শুক্রবার, ২৪ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা
আলাপন

অভিনয় জীবন নিয়ে আমি তৃপ্ত

শোবিজ প্রতিবেদক

অভিনয় জীবন নিয়ে আমি তৃপ্ত

নব্বই দশক থেকেই টেলিভিশন ও মঞ্চ নাটকের প্রিয়মুখ আফসানা মিমি। দীর্ঘ ক্যারিয়ারে অনেক দর্শকনন্দিত নাটক ও সিনেমায় অভিনয় করে মানুষের ভালোবাসা পেয়েছেন, প্রশংসিত হয়েছেন। পরিচালক হিসেবেও তিনি সফল। সম্প্রতি ‘পাপ পুণ্য’ সিনেমার জন্য প্রথমবারের মতো জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। এসব বিষয়ে তাঁর বলা কথা তুলে ধরা হলো এখানে-

 

দর্শকের ভালোবাসায় সফল দীর্ঘ অভিনয় জীবন নিয়ে কী বলবেন?

আমার দীর্ঘ জীবন নিয়ে আমি খুবই সন্তুষ্ট। অভিনয় করে অসংখ্য মানুষের ভালোবাসা ও সম্মান পেয়েছি। নতুন প্রজন্ম আমার অভিনয় দেখে প্রশংসা করে। খুশির কথা হলো- তারাও আমার কাজ দেখে। পাতালঘর কিংবা মহানগর নতুন প্রজন্ম দেখে প্রশংসা করেছে। হুমায়ূন আহমেদের নাটকেও অভিনয় করেছি। সেসবও নতুন প্রজন্ম দেখে। কাজেই দর্শকের এই ভালোবাসায় আমার অভিনয় জীবন সফল ও পূর্ণ।

 

এবার পাপ পুণ্য সিনেমার জন্য পুরস্কার পেলেন, অনুভূতি কেমন?

গিয়াস উদ্দিন সেলিমের ‘পাপ পুণ্য’ দিয়ে খুব ভালো একটি সিনেমা। এ ছবির জন্য পুরস্কার পেলাম। এতে চঞ্চল ভাই অসাধারণ অভিনয় করেছেন। সিয়ামের মায়ের ভূমিকায় অভিনয় করছি ‘পাপ পুণ্য’ সিনেমায়। চঞ্চল ও সিয়াম দুজনেই চমৎকার ভালো মানুষ। এমন দুজন ভালো মানুষের সঙ্গে একই সিনেমায় অভিনয় করতে পেরে খুব খুশি লাগছে।

 

আপনার অভিনীত পাতালঘর কতটা সফল বলে মনে করেন?

খুবই সফল হয়েছে পাতালঘর। এই ওয়েব ফিল্মের শুটিং করেছিলাম করোনার সময়। সম্প্রতি এটি প্রচারিত হয়েছে। সবার কাছ থেকে ভালো ভালো মন্তব্য শুনেছি। প্রশংসা শুনেছি। এমন ইতিবাচক মন্তব্য শুনলে খুবই আনন্দ লাগে, মনে হয় আমার কাজ সার্থক হয়েছে। আবার কখন মঞ্চে দেখা যাবে আপনাকে? নাগরিক নাট্য সম্প্রদায় আমার প্রাণের দল। এই দলের নতুন নাটক দর্পণ, যেখানে অভিনয় করতে যাচ্ছি। নাটকটির নির্দেশনা দিচ্ছেন নায়লা আজাদ নূপুর আপা। মহড়া চলছে। আশা করছি ভালো কিছু হবে।

 

দীর্ঘ অভিনয় জীবন নিয়ে কতটা তৃপ্ত?

দীর্ঘ অভিনয় জীবন নিয়ে আমি খুবই তৃপ্ত। অভিনয় করে অসংখ্য মানুষের ভালোবাসা ও সম্মান পেয়েছি। নতুন প্রজন্ম আমার অভিনয় দেখে প্রশংসা করে। খুশির কথা হলো, তারাও আমার কাজ দেখে। পাতালঘর কিংবা মহানগর নতুন প্রজন্ম দেখে প্রশংসা করে। হুমায়ূন আহমেদের নাটকেও অভিনয় করেছি। সেসবও নতুন প্রজন্ম দেখে। কাজেই মানুষের এই ভালোবাসায় আমার অভিনয়জীবন সার্থক ও পূর্ণ।

 

শুনলাম মঞ্চে ফিরছেন?

৩৩ বছর আগে নাগরিক নাট্য সম্প্রদায়ের সঙ্গে পথচলা শুরু হয়। এরপর মাঝে দীর্ঘ সময় কাজ করিনি। ফের মঞ্চে ফিরছি। ভালোই লাগছে ভেবে। নায়লা আজাদ নূপুরের নির্দেশনায় ‘দর্পণ’ শিরোনামের নাটকে মঞ্চে দেখা যাবে আমাকে। নাগরিক নাট্য সম্প্রদায় আমার দল। এই দলের নতুন নাটক দর্পণ, যেখানে অভিনয় করতে যাচ্ছি। নায়লা আজাদ নূপুর আপার সঙ্গে কাজ, বিষয়টি চমকপ্রদ। মহড়া চলছে। ভালো কিছু হবে।

 

নতুন কাজ?

দেখা যাক। আগেভাগে বলে তো লাভ নেই। ওটিটির কাজ বা সিনেমা যাই করি একসময় জানবেন।

সর্বশেষ খবর