বুধবার, ২৯ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা
আলাচনা

চেষ্টা করি ভালো মানুষ হওয়ার

চেষ্টা করি ভালো মানুষ হওয়ার

দেশের জনপ্রিয় অভিনেত্রী ও মডেল পরিচিতি সারিকা সাবরিন। দীর্ঘ ক্যারিয়ারে অসংখ্য নাটক, টেলিফিল্ম উপহার দিয়েছেন। দীর্ঘ বিরতির পর এখন মিডিয়ায় ফিরেছেন। সম্প্রতি তিনি ‘মায়া’ ওয়েবফিল্মে কাজ করেছেন। তাঁর সঙ্গে সমসাময়িক ব্যস্ততা নিয়ে কথা বলেছেন- পান্থ আফজাল

 

শুটিং নাকি সংসার-সন্তান নিয়ে বেশি ব্যস্ততা?

বাসায় বাচ্চাকে নিয়েই বেশি ব্যস্ত থাকি। তবে এখন একটি ওয়েবফিল্মের শুটিং করেছি। আর কিছু কাজের কথাবার্তা চলছে। সেগুলো শিগগিরই জানতে পারবেন।

 

ওয়েবফিল্ম মায়ায় কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন। চরিত্রটি কেমন টাইপের?

আমি ‘মায়া’ চরিত্রেই অভিনয় করছি। দারুণ একটি চরিত্র। এমন চরিত্র সাধারণত পাওয়া যায় না। ঢাকার মোহাম্মদপুর, মিরপুর, বাড্ডাসহ বিভিন্ন লোকেশনে এর শুটিং হয়েছে। ভালো একটি কাজ হয়েছে।

 

গল্পটা কী ধরনের?

এটা আসলে পারিবারিক টানাপোড়েনের গল্প। এই সময়ের নারীদের সংগ্রামের গল্প। যে কোনো নারী এই গল্পে নিজেকে খুঁজে পাবেন।

 

আপনার সহশিল্পী কে?

এখন না বলি? এটা সাসপেন্স থাকুক। আর পরিচালকেরও নিষেধ আছে।

 

অভিনয়ে নিয়মিত নন কেন?

মাঝে একটু বিরতি দিয়েছিলাম। তবে এখন কাজে মনোযোগী হয়েছি। একটু বেছে বেছে কাজ করছি। যেহেতু দীর্ঘ সময় কাজ করেছি, আমার মনে হয় এই সময়ে এসে একটু বেশি বেছে কাজ করা দরকার। নাটক, ওটিটি বা যে কোন ক্ষেত্রেই এই কাজটা করতে চাই। এখন একটু অপেক্ষা করছি ভালো কোনো কাজের জন্য। গত বছর কিন্তু ‘ক্যাফে ডিজায়ার’ করেছিলাম। কয়েক মাস বিরতির পর আবার ওয়েবফিল্মে অভিনয় করলাম।

 

সারিকা কি অলরাউন্ডার?

এটা তো আমি নিজে বলতে পারব না। সেটা আমার থেকে বেশি দর্শকরা বলতে পারবেন।

 

বাংলাদেশ ক্রিকেট দলের খেলা দেখা হয়?

সত্যি করে বললে, খুবই কম খেলা দেখা হয়েছে। আর মজার বিষয় হচ্ছে, সিসিএল এ খেলার আগে আমি লাইফে কখনো ব্যাট ধরিনি। কখনো তেমন করে ক্রিকেট খেলা হয়নি। তবে আমার প্রিয় খেলোয়াড় সাকিব আল হাসান। আর সবার মতো আমি চাই, বাংলাদেশ যেন এক দিন বিশ্বকাপ জিতে।

 

এ সময়ে মিডিয়ায় যে কাজগুলো হচ্ছে তা নিয়ে কতখানি সন্তুষ্ট?

সবক্ষেত্রে যে একঘেয়েমি কাজ হচ্ছে, সেটা আমি বলব না। এটা ভ্যারি করে। যুগের সঙ্গে তো সবকিছুই পাল্টে যায়। সে রকম কাজের ধারাটাও পাল্টে যাচ্ছে।

 

মডেলিং, নাটক বা ওয়েবফিল্মে কাজ করলেন। বড় পর্দায় দেখা যাবে কবে?

সেটা আমি এখনো জানি না। সময়ই বলে দেবে কখন কি করতে হবে।

 

ওটিটির আরও সুখবর...

কথা হচ্ছে। কোনোটা এখনো ফাইনাল হয়নি। সবকিছু চূড়ান্ত হলে দর্শক অবশ্যই জানতে পারবেন।

 

সহশিল্পী হিসেবে কে সবচেয়ে পছন্দের?

আমি সবার সঙ্গেই কাজ করে আরাম পেয়েছি। আমি যে সব কো-আর্টিস্টের সঙ্গে কাজ করেছি সবাই খুবই গুণী মানুষ। সহশিল্পী হিসেবে সবাই অনেক সহযোগিতাপরায়ণ ছিলেন।

 

নিজেকে নিয়ে বিশ্লেষণ কী?

নিজেকে নিজে বিশ্লেষণ দেওয়াটা খুবই কঠিন। কিন্তু আমি বলব, চেষ্টা করি যতটুকু সম্ভব ভালো মানুষ হওয়ার, ভালো থাকার। এতটুকুই।

সর্বশেষ খবর