলের মুখ এডিট করে বসানো হয়েছে। তবে ভিডিওটি নেটমাধ্যমে ভাইরাল হওয়া মাত্রই ব্যাপক ক্ষোভ প্রকাশ করছেন কাজলের ভক্তরা। রাশমিকার মতো আইনিব্যবস্থা নিতে অনুরোধও জানান অভিনেত্রীকে। যদিও এ ভিডিও প্রসঙ্গে এখনো মুখ খোলেননি কাজল। তবে রাশমিকার ডিপফেক ভিডিও নিয়ে মামলার পর তদন্তে মাঠে নেমেছে পুলিশ।

সর্বশেষ তথ্য অনুযায়ী একজনকে গ্রেফতারও করেছে পুলিশ। পাশাপাশি সব সোশ্যাল মিডিয়া প্ল্যাটফরমকে অভিযোগ দায়েরের ৩৬ ঘণ্টার মধ্যে এ ধরনের কনটেন্ট সরানোর কথা বলা হয়েছে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর