শিরোনাম
শুক্রবার, ১ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

বলিউড নায়িকাদের প্লাস্টিক সার্জারি

বলিউড নায়িকাদের প্লাস্টিক সার্জারি

নায়িকাদের মূল পুঁজি সৌন্দর্য। এ কারণেই যুগে যুগে নায়িকারা গ্ল্যামারাস রাখার লড়াইয়ে নিজেকে বদলাচ্ছেন হরহামেশা। কিছু নায়িকা মোহময়ী হওয়ার জন্য নিজের শরীরে প্লাস্টিক সার্জারিও করেছেন। সেসব প্লাস্টিক নায়িকা নিয়ে শোবিজ আয়োজন

 

কারিনা কাপুর

এ সুন্দরীও করিয়েছেন প্লাস্টিক সার্জারি। সুন্দর গোলগাল মুখের এ নায়িকা চোয়ালে সার্জারি করিয়ে মুখটা চাপা করেছেন। মেদ কমিয়েছেন কোমরের। এমনকি শোনা যায়- ঠোঁটেও সার্জারি করিয়েছেন তিনি।

 

ক্যাটরিনা কাইফ

ক্যাটরিনা আকর্ষণীয় থাকলেও নিজেকে আরও সুন্দর করে তোলার খেলায় মেতে ওঠেন একসময়। এরপর করেন প্লাস্টিক সার্জারি। শোনা যায়, ক্যাটরিনা ঠোঁট ও নাকে কাজ করিয়েছেন। যদিও কখনোই তা স্বীকার করেননি ক্যাট।

 

ঐশ্বরিয়া রাই বচ্চন

মোহনীয় সৌন্দর্যের সুবাদে মাথায় উঠেছিল বিশ্বসুন্দরীর মুকুট। বলিউডে পা রাখার পর নিজের রূপ নিয়ে আরও সচেতন হয়ে ওঠেন তিনি। পর্দায় নিজেকে আরও আকর্ষণীয় করে তুলতে বিউটি সার্জারি করান। এরপর ঐশ্বরিয়ার সৌন্দর্য আরও বেড়ে যায়।

 

শিল্পা শেঠি

চেহারার কারণে বলিউডে নিজেকে মেলে ধরতে পারছিলেন না শিল্পা। ফিগার আকর্ষণীয় হলেও ছিলেন ফ্লপ ছবির নায়িকা। তারপর জিতলেন বিগ বস প্রতিযোগিতা। রাতারাতি প্লাস্টিক সার্জারি বদলে দেয় তাঁকে। গায়ের রং করলেন ফর্সা। চেহারা হয়ে উঠল ধারালো। নাক হলো চিকন। আর শিল্পার কোমরের প্রশংসায় তো পাগল পুরো বিশ্ব।

 

কারিশমা কাপুর

কারিশমার সার্জারি হয়েছে পুরো মুখেই। নাক থেকে শুরু করে ভ্রু, ঠোঁট কিছুই বাদ যায়নি। চেহারাকে ধারালো করতে সার্জারির আশ্রয় নেন তিনি।

 

প্রিয়াঙ্কা চোপড়া

প্রিয়াঙ্কা তাঁর ঠোঁট ও নিতম্বে প্লাস্টিক সার্জারি করিয়েছেন। বছরের পর বছর ধরেই এ গুঞ্জন ছড়াচ্ছে। তবে এক সাক্ষাৎকারে তিনি জানালেন, প্লাস্টিক সার্জারি নয়, কেবল নাকের পলিপ অপারেশন করেছিলেন তিনি। পলিপের কারণে শ্বাস নিতে সমস্যা হতো। কিন্তু অপারেশনের সময় ডাক্তারের অসতর্কতায় তাঁর নাকের ‘ব্রিজ’ও কেটে যায়। সেই নাক ঠিক করার জন্যই বারবার অস্ত্রোপচারের মুখোমুখি হতে হয়েছে তাঁকে।

 

শ্রুতি হাসান

৬৮ বছরের দক্ষিণী সুপার স্টার কমল হাসানের মেয়ে শ্রুতি। কৈশোরে তাঁর গায়ের বর্ণ ছিল শ্যামলা এবং চেহারাও এখনকার মতো ছিল না। প্লাস্টিক সার্জারি করিয়েই তিনি রূপবতী হয়েছেন। এ কথা তিনি নিজেও স্বীকার করেন।

 

আনুশকা শর্মা

আনুশকা শর্মার ঠোঁট নিয়ে অনেক বিতর্ক হয়েছে। বহুবার শুনতে হয়েছে তিনি প্লাস্টিক সার্জারি করে ঠোঁটের আবেদন বাড়িয়েছেন। একবার ভোগ সাময়িকীকে আনুশকা জানিয়েছিলেন, তিনি ‘টেম্পোরারি লিপ এনহ্যান্সমেন্ট টুল’ ব্যবহার করে আসছিলেন। এটা গোপন করারও কোনো ইচ্ছা তাঁর ছিল না।

 

কঙ্গনা রানাউত

এ নায়িকার সৌন্দর্যে কুপোকাত অনেকেই। তাঁর সৌন্দর্যের পেছনে রয়েছে প্লাস্টিক সার্জারির কারসাজি। কঙ্গনা প্রথমে লিপ সার্জারি করিয়েছিলেন। এরপর করান ‘ব্রেস্ট ইমপ্লান্ট’। এমনকি তিনি চোখের পাতার সার্জারিও করিয়েছেন বলে শোনা যায়।

 

আয়েশা টাকিয়া

একসময় এ ‘ওয়ান্টেড গার্ল’ লম্বা রেসের ঘোড়া ছিলেন। কিন্তু সার্জারির পর রাতারাতি সেই দৌড় থেকে ছিটকে পড়েন তিনি। প্রথমে আয়েশা ‘ব্রেস্ট সার্জারি’ করিয়েছিলেন। কিন্তু মুখের সার্জারির পর তাঁর চেহারাই বদলে যায়।

 

নার্গিস ফাখরি

মার্কিন মুলুকের প্রথম সারির মডেল ছিলেন নার্গিস। এরপর বলিউডে পা রাখেন। তবে অভিনয় জগতে আসার কিছুদিন পর প্লাস্টিক সার্জারি করান তিনি। ঠোঁট আর নাকের সার্জারি করিয়েছিলেন।

 

বাণী কাপুর

‘বেফিকর’ ছবিতে বাণী কাপুরের নতুন চেহারা ধরা পড়ে। সার্জারির পর তাঁর এ নব রূপ সবার দৃষ্টি আকর্ষণ করে। বাণী ঠোঁট আর গালের সার্জারি করিয়েছিলেন। তবে তিনি এ সার্জারির কথা স্বীকারই করেননি।

 

কোয়েনা মিত্র

এ ‘সাকি সাকি গার্ল’ প্লাস্টিক সার্জারির পর নিজের জীবনে চরম বিপর্যয় ডেকে আনেন। নাক আর ঠোঁটে সার্জারি করিয়েছিলেন। তারপর কোয়েনার মুখের আদল এলোমেলো হয়ে যায়। এরপর দীর্ঘদিন তিনি নিজেকে রেখেছিলেন লোকচক্ষুর আড়ালে।

 

জাহ্নবী কাপুর

শ্রীদেবীর কন্যা জাহ্নবী কাপুর ‘ধরক’ ছবির মাধ্যমে বলিউডে পা রেখেছিলেন। শোনা যায়, জাহ্নবীও লিপ জব করিয়েছেন। সেই সঙ্গে নাক, চোয়াল রেখাতে সার্জারি করিয়েছেন।

 

অদিতি রায় হায়দারি

অভিনেত্রী অদিতি রায় হায়দারিও নাকে সার্জারি করিয়েছেন। যদিও এ বিষয়টিকে তিনি সবসময় এড়িয়ে গেছেন।

সর্বশেষ খবর