শনিবার, ২ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা
আলাপন

আবারও কাজ শুরু করেছি

লেখিকা, কবি, মডেল, কণ্ঠশিল্পী ও জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী কুসুম শিকদার। নাটক এবং চলচ্চিত্রে অভিনয় করে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেন। বর্তমানে ব্যস্ত রয়েছেন চলচ্চিত্র পরিচালনায়। ২০০২ সালে তিনি লাক্স-আনন্দধারা ফটোজেনিক চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছিলেন। সাক্ষাৎকার নিয়েছেন- সাইফ ইমন

আবারও কাজ শুরু করেছি

মিডিয়া থেকে কিছুটা দূরে, কোনো বিশেষ কারণ?

হ্যাঁ এটা ঠিক যে, গত পাঁচ বছর আমি কোনো কাজ করিনি। এখন আবার কাজ করছি। আমি নিজেই একটা চলচ্চিত্র ডিরেকশন দিয়েছি। এটি নিজের লেখা গল্প চিত্রনাট্য। নিজেও অভিনয় করেছি।

 

অভিনেত্রী, কণ্ঠশিল্পী, মডেল, লেখিকা হিসেবে জনপ্রিয়তার পর নিজেকে মেলে ধরছেন পরিচালনায়...

আমার জীবনে যত অর্জন বা প্রাপ্তি রয়েছে তা কখনোই আগে থেকে চিন্তাভাবনা করে হয়নি। আল্লাহ প্রদত্তভাবে হয়ে গেছে। ডিরেকশনে খুব বড় কোনো স্বপ্ন ছিল তা কিন্তু নয়। আমি ভাবছিলাম আমার নিজের প্রোডাকশন হাউস থেকে চলচ্চিত্র বানাব। অমর একুশে বইমেলায় অজাগতিক ছায়া বের হয়েছিল। সেখানে একটি গল্প রয়েছে ‘শরতের জবা’ শিরোনামে। গল্পটি নিয়ে অনেকেই কাজ করতে আগ্রহ প্রকাশ করেছিল। তখন মনে হলো আমার প্রোডাকশন হাউস থেকে আমারই গল্পে চিত্রনাট্যে কাজ হলে আমি নিজেই ডিরেকশন দিলে হয়তো ভালো হবে, এ চিন্তা থেকেই পরিচালনায় আসা।

 

শরতের জবা দর্শক কবে নাগাদ দেখতে পাচ্ছে?

চলচ্চিত্রটির শুটিং ডাবিংয়ের কাজ সব শেষ। এখন শেষ পর্যায়ের কাজ চলছে। আশা করছি আগামী বছর রিলিজ করতে পারব। সম্পূর্ণ কাজ শেষ হতে আরও এক মাসের মতো সময় লাগবে।

 

অভিনয়ে কি এখন থেকে আপনাকে দর্শক  নিয়মিত পাবে?

এটা নির্দিষ্ট করে বলতে পারছি না। আসলে আমি অনেক বছর থেকেই কাজ করে আসছি। সেই ২০০২ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত। এখন আমি হয়তো নিজের কিংবা অন্যের প্রোডাকশনে কাজ করব, যদি ব্যাটে-বলে মিলে যায় সব মিলিয়ে। মোটকথা ভালো কাজ পেলে করা হবেই।

 

কাজের সংখ্যা বৃদ্ধি পেলে কি মান কমে যায় বলে মনে করেন?

আমি সবসময়ই বলি, আমাদের দেশের কাজের মান নাটক আর চলচ্চিত্র  সবসময়ই ভালো ছিল এবং আছে। যেটার অভাব ছিল তা হলো- আন্তর্জাতিক প্ল্যাটফরম।  এখন বৈদেশিক আদান- প্রদানের সুবিধা অনেক বৃদ্ধি পেয়েছে। ওটিটি হওয়ায় আরও বেশি আন্তর্জাতিকভাবে নিজেকে মেলে ধরার সুযোগ পাচ্ছি। আগে এ সুযোগগুলো এখনকার মতো ছিল না। ফলে এখন ভালো কাজের পরিমাণ আরও বেশি হচ্ছে। আমি সবসময়ই পজেটিভলি চিন্তা করতে পছন্দ করি। আমাদের কাজের মান আগেও ভালো ছিল এখনো ভালো হচ্ছে।

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর