শুক্রবার, ১৫ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা
আলাপন

আমি সর্বদা এমনই থাকব

আমি সর্বদা এমনই থাকব

জনপ্রিয় সংগীতশিল্পী, সংগীত পরিচালক ও অভিনয়শিল্পী প্রীতম হাসান। বাবা দেশের স্বনামধন্য সংগীতশিল্পী, আশির দশকের সাড়া জাগানো গায়ক প্রয়াত খালিদ হাসান মিলু। কিন্তু বাবার পরিচয়ে নয়, প্রীতম হাসান নিজস্ব প্রতিভার গুণেই এখন বাংলাদেশের সংগীত জগতের পরিচিত নাম। তাঁর সঙ্গে সমসাময়িক ব্যস্ততা নিয়ে কথা বলেছেন- পান্থ আফজাল

 

কিছুদিন আগে বিয়ে করলেন। সংসার কেমন চলছে?

ভালোই চলছে। আমরা অনেক হ্যাপি আছি। পাঁচ বছর প্রেমের পর বিয়ে-এটা তো ভালো লাগারই বিষয়।

 

বিয়ের আগে শেহতাজের আম্মু কিছু টার্গেট দিয়েছিল...

হাহাহা...সত্যি তাই। শেহতাজকে ভালো লাগে জাদুঘরে শুটিংয়ের সময়। তখন আন্টিকে গিয়ে বলেছি, আপনার মেয়েকে আমার ভালো লেগেছে। বিয়ে করতে চাই। তখন আন্টি আমাকে কিছু টার্গেট দিয়েছিলেন। সেই টার্গেট পূরণ করতে লেগেছিল পাঁচ বছর। এরপর তো কাক্সিক্ষত বিয়ে।

 

আজ বিজয়ের কনসার্টে গান করছেন, কনসার্টটি নিয়ে বিস্তারিত জানতে চাই।

এটি ওপেন এয়ার কনসার্ট। যমুনা ফিউচার পার্কে হবে। এটির আয়োজক তান-রাত ইনস্টিটিউট অব বাংলাদেশ। বিজয়ের উল্লাসে মাততে আমি ছাড়াও থাকছে ওয়ারফেজ, এভোয়েড রাফা, আর্টসেল, হাসান, মেঘদল, এ্যাশেসসহ বেশকিছু ব্যান্ডদল।

 

এর আগে বেশকিছু কনসার্টসহ একক কনসার্টে অংশ নিয়েছেন...

হুমম। এ বছরে বেশকিছু কনসার্টে অংশ নিয়েছি। ২৬ অক্টোবর একক কনসার্ট করেছি। নভেম্বরের ১০ তারিখে আর্মি স্টেডিয়ামে কনসার্টসহ বেশকিছু কনসার্ট করেছি। এখনো ব্যস্ততায় কাটছে।

 

সম্প্রতি আলোচনায় দেওরা গান। গানটি নিয়ে এত প্রত্যাশা কি করেছিলেন?

এ কাজটা এখন পর্যন্ত আমার কাছে করা সবচেয়ে আনন্দময় কাজ। সত্যি কথা বলতে, আমরা হয়তো মনে করেছিলাম কোক স্টুডিওর অডিয়েন্সরাই শুনবে এ গান। এর বাইরে যেতে পারব কি না বুঝিনি। গানটি যে এত দ্রুত চারদিকে, গ্রামগঞ্জে, দূরদূরান্তে- পৃথিবীর সব জায়গায় ছড়িয়ে পড়বে এটা কল্পনাও করিনি।

 

প্রতিনিয়ত নতুন ও বৈচিত্র্যময় গান করছেন...

আমি কখনোই একই ধরনের গান করার চেষ্টা করি না। শ্রোতারাও আমার প্রতি একরকম প্রত্যাশা করে না। আমার কাছে তাদের প্রত্যাশাই থাকে ডিফারেন্ট কিছু। আমিও চাই তারা এ প্রত্যাশাটা রাখুক। আমি সর্বদা এমনই থাকব। ডিফারেন্ট কিছু করার চেষ্টা করব।

 

আপনার গানগুলো হিপহপ টাইপের হলেও লোকশিল্পীদেরই কেন বাছাই করছেন?

সত্যিকার অর্থে সবার মধ্যে একটা ভুল ধারণা আছে যে, আমার হয়তো হিপহপ, র‌্যাপ গানের দিকে মন বেশি। কিন্তু আমি আসলে মর্ডানাইজ মিউজিক প্রডিউসার। আমি আসলে আমাদের গোড়ার শিল্পীদের নিয়ে কাজ করতে পছন্দ করি।

 

ভালো ছেলেদের কপালে ভালো মেয়ে জোটে না!-কথাটি সত্য?

আসলেই কিন্তু! এ পর্যন্ত আমার দেখা ভালো ছেলেদের (বন্ধু) কপাল খুবই খারাপ।

 

গায়ক না অভিনেতা, কোন প্রীতম এগিয়ে?

অভিনেতা প্রীতমকে একটু এগিয়ে রাখতে চাই। সামনে ভালো সুযোগ পেলে গাওয়া ও সংগীত পরিচালনা করতে চাই না...হাহাহা। যদিও গাওয়া ও সংগীত পরিচালনা একসঙ্গেই করি। গান করতে করতে ক্লান্ত হয়ে গেলে অভিনয় করি, আবার অভিনয় করতে করতে ক্লান্ত হয়ে গেলে গান করি। এক জায়গা থেকে আরেক জায়গায় শিফট করি।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর