রবিবার, ৩১ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

শিল্প সংস্কৃতিতে ভালো-মন্দের বছর

শোবিজে আলোচিত যত ঘটনা

শিল্প সংস্কৃতিতে ভালো-মন্দের বছর

গ্রন্থনায় : আলাউদ্দীন মাজিদ

২০২৩ সালের বেলা শেষ হতে আর মাত্র এক দিন বাকি। এ বছর ঢাকাই চলচ্চিত্র জগতে ঘটে গেছে আলোচিত-সমালোচিত কত ঘটনা। তারই কিছু কথা তুলে ধরা হলো এখানে-

 

পরীমণি-শরিফুল রাজ

২০২১ সালের ১৭ অক্টোবর গোপনে বিয়ে করেন পরীমণি-রাজ। ২০২২ সালের ১০ আগস্ট পুত্রসন্তান শাহীম মুহাম্মদ রাজ্যর জন্ম হয় এবং চলতি বছরের ১৮ সেপ্টেম্বর অভিনেতা রাজকে ডিভোর্স লেটার পাঠান পরী।

 

এসআই টুটুল-অভিনেত্রী তানিয়া

১৯৯৯ সালের ১৯ জুলাই বিয়ে করেছিলেন এসআই টুটুল ও তানিয়া। গত ৪ জুলাই দ্বিতীয় বিয়ে করেছেন এসআই টুটুল। মেয়ের নাম শারমিন সিরাজ সোনিয়া। তিনি যুক্তরাষ্ট্র প্রবাসী। তবে চলতি বছরের অক্টোবরে দ্বিতীয় বিয়ের কথা অস্বীকার করেন এসআই টুটুল।

 

পপি

নায়িকা পপি বেশ কয়েক বছর ধরে অন্তরালে জীবনযাপন করছেন। চলতি মাসে খবর প্রকাশিত হয়- পপি এক সন্তানের জননী। তার সন্তানের নাম আয়াত। স্বামী একজন ব্যবসায়ী। তবে পপির কাছ থেকে কোনো মন্তব্য পাওয়া যায়নি এবং এ খবরেরও কোনো সত্যতা মেলেনি।

 

অপু-বুবলী

নায়িকা অপু বিশ্বাস ও বুবলী দুজনেই ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খানের সঙ্গে গোপনে বিবাহবন্ধনে আবদ্ধ হন ও সন্তানের মা হন। তারা এখন দুজনেই শাকিবের সাবেক স্ত্রী। চলতি বছর অপু-বুবলীর ঝগড়ায় সোশ্যাল মিডিয়া বেশ উত্তপ্ত ছিল। তারা রীতিমতো সাইবার যুদ্ধে নেমে ছিলেন। তারা তাদের সংসারের বিভিন্ন ইস্যু নিয়ে বছরের বিভিন্ন সময় স্ট্যাটাস দিয়েছেন। এতে তারা একে অন্যজনকে দোষারোপ করেছেন।

 

তানজিন তিশা

অভিনেত্রী তানজিন তিশাও ছিলেন ব্যাপক আলোচনায়। তার সঙ্গে অভিনেতা মুশফিক ফারহানের প্রেমের গুঞ্জন শোনা যায়। তিনি এক সাংবাদিককে ‘উড়িয়ে দেবেন’ এমন মন্তব্য করেন। এর প্রতিবাদে দেশের বিনোদন সাংবাদিকরা রাজধানীতে মানববন্ধন করেন। পরে বিষয়টি নিয়ে তিশা দুঃখ প্রকাশ করেন।

 

তাপস-মুন্নী-বুবলী-অপু

সংগীতশিল্পী ও গানবাংলা টিভির ব্যবস্থাপনা পরিচালক কৌশিক হোসেন তাপসের সঙ্গে অভিনেত্রী বুবলীর ‘কথিত প্রেমের ঘটনা’ সোশ্যাল মিডিয়া ও গণমাধ্যমে একের পর এক খবর হয়ে আসতে থাকে। তাপসের স্ত্রী গানবাংলা টিভির চেয়ারম্যান ফারজানা মুন্নী সোশ্যাল মিডিয়ায় এ নিয়ে স্ট্যাটাস দেন। স্ট্যাটাস দেওয়ার স্বল্প সময়ের মধ্যেই সেটি মুন্নীর আইডি থেকে মুছে দেওয়া হয়। পাশাপাশি তার ফেসবুক হ্যাক হয়েছে দাবি করে আরেকটি স্ট্যাটাস দেন মুন্নী। এভাবেই ঘটনাটি তীব্র আকার ধারণ করে। ১৩ ডিসেম্বর অপু বিশ্বাস ফেসবুকে কারও নাম উল্লেখ না করে তাপস-মুন্নীকে লক্ষ্য করে ইঙ্গিতময় স্ট্যাটাস দেন। এমন ঘটনার সূত্র ধরে তুলকালাম ঘটনা ঘটে। পরে তাদের বিষয়টি ডিবি কার্যালয় পর্যন্ত গড়ায়।

 

জয়া-বাঁধনের বলিউড যাত্রা

চলতি বছর বলিউডে যাত্রা শুরু করেছেন অভিনেত্রী জয়া আহসান ও আজমেরী হক বাঁধন। টালিউডের পর গত ৮ ডিসেম্বর ভারতীয় ওটিটি প্ল্যাটফরম জি-ফাইভে মুক্তি পায় জয়ার ‘কড়ক সিং’। অন্যদিকে নেটফ্লিক্সে মুক্তি পায় বাঁধন অভিনীত প্রথম হিন্দি ওয়েব সিনেমা ‘খুফিয়া’।

 

অভিনয়ে ফারুকী

নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী প্রথমবার চলচ্চিত্রে অভিনয় করেন। ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’ নামের ওয়েব ফিল্মের মাধ্যমে অভিনেতা হিসেবে অভিষেক ঘটেছে তার।

 

দেশে ভারতের সঙ্গে একসঙ্গে হিন্দি সিনেমা মুক্তি

প্রথমবারের মতো চলতি বছর ধারাবাহিকভাবে বলিউডের সঙ্গে এ দেশে সিনেমা মুক্তি দেওয়া শুরু হয়। চলতি বছরে ‘পাঠান’, ‘জওয়ান’, ‘অ্যানিমেল’, ‘মানুষ’ ও ‘ডানকি’ মুক্তি পেয়েছে।

সর্বশেষ খবর