শিরোনাম
সোমবার, ২৭ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা
আলাপন

যা দেখছ তা না না না

যা দেখছ তা না না না

প্রথমবারের মতো পরিচালনায় আসছেন অভিনেত্রী ও সংগীতশিল্পী জিনাত সানু স্বাগতা। বিটিভির ‘ছোট ছবি, বড় স্বপ্ন’ প্রকল্পের আওতায় একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করবেন তিনি।  সাক্ষাৎকার নিয়েছেন - সাইফ ইমন

 

চলচ্চিত্র নির্মাণ করতে যাচ্ছেন...

জি হ্যাঁ, আমি মাস্টার্স পড়ার সময় স্ক্রিপ্ট রেডি করেছিলাম। বিটিভি যখন সুযোগটা দিল তখন ভাবলাম আমার এই স্ক্রিপ্ট লেখাই আছে। আর আমার সব কাজের শুরু বিটিভি থেকেই। আমার বাবা মিউজিক কম্পোজার ছিলেন। এই প্রকল্পে নতুন ২৫ জন চলচ্চিত্র নির্মাতাকে সুযোগ দেওয়া হয়েছে, এর মধ্যে আমি একজন। স্বল্পদৈর্ঘ্য ছবিটির নাম ‘ছোট ছবি, বড় স্বপ্ন’।

 

আপনার চলচ্চিত্রে কারা অভিনয় করছেন?

নতুন শিল্পীদের নিয়েই কাজটি করতে চাই। কয়েকজনের নাম মাথায় আছে। তবে এখনো কারও সঙ্গে কথা হয়নি। শুটিংয়ের আগে সাত দিনের ওয়ার্কশপে অংশ নিতে হবে আমাকে। সেটি শেষ করে অভিনয়শিল্পীদের বিষয়ে সিদ্ধান্ত নেব।

 

আপনি বলেছেন ইউটিউবের কাজ বাধ্য হয়ে করেন, মাধ্যম কি কখনো দায়ী?

আসলে একজন সাংবাদিক যখন আমাকে প্রশ্ন করেন তাঁর সঙ্গে অনেক কিছু নিয়েই কথা হয়। তিনি কোনটা কোড করবেন সেটা আসলে আপেক্ষিক বিষয়। শাকিব খানের একটা ইস্যু ভাইরাল হয়েছে, যেটা আমি আউট অব নাথিং কিছু বলিনি। আমার কাছে জানতে চাওয়া হয়েছিল আপনি শাকিব খানের সঙ্গে কেন অভিনয় করেননি। আমি বলেছিলাম আমার সুযোগ ছিল না। এরপর বলেছেন আপনি এত বড় হিট ছবি রিলিজ দেওয়ার পর তেমন কোনো ছবিও করেননি। আমি বলেছি চেষ্টা করেছি, কাজ করেছি কাজী মারুফের সঙ্গে, সম্রাটের সঙ্গে। কিন্তু মার্কেটটা তখন শাকিব আর অপুর হাতে ছিল। অনেকেই বলেছেন শাকিব খান তো আরও অনেকের সঙ্গেই কাজ করেছেন। সাহারা, মৌসুমী, বিদ্যা সিনহা মিম, শাবনূর এটা সত্যি। শাকিব যখন একের পর এক অপুর সঙ্গে কাজ করেছেন তখন শুধুই মিম এবং পরিমণির সঙ্গে একটি করে কাজ করেছেন। তাই বলেছিলাম মান্না ভাই মারা যাওয়ার পর সেটার কোনো সুযোগ ছিল না। আমাকে বলা হয়েছে শাকিব খানের বউ না হলে তো তাঁর সঙ্গে কাজ করা যায় না। তখন আমি বলেছি আমার কখনো শাকিব খানের বউ হওয়ার ইচ্ছা ছিল না, তাই কাজ করাও হয়নি। সুতরাং এই ভাইরাল হওয়া কথাটি আমি সরাসরি বলিনি, ইউটিউবের বিষয়টাও আসলে এমনই হয়েছে। যা দেখছ তা না না না।

 

চলচ্চিত্র নির্মাণের ইচ্ছা কীভাবে হলো?

এসএসসি পরীক্ষার পরই নির্মাণে আগ্রহী হয়েছিলাম। আমার বাবা সত্যজিৎ ফিল্ম একাডেমিতে আমাকে নিয়ে যান। সেখানে অজিত পান্ডে আমাকে অনুপ্রাণিত করেন। তাঁরাই আমাকে ফিল্ম মেকিংয়ে পড়তে আগ্রহী করে তুলেছিলেন। আবদুল্লাহ আল মামুন স্যার বলেছিলেন চলচ্চিত্র নির্মাণ হচ্ছে কম্বিনেশন অব অল আর্ট। সব শিল্পের সমন্বয়ে হচ্ছে চলচ্চিত্র। আর আমি শিল্পের মধ্যেই বেড়ে উঠেছি। অভিনয়, গান, উপস্থাপনা- সবই তো করছি। এবার তাই চলচ্চিত্র নির্মাণে এলাম।

 

এ বছর আপনার বেশ কিছু গান শ্রোতাপ্রিয়তা পেয়েছে...

হ্যাঁ, সামনে আরও দুটি গান আসছে।  

সর্বশেষ খবর