শনিবার, ৯ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

নীরবতা ভেঙে তিশা

শোবিজ প্রতিবেদক

নীরবতা ভেঙে তিশা

নুসরাত ইমরোজ তিশা। অভিনেত্রী হিসেবে পরিচিতি পেলেও একসময় গায়িকা হিসেবেও ছিল সুনাম। ‘নতুন কুড়ি’র পর চার বন্ধু মিলে গড়েছিলেন ব্যান্ডদল ‘এ্যাঞ্জেল ফোর’। সেই ব্যান্ডের সদস্য তিশা ছাড়াও ছিল রুমানা, কণা ও নাফিজা। তবে অভিনয়ে ব্যস্ততায় আর গান গাওয়া হয়ে ওঠেনি। এবার সেই নীরবতা ভাঙলেন। তবে শখের বশে নয়, একেবারে আনুষ্ঠানিকভাবে করেছেন মৌলিক গান। শিরোনাম ‘অটোবায়োগ্রাফি’।

সম্প্রতি এটি প্রকাশ হয়েছে অন্তর্জালে। ইতোমধ্যে মুক্তি পাওয়া তিশার নতুন ছবি ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’র জন্যই বানানো হয়েছে গানটি। যদিও এটি মূল সিনেমায় নেই। তাই আলাদাভাবে প্রকাশ করা হয়েছে। ইশতিয়াক আহমেদের কথায় গানটির সুর-সংগীত করেছেন পাভেল অরিন। কণ্ঠের পাশাপাশি এর দৃশ্যায়নেও দেখা মিলেছে তিশার। তিশা বলেন, ‘আমি গান করতাম, ইনফ্যাক্ট গান গেয়ে জাতীয় পর্যায়ের পুরস্কারও পেয়েছি। এটা অনেকেই জানেন। তবে অভিনয় ব্যস্ততায় দীর্ঘ সময় গান করা হয়নি।

প্রায় ১৫ বছর পর এ গানটি গাইলাম। আসলে ‘অটোবায়োগ্রাফি’ আমার আর সরয়ারের খুব ব্যক্তিগত একটা ছবি। তো যখন এ গানটি নিয়ে আলোচনা হচ্ছিল, লেখা-সুর হলো; শোনার পর আমার কাছে মনে হয়েছে গানটি আমি ভালো গাইতে পারব। সেই সুবাদে গাওয়া। নিজের আত্মবিশ্বাস ছিল যে মানুষের ভালো লাগবে। এখন প্রকাশের পর দেখছি প্রত্যাশার চেয়েও বেশি ভালোবাসা পাচ্ছি। উল্লেখ্য, ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’ নির্মাণ করেছেন মোস্তফা সরয়ার ফারুকী। এর গল্প-চিত্রনাট্য সাজিয়েছেন তিনি ও তিশা যৌথভাবে। ফারুকী-তিশা ছাড়াও ছবিটিতে আছেন শরাফ আহমেদ জীবন, ডিপজল, ডলি জহুর প্রমুখ।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর