শুক্রবার, ১৫ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

ক্যারিয়ারে প্রথম পারিশ্রমিক

শোবিজ ডেস্ক

ক্যারিয়ারে প্রথম পারিশ্রমিক

বিপুল সম্পত্তির মালিক হলেও একসময় তারা ক্যারিয়ার শুরু করেছিলেন খুবই কম পারিশ্রমিক দিয়ে। বলিউডের শীর্ষ তারকারা কত পারিশ্রমিকে ক্যারিয়ার শুরু করেছিলন তা নিয়ে প্রতিবেদন-

 

অমিতাভ বচ্চন

বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চন দশকের পর দশক দর্শকের মনে আসন পেতে বসে আছেন। কিন্তু তিনি ক্যারিয়ার শুরু করেছিলেন কেরানির চাকরি দিয়ে। তাঁর প্রথম পারিশ্রমিক ছিল মাত্র ৫০০ রুপি।

 

শাহরুখ খান

বলিউড বাদশাহ শাহরুখের আগামী ছবি পাঠানে তাঁর পারিশ্রমিক ১২০ কোটি রুপি বলে জানা গেছে। কিন্তু এতটা সহজ ছিল না তাঁর। এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছিলেন তাঁর প্রথম পারিশ্রমিক ছিল মাত্র ৫০ রুপি। পঙ্কজ উদাসের একটি কনসার্টে লাইটম্যান ছিলেন তিনি। হলের অন্ধকারে সেদিন দর্শকদের আলো দেখিয়ে সিটে পৌঁছে দিয়েছিলেন আজকের সুপারস্টার শাহরুখ।

 

আমির খান

ছবিতে অভিনয় করার জন্য এখন আর পারিশ্রমিক নেন না অভিনেতা আমির খান। তাঁর আগামী ছবি লাল সিং চাড্ডাতে তিনি ছবির ৭০ শতাংশের মালিক অর্থাৎ ছবিটি যত টাকা লাভ করবে তার ৭০ শতাংশ পাবেন আমির। তবে আমিরের শুরুর দিনগুলো ছিল একেবারে অন্য রকমের। মডেলিং দিয়ে ক্যারিয়ার শুরু করেছিলেন এ অভিনেতা। তাঁর প্রথম পারিশ্রমিক ছিল মাত্র ১০০০ রুপি।

 

প্রিয়াঙ্কা চোপড়া

শুধু বলিউডে শীর্ষ নায়িকাই নন প্রিয়াঙ্কা চোপড়া। এখন তিনি আন্তর্জাতিক মুখ। হলিউডেও তিনি বেশ জনপ্রিয়। ২০০০ সালে মিস ওয়ার্ল্ড নির্বাচিত হওয়ার পর তাঁর প্রথম পারিশ্রমিক ছিল মাত্র ৫০০০ রুপি।

 

দীপিকা পাড়ুকোন

কয়েকদিন আগে দীপিকা পাড়ুকোন ঘোষণা করেন তাঁর আগামী ছবি হলিউডের একটি রোমান্টিক কমেডি। সে ছবিতে অভিনয়ের পাশাপাশি ছবিটি সহ প্রযোজনাও করবেন অভিনেত্রী। এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন তাঁর প্রথম পারিশ্রমিক ছিল মাত্র ২০০০ রুপি।

 

অক্ষয় কুমার

অক্ষয় কুমার এখন যে কোনো ছবির জন্য পারিশ্রমিক নেন ১২০ কোটি রুপি। অক্ষয়ের বিলাসবহুল জীবনও চোখে পড়ার মতো। কিন্তু জীবনের শুরুতে অনেকটাই স্ট্রাগল করতে হয়েছিল এ অভিনেতাকে। বলিউডে অভিষেকের আগে ব্যাংককে ওয়েটার ও শেফের চাকরি করতেন এ অভিনেতা। তাঁর মাসিক আয় ছিল মাত্র ৫০০০ রুপি।

 

হৃত্বিক রোশন

সিনেমায় ব্যাক ডান্সার হিসেবে ক্যারিয়ার শুরু করেছিলেন হৃত্বিক রোশন। জিতেন্দ্রর পেছনে নেচে ডান্সার হৃত্বিক পারিশ্রমিক পেয়েছিলেন মাত্র ১০০ রুপি। সেই হৃত্বিকই এখন সুপারস্টার। ছবিপিছু এখন তাঁর পারিশ্রমিক ৪৮ থেকে ৫০ কোটি রুপি।

 

রণবীর কাপুর

রণবীরের ক্যারিয়ার অবশ্য শুরু হয়েছিল একেবারে অন্যভাবে। সিনেমায় ডেবিউ করার আগে একটি বিজ্ঞাপনে বাবার সঙ্গে ছিলেন তিনি। সেই বিজ্ঞাপনে তাঁর পারিশ্রমিক ছিল ৮ লাখ ১৬ হাজার রুপি।

সর্বশেষ খবর