সোমবার, ৪ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

ছোট পর্দার যত নতুন নায়িকা

ছোট পর্দার যত নতুন নায়িকা

টেলিভিশন নাটকে প্রথম প্রজন্মের অভিনেত্রীদের যাত্রা শুরু ষাটের দশকে। এখন চলছে অষ্টম প্রজন্মের সময়। এদের মধ্যে কেউ কেউ অভিনয়ে ভালো করছেন। অভিনয় দিয়ে ধরে রেখেছেন দর্শকপ্রিয়তা।  তাদের মধ্য থেকে দর্শকপ্রিয় কয়েকজন টিভি নায়িকা নিয়ে লিখেছেন - পান্থ আফজাল

 

সাদিয়া আয়মান

আলোচনায় আসেন ‘ফুলের নামে নাম’ ও ‘মায়া শালিক’ নাটকের মধ্য দিয়ে। বর্তমানে অপেক্ষায় বড় পর্দায় অভিষেকের। ইতোমধ্যে তিনি গিয়াস উদ্দিন সেলিম পরিচালিত ‘কাজল রেখা’ সিনেমায় অভিনয় করেছেন। সম্প্রতি মুক্তি পেয়েছে ‘প্রচলিত’র ‘কলিংবেল’।

 

তানজীম তটিনী

অভিনয়ে তাঁর পথচলা বেশি দিন না হলেও এরই মধ্যে নিজের প্রতিভা দেখিয়েছেন এ অভিনেত্রী। অল্প দিনের ক্যারিয়ারে প্রায় ৫০টি বিজ্ঞাপন করেছেন। পিপলু আর খানের ‘কল্পনা’ তাঁর প্রচারিত প্রথম কাজ। এরপর ভিকি জাহেদের ‘বাঁচিবার হলো তার সাধ’ নাটকে দর্শকপ্রিয় হন। ‘সুহাসিনী’, ‘জয়া ও শারমিন’-এও দেখা যায় তাকে। টিভি নাটকের পাশাপাশি অভিনয় করছেন ওটিটিতে।

 

সামিরা মাহি

এক সময় র‌্যাম্প মডেলিং করতেন। টিকটক অনলাইন প্ল্যাটফরমের মাধ্যমে যাত্রা শুরু হলেও বর্তমানে এখন ছোট পর্দায় নিয়মিত কাজ করছেন। অল্প সময়ে সাবলীল অভিনয় দিয়ে নিজেকে জানান দেন। মাহির প্রথম ওয়েব সিরিজ ‘ওভার ট্রাম্প’।

 

রুকাইয়া চমক

‘মহানগর’ ওয়েব সিরিজ দিয়ে আলোচনায় আসেন। ওয়েব সিরিজ ‘পুষ্পা’তে কাজ করছেন। ক্যারিয়ারে দেড় শতাধিক নাটক ও বেশ কয়েকটি ওয়েব কনটেন্টে অভিনয় করেছেন। বড় পর্দায় ‘জয় বাংলা ধ্বনি’ দিয়ে অভিষেকের অপেক্ষায়। শুধু তাই নয়, অভিনয়ের পাশাপাশি চলচ্চিত্র পরিচালক হিসেবেও পরিচিত তিনি। এমবিবিএস শেষ করা চমক শৈশব থেকেই নাচ শিখতেন।

 

নাজনীন নিহা

ফটোশুটের মাধ্যমে শোবিজে যাত্রা শুরু। বিজ্ঞাপনচিত্রে মডেলিং করার পর টিভি নাটকে নাম লেখান। প্রবীর রায় চৌধুরীর ‘লাভ সেমিস্টার’, মোস্তফা কামাল রাজের ‘অনুরাগ’, মাহমুদুর রহমান হিমির ‘সুইটপ্রবলেম’ নাটকে নজর কেড়েছে তাঁর অভিনয়। ইমরানের একটি মিউজিক ভিডিওতেও মডেল হন।

 

সানজানা রিয়া

বাংলালিংকের বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করার মধ্য দিয়ে মিডিয়াতে অভিষেক হয় রিয়ার। মোস্তফা কামাল রাজের ‘ফ্যামিলি ক্রাইসিস’, কাজল আরেফিন অমির ‘ব্যাচেলর পয়েন্ট সিজন টু’ উল্লেখযোগ্য কাজ।

 

কেয়া পায়েল

বিজ্ঞাপনচিত্রে মডেলিং দিয়ে যাত্রা শুরুর পর করেছন ‘ইন্দুবালা’ সিনেমা। তবে এখন নিয়মিত টিভি নাটকে অভিনয় করছেন।

 

তানিয়া বৃষ্টি

এ ভিট তারকা কয়েক বছর ধরেই বড় টিভি তারকাদের বিপরীতে অভিনয় করে আসছেন সুনামের সঙ্গে। তাঁর অভিনীত চলচ্চিত্র যদি তুমি জানতে, ঘাসফুল ও লাভার নাম্বার ওয়ান।

 

সুমাইয়া হিমি

টিভি নাটকে হিমির ব্যস্ততা চোখে পড়ার মতো। অভিনয় শুরু করেছিলেন শিশুশিল্পী হিসেবে।

 

সারিকা সাবাহ

রাজের ‘ফ্যামিলি ক্রাইসিস’-এ ঝুমুর চরিত্রে অভিনয় করেই আলোচনায় আসেন।

 

পারসা ইভানা

নৃত্যশিল্পী-অভিনেত্রী ইভানা মূলত অমির কাজ দিয়েই আলোচনায়। 

 

ফারিণ

এক ঘণ্টার নাটক, টেলিফিল্ম, ওয়েব সিরিজ-ওয়েব ফিল্ম ও চলচ্চিত্রে তাঁর সরব উপস্থিতি।  সম্প্রতি রাফাত মজুমদার রিংকুর ‘কবর’ ও ওয়েব ফিল্ম ‘বাবা, সামওয়ান ইজ ফলোয়িং মি’ দিয়ে দর্শক নজর কেড়েছেন।

 

আরও যারা...

ছোট পর্দায় নিয়মিত কাজ দিয়ে ব্যস্ত সময় পার করছেন রেজমিন সেতু, জেবা জান্নাত, রোদসী সিদ্দিকা, অনামিকা ঐশী, মাখনুন মাহিমা।

সর্বশেষ খবর