বুধবার, ২৭ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা
আলাপন

যেরকম ছিলাম সেরকমই আছি

যেরকম ছিলাম সেরকমই আছি

ক্লোজআপ ওয়ানখ্যাত সংগীতশিল্পী নিশিতা বড়ুয়া। ভিন্ন ঢঙের গায়কির কারণে দ্রুতই জনপ্রিয় হয়ে উঠেছেন তিনি। রেডিও জকি হিসেবেও তিনি কাজ করেছেন। বর্তমানে বিজ্ঞাপনের জিঙ্গেল, স্টেজ পারফরম্যান্স, সিনেমাতে প্লেব্যাকসহ নতুন গানে ব্যস্ত। তাঁর সঙ্গে সমসাময়িক বিষয় নিয়ে কথা বলেছেন- পান্থ আফজাল

 

কেমন যাচ্ছে দিনকাল?

ভালোই যাচ্ছে। অনেক ভালো আছি, সুস্থ আছি।

 

গান নিয়ে ব্যস্ততা কেমন এখন?

মোটামুটি ব্যস্ততা আছে। বেশ কিছু গানের কাজ চলছে। তবে রিলিজ হওয়ার আগে এখনই এটি নিয়ে বিস্তারিত বলতে চাচ্ছি না।

 

বিটিভির ৬০ বছর পূর্তিতে গিয়েছিলেন। সেই সাদা-কালোর খোলস ছেড়ে বিটিভি কি রঙিন হয়ে উঠতে পেরেছে?

অবশ্যই পেরেছে। বিটিভিকে এখন সোশ্যাল মিডিয়াতে দেখানো হয়। বিটিভির ভিন্নধর্মী অনুষ্ঠান, নাটক, নতুনভাবে উপস্থাপন, কালার রেজ্যুলেশনসহ এভরিথিং অনেক সুন্দর হয়েছে। বিটিভির অনুষ্ঠানের মান আগের থেকে অনেক উন্নয়ন হয়েছে। ৬০ বছরের বিটিভিকে আমি দীর্ঘ ১৭ বছর ধরে দেখেছি। আমার ক্যারিয়ারের শুরুটা যখন থেকে হয়েছে তখন থেকে আমি বিটিভিকে দেখছি। এর সঙ্গে পথচলায় অনেক ভালো লাগছে। আশা করব, বিটিভির উত্তরোত্তর শ্রীবৃদ্ধি হবে।

 

এ বছরের সালতামামিতে আপনার গানের সার্বিক অবস্থা কেমন ছিল?

ঈশ্বরের কৃপায় আমার যেরকম গানের পথচলাটা চলছে, তাতে আমি খুবই সন্তুষ্ট। আর এ বছর বিটিভির সঙ্গেই আমার সবচেয়ে বেশি কাজ করা হয়েছে। এই তো! সবসময় এরকমই থাকতে চাই। আপনাদের দোয়া ও শুভ কামনা থাকলে এভাবেই এগোতে থাকবে।

 

বছর শেষ। নিজের কোনো পরিবর্তন চোখে পড়েছে?

ঐরকম কোনো উল্লেখযোগ্য পরিবর্তন নেই। যেরকম ছিলাম এখন সেরকমই আছি...হা হা হা। আমার পথচলাটা অনেক স্থিরগতিতে চলতে থাকে।

 

চট্টগ্রামের আঞ্চলিক ভাষার গান ফেট ফুরেদ্দে তোঁয়াল্যাই প্রশংসিত হয়েছে। এরপর নতুন কোন সিনেমায় প্লেব্যাক করছেন?

‘ফেট ফুরেদ্দে তোঁয়াল্যাই’ গানটি ‘মেইড ইন চিটাগং’ চলচ্চিত্রের গান। পার্থদার সঙ্গে গেয়েছিলাম। গানটি নিয়ে অনেক সাড়া পেয়েছি। এরপর নতুন আরেকটি প্লেব্যাক করেছি। গানটি মুক্তির অপেক্ষায় রয়েছে। এই তো যখন নির্বাচনি কাজ শেষ হয়ে যাবে এরপরই আমাদের সিনেমাটি মুক্তি পাবে। আশা করছি তার আগেই গানটি রিলিজ পাবে। সবার শুভ কামনা চাইছি।

 

এই সময়ে দ্বৈত গান বেশি না কম হচ্ছে?

হচ্ছে তো। আসলে যে কোনো রোমান্টিক সং-এ সবাই আশা করে ডুয়েট গানের। তাই প্রচুর ডুয়েট গান হচ্ছে। আমার তো অনেক করা হয় দ্বৈত গান। শুধু যে রেকর্ডিংয়ের সেশনে হয় তা নয়, বিভিন্ন সময়ে মঞ্চেও আমি বিভিন্ন শিল্পীর সঙ্গে ডুয়েট গান করে থাকি। ডুয়েট গান এখন তো অনেক জনপ্রিয়ও হচ্ছে।

 

ট্যালেন্ট শো থেকে আসার পর অনেক শিল্পী হারিয়ে গেছে। আপনার কী মনে হয়।

দেখুন, আমি নিজেও একটা ট্যালেন্ট সার্চ কমপিটিশন থেকে এসেছি। আমি যেহেতু হারিয়ে যাইনি, তাই আমার মনে হয় আমার মতো চেষ্টা করে যদি থাকে তাহলে খুব সহজেই হারানো সম্ভব হবে না। চেষ্টা চালিয়ে যেতে হবে সবাইকেই।

 

নতুন বছরে প্রত্যাশা কী থাকবে?

আরও ভালো গান করতে চাই। দর্শকের কাছে যেরকম ভালোবাসা পেয়েছি তার চেয়ে দ্বিগুণ ভালোবাসা পেতে চাই।

 

এরকম কোনো ইচ্ছা রয়েছে যা এখনো পূরণ হয়নি?

এখনো জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া হয়নি।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর