রবিবার, ৩১ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

বড় পর্দায় আলোচিত অভিনেতা-অভিনেত্রী

বড় পর্দায় আলোচিত অভিনেতা-অভিনেত্রী

চঞ্চল চৌধুরী

চঞ্চল চৌধুরী। ‘হাওয়া’ সিনেমার জন্য সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন। এ নিয়ে ৩ বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন তিনি। তার অভিনীত ভারতীয় বাংলা সিনেমা ‘পদাতিক’ লন্ডন চলচ্চিত্র উৎসব ও কেরালার একটি চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে। মোস্তফা সরয়ার ফারুকীর পরিচালনায় ‘লাস্ট ডিফেন্ডার অব মনোগামি’ সিনেমায় অভিনয় করেন। নতুন সিনেমা ‘দম’-এ চুক্তিবদ্ধ হয়েছেন। এ বছর কলকাতায় ‘সেরা বাঙালি’ পুরস্কার পেয়েছেন তিনি।

 

আরিফিন শুভ

আরিফিন শুভর সিনেমা ‘মুজিব : একটি জাতির রূপকার’ মুক্তি পায়। এতে মুজিব চরিত্রে অভিনয় করেন তিনি।

 

শাকিব খান

এ বছর তার দুটি নতুন সিনেমা মুক্তি পেয়েছে। এর মধ্যে দর্শকপ্রিয়তা পেয়েছে ‘প্রিয়তমা’। অন্য আলোচিত সিনেমাটি হচ্ছে তপু খান পরিচালিত ‘লিডার আমিই বাংলাদেশ’।

 

আফরান নিশো

এ বছর ‘সুড়ঙ্গ’ সিনেমার মাধ্যমে বড় পর্দায় অভিষেক হয়েছে নিশোর, ক্যারিয়ারে যুক্ত হয়েছে নতুন অধ্যায়।

 

জয়া আহসান

৮ ডিসেম্বর বলিউডে অভিষেক হয় জয়া আহসানের। ভারতীয় ওটিটি প্ল্যাটফর্ম জি-ফাইভে মুক্তি পায় তার ‘কড়ক সিং’। ২০২২ সালে তার অভিনীত ‘বিউটি সার্কাস’ ছবিটির জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কারে সেরা অভিনেত্রীর পুরস্কার পান। এছাড়া ভারতীয় জনপ্রিয় পত্রিকা হিন্দুস্থান টাইমসে প্রকাশিত ‘আউটস্ট্যান্ডিং অন ওটিটি : ব্রেক আউট পারফরম্যান্স’ প্রতিবেদনে জয়ার ছবি ও কথা প্রথমেই উল্লেখ করা হয়। মানে ওটিটিতে তার এক নম্বর অবস্থান দেওয়া হয়।

 

বাঁধন

বাঁধন অভিনীত ‘খুফিয়া’ সিনেমাটি এ বছর বলিউডে মুক্তি পেয়েছে। বাঁধন অভিনীত প্রথম হিন্দি সিনেমা দর্শকমহলে বেশ আলোচিত হয়েছে।

সর্বশেষ খবর