বুধবার, ২০ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা
আলাপন

প্রেমে আছি আবার নেই

প্রেমে আছি আবার নেই

এ সময়ের জনপ্রিয় নায়িকা পূজা চেরি।  নায়িকা হিসেবে অল্প সময়ের মধ্যে দেশীয় চলচ্চিত্র বেশ ভালোভাবেই ঝালিয়ে নিয়েছেন। তাঁর অভিনীত বেশির ভাগ চলচ্চিত্র দর্শকপ্রিয়তা পেয়েছে। নায়িকা পূজার নানা কথা তুলে ধরেছেন- পান্থ আফজাল

 

কী খবর? ব্যস্ততা কি কম এখন?

অনেক ভালো আছি। ব্যস্ততা তো আছেই। তবে একটু বুঝেশুনে ভালো কিছু কাজ করতে সময় নিচ্ছি।

 

কোন কাজগুলো শেষ হয়েছে? সেগুলোতে চরিত্রের ডাইমেনশন কেমন ছিল?

কামরুজ্জামান রোমানের ‘লিপস্টিক’ সিনেমার কাজ শেষ করেছি সম্প্রতি। যেখানে গ্রামের কিশোরী বুচি চরিত্রে দর্শক আমাকে দেখতে পাবেন। বুচির নায়িকা হওয়ার জার্নির গল্প রয়েছে এটিতে। এ ছাড়াও আমার অভিনীত অলোক হাসানের ‘নাকফুল’ মুক্তির অপেক্ষায় রয়েছে। একজন চঞ্চল মেয়ে ও ছন্নছাড়া ছেলের সম্পর্কের গল্প রয়েছে এটিতে। লিপস্টিক ও নাকফুল-দুই সিনেমাতেই আমার নায়ক আদর আজাদ। অন্যদিকে সৈকত নাসিরের ‘মাসুদ রানা’ সিনেমাটি মুক্তির জন্য প্রস্তুত। যেখানে মাসুদ রানা চরিত্রে রাসেল রানা রয়েছেন। এ সিনেমায় সোহানা চরিত্রে অভিনয় করেছি। এ চরিত্রটি নিখুঁতভাবে ফুটিয়ে তুলতে অনেক কষ্ট করেছি। ডামি ছাড়াই শুটিং করেছি, জীবনের ঝুঁকি নিয়েছি।

 

কোনো নতুন কাজের খবর রয়েছে?

পরিকল্পনা চলছে। এখন একটু সিলেকটিভ হয়ে গেছি। অবশ্য হুট করে যদি কোনো কাজ ভালো লেগে যায় তাহলে শুরু করে দিতে পারি। তবে ভালো কিছু হতে হবে। যেমন- ভালো পরিচালক, গল্প, সহশিল্পী সব মিলিয়ে পারফেক্ট হতে হবে।

 

ভবিষ্যতে নিজেকে কীভাবে দেখতে চান?

আমি কারও মতো হতে চাই না। কারও জায়গাও নিতে চাই না। নিজেকে একটা শক্ত অবস্থানে দেখতে চাই। এটা বিশ্বাস করি যে, কেউ কারও জায়গা নিতে পারে না। তবে নিজেকে চলচ্চিত্রে বড় একটা অবস্থানে দেখতে চাই। সেই অবস্থানে যেতে প্রতিনিয়ত নিজেকে তৈরিও করছি।

 

রোমান্টিক, ভৌতিক সব ধরনের ছবিই করলেন...

সব অভিনেতা-অভিনেত্রীর একটি স্বপ্ন থাকে যে, সে সব ধরনের চরিত্রের কিছু কাজ করবে। তা হতে পারে রোমান্টিক, অ্যাকশন কিংবা ভৌতিক কোনো গল্পে। সবার মতো আমারও ইচ্ছা এবং আশা ছিল, আমিও ভিন্ন ভিন্ন কিছু গল্প এবং চরিত্রে অভিনয় করব। একজন অভিনেত্রী হিসেবে এ ইচ্ছা থাকতেই পারে।

 

অভিনয়ের ক্ষেত্রে কোনটিকে প্রাধান্য দেন?

দেখুন, আমার কাছে যখন কোনো সিনেমার প্রস্তাব আসে তখন আগে দেখি সেটা আমি করতে পারব কি না। আমার যদি কনফিডেন্ট না থাকে যে, এটা মনে হয় ভালো হবে না বা কাজ করার জন্য করা, এমন কাজ আমি কখনো করি না।

 

পূজার সঙ্গে প্রেমের একটা গভীর সম্পর্ক আছে। কার সঙ্গে প্রেম?

সবসময় প্রেমের মধ্যে থাকতে পছন্দ করি। প্রেম ছাড়া জীবন তো অর্থহীন। কিন্তু হঠাৎ মনে হয়েছে প্রেম আসলে কাজের কিছুটা হলেও ক্ষতি করে। তাই সিদ্ধান্ত নিয়েছি প্রথমে কাজ তারপর অন্যকিছু। তাই কারও সঙ্গেই প্রেম নেই এখন। প্রেমে আছি আবার নেই। এটা আলাদা একটা মিশ্র অনুভূতি, ঠিক বোঝাতে পারছি না। তবে কারও সঙ্গে প্রেমে নেই।

 

পাত্র হিসেবে মিডিয়ার কাউকে বেছে নেবেন না অন্য কেউ?

সব সময় বলি, এখনো বলছি, আমি মিডিয়ার কোনো মানুষকে বিয়ে করব না। আর যখন বিয়ে করব তারপর থেকে আমাকে ক্যামেরার সামনে দেখা যাবে না। ভালো কাজ দর্শকদের উপহার দিয়ে তবেই বিয়ে করে চলচ্চিত্রকে বিদায় জানাব।

 

বিভিন্ন ইস্যুতে সমালোচনায় পড়েন, কেন?

অল্প বয়সের কারণে মাঝেমধ্যে ভুল করেছি। ভুলের জন্য সবার কাছে ক্ষমাপ্রার্থী।

সর্বশেষ খবর