শিরোনাম
সোমবার, ১১ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা
আলাপন

এমন ভালোবাসা সত্যিই অন্যরকম

শোবিজ প্রতিবেদক

এমন ভালোবাসা সত্যিই অন্যরকম

প্রায় দুই মাস আগে স্ত্রী শিরিন হায়াতকে নিয়ে আমেরিকায় গিয়েছিলেন অভিনেতা আবুল হায়াত। বিরতি শেষে আবারও ক্যামেরার সামনে এলেন একুশে পদকপ্রাপ্ত এ অভিনেতা-নাট্যকার ও নাট্যপরিচালক।  বিজয় দিবসের একটি নাটকে অভিনয় করেছেন তিনি। তাঁর বলা কথা তুলে ধরা হলো-

 

বিদেশে সময়টা কেমন কাটালেন?

প্রায় দুই মাস আগে স্ত্রী শিরিন হায়াতকে নিয়ে আমেরিকায় গিয়েছিলাম। আমেরিকার বিভিন্ন শহর ঘুরে বেড়িয়েছি, কানাডায়ও ঘুরেছি। প্রিয়জনদের সঙ্গে সময় কাটিয়ে সম্প্রতি দেশে ফিরেছি। খুব আনন্দ করেছি সেখানে। অনেক জায়গায় ঘুরে বেড়িয়েছি। আপনজনদের কাছে পেয়েছি। এমন ভালোবাসা সত্যিই অন্যরকম। মন চায় আবার একবার বেড়িয়ে আসি। হয়তো আগামী বছর আবার যেতে পারি।

 

ফেরার পর আবার কাজ শুরু করছেন?

দেশে ফেরার পর বিজয় দিবসের নাটকের প্রস্তাব পাই। গল্প শুনে বেশ পছন্দ হয়েছে, তাই নাটকটিতে অভিনয়ও করি, ঢাকাতেই নাটকটির শুটিং শেষ হয়েছে। এটি পরিচালনা করেছেন অরুণ চৌধুরী। নাটকের নাম ‘স্মার্ট বাড়ি’।

 

গল্পটা কেমন?

নাটকের গল্পটা দারুণ। দেশপ্রেম এবং মূল্যবোধের গল্প। অনেক সুন্দর গল্প। সেজন্য এ নাটকে অভিনয় করে ভালো লেগেছে। ভালো স্ক্রিপ্ট পেলে, ভালো গল্প পেলে অভিনয় টানে। এ সময়ে এসে তাই করতে চাই, যা করে ভালো লাগবে। দেশে ফেরার পর এক ঘণ্টার নাটক ছাড়াও ‘ফ্যামিলি ডিসট্যান্স’ নামের একটি ধারাবাহিকের শুটিং করেছি। এ নাটকের গল্পটিও অসাধারণ। আসলে  মানসম্মত গল্প পেলে আসলেই তাতে কাজ করতে মন টানে, কাজ করেও ভীষণ ভালো লাগে। এমন কাজ পেলে আমৃত্যু কাজ করে যাব।

 

নতুন নাটক পরিচালনার বিষয়ে পরিকল্পনা কী?

হ্যাঁ, পরিকল্পনা করছি। ইচ্ছা আছে আগামী ঈদের জন্য নাটক নির্মাণ করার। সেভাবেই প্রস্তুতি নিচ্ছি।

 

কেমন গল্পের নাটক হতে পারে?

যেহেতু ঈদের নাটক তাই পারিবারিক ও বিনোদন গল্পের নাটক অবশ্যই।

 

সম্প্রতি আপনার অভিনীত একটি সিনেমা মুক্তি পেল-

হ্যাঁ ‘অসম্ভব’ মুক্তি পেয়েছে। অরুণা বিশ্বাস পরিচালিত এ সিনেমায়  গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করেছি। ‘অসম্ভব’ সিনেমার গল্প  দর্শকদের কাছে প্রশংসা পেয়েছে। ভালো একটি গল্পের সিনেমা ‘অসম্ভব’। কাজটি বেশ পছন্দেরও।

 

নতুন বই কখন আসছে?

আসছে একুশে বইমেলায় নতুন বই প্রকাশ হবে। আরও ২ মাস সময় হাতে আছে। একটি গল্পের বই বের হওয়ার সম্ভাবনা আছে।

 

সর্বশেষ খবর