সোমবার, ৪ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা
আলাপন

সুপরিশ্রমী বলতে বেশি পছন্দ করি

সুপরিশ্রমী বলতে বেশি পছন্দ করি

নৃত্যশিল্পী, মডেল ও অভিনেত্রী শাহনাজ সুমি। বিজ্ঞাপনী মডেলিং ছাড়াও ‘ইতি, তোমার ঢাকা’, ‘পাপ-পুণ্য’, ‘দামাল’ সিনেমাসহ করেছেন ওটিটি প্ল্যাটফরমের বেশকিছু কাজ। তাঁর সঙ্গে সাম্প্রতিক  ব্যস্ততা নিয়ে কথোপকথন-

 

‘মোবারকনামা’য় দেখা যাবে?

হুমম...। নির্মাতা গোলাম সোহরাব দোদুল। আট পর্বের এ সিরিজ। এরই মধ্যে এটির শুটিং সম্প্রতি শেষ হয়েছে। এ সিরিজের কেন্দ্রীয় চরিত্র মোশাররফ করিম, যাকে মোবারক চরিত্রে দেখা যাবে। শবনম ফারিয়া আপুও রয়েছে। আর আমি যে চরিত্র করেছি সেটি নিয়ে এখনই কিছু বলতে চাচ্ছি না। চমক হিসেবেই থাক। তবে এটা বলব, অভিনয়ের জায়গা থেকে দারুণ একটি চরিত্র করেছি। এটি মুক্তি পাবে ওটিটি প্ল্যাটফরম হইচইয়ে।

 

নৃত্যশিল্পী থেকে সিনেমায় কীভাবে আসা হলো?

আসলে নাচের সুবাদেই অভিনয়ের আগ্রহ ছিল। আর সাধনাটা অনেক আগে থেকেই শুরু। নাচ শেখার পেছনে সবচেয়ে বেশি অনুপ্রেরণা জুগিয়েছিল বাংলাদেশি নায়িকারা, যারা নাচ থেকে এসেছেন। নায়িকা ছাড়া অনেক স্বনামধন্য  অভিনেত্রী যেমন অপি করিম আপা, শাবনুর ম্যামও ইনসপারশেন আমার। ২০১৬ সালে চ্যানেল আই সেরা নাচিয়ের সিজন থ্রিতে সেরা দশে ছিলাম। সে বছরই আমি প্রথমবার নাটকে অভিনয়ের সুযোগ পাই। একটি ভালো সিনেমা করব, সেই স্বপ্ন ছিল অনেক আগে থেকেই। হঠাৎ করে ২০১৯ সালের এপ্রিলে আমার কাছে গিয়াস উদ্দিন সেলিমের ‘পাপ পুণ্য’ সিনেমার অডিশনের জন্য একটি কল আসে। তাঁর নাম শুনেই চলে গেলাম অডিশন দিতে। যাওয়ার পর তিনি কয়েক ধাপে অডিশন নিলেন। তারপর নির্বাচন করলেন। যেখানে আমার চরিত্রের নাম ছিল সাথী।

 

চলচ্চিত্রে কাজের অভিজ্ঞতা কেমন?

অসাধারণ! অনেক আত্মবিশ্বাস বেড়েছে। যাদের সংস্পর্শে এসেছি, তারা একেকজন অভিনয়ের প্রফেসর। তাদের সঙ্গে তাল মিলিয়ে কাজ করতে গিয়ে অনেক কিছু শিখেছি।

 

সিয়াম আহমেদের বিপরীতে দামাল..

হুমম...‘পাপ-পুণ্য’র পর একই নায়কের বিপরীতে অভিনয় করি।

 

ওটিটিতে ‘বুকের মধ্যে আগুন’...

এটি তানিম রহমান অংশুর নির্মাণে। রহস্যজনকভাবে ৯০ দশকের একজন সুপারস্টার ও স্টাইল আইকন মারা যান। সেটি নিয়ে গল্পটা এগিয়েছে। আমি সেখানে নায়িকার চরিত্রে অভিনয় করি। আমি মনে করি, পরিশ্রম ছাড়া কোনোকিছুই সম্ভব নয়। আমি কাজের জন্য অনেক বেশি পরিশ্রম করেছি এবং এখনো করছি। তাই সামনে যে কাজগুলো করতে চাই সেগুলোর জন্য নিজেকে তৈরি করছি পরিপূর্ণভাবে। ভাগ্য তো থাকতেই হবে তবে ভাগ্যকে বাস্তবে আনার জন্য পরিশ্রম করতেই হবে। আমি সৌভাগ্যবতীর চেয়ে নিজেকে সুপরিশ্রমী বলতে বেশি পছন্দ করি।

 

প্রেম-বিয়ে নিয়ে ভাবছেন কি?

আমি এখনো অনেক ছোট। প্রেম করার সময় কই! চিত্রনাট্যের মতো প্রেম করার জন্য ভালো মনের মানুষ কম। এখন আসলে ক্যারিয়ার নিয়েই ভাবছি।

সর্বশেষ খবর